scorecardresearch
 

'ঘরের মেয়ে' অগ্নিমিত্রা বনাম 'বহিরাগত' সায়নী, আসানসোল দক্ষিণে তারকার লড়াই

পেশায় ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা কলকাতায় বাস করলেও জন্ম কিন্তু আসনসোলেই। ফলে আপাতত 'ঘরের মেয়ে'র বিরুদ্ধে লড়াইটা সায়নীর পক্ষে কঠিন হতে চলেছে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Advertisement
অগ্নিমিত্রা পাল, সায়নী ঘোষ অগ্নিমিত্রা পাল, সায়নী ঘোষ
হাইলাইটস
  • পেশায় ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা কলকাতায় বাস করলেও জন্ম কিন্তু আসনসোলেই
  • আপাতত 'ঘরের মেয়ে'র বিরুদ্ধে লড়াইটা সায়নীর পক্ষে কঠিন হতে চলেছে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা

রাজ্যে প্রধান বিরোধী দল বিজেপিকে বারবার বহিরাগত তকমা দিয়ে কটাক্ষ করার কোনও সুযোগ ছাড়ে না রাজ্যের শাসক দল তৃণমূল। ১৮ মার্চ বৃহস্পতিবার বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর সেই একই তত্ত্বকে হাতিয়ার করল বিজেপি। আসানসোল দক্ষিণ কেন্দ্রের তারকা তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের বিরুদ্ধে দাঁড় করালো বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল-কে। পেশায় ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা কলকাতায় বাস করলেও জন্ম কিন্তু আসনসোলেই। ফলে আপাতত 'ঘরের মেয়ে'র বিরুদ্ধে লড়াইটা সায়নীর পক্ষে কঠিন হতে চলেছে এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

তৃণমূলের প্রার্থী তালিকায় ঘোষণা হওয়ার কিছু দিন পর থেকেই আসানসোলে দিন রাত প্রচারে ব্যস্ত অভিনেত্রী সায়নী ঘোষ। সভা থেকে ডোর টু ডোর, এক সঙ্গে বসে মুড়ি খাওয়া বা বাচ্চাদের কোলে নিয়ে আদর, কোনও কিছুতেই খামতি রাখছেন না তিনি। সোশাল মিডিয়ায় এ নিয়ে পোসটও করছেন লাগাতার। কিন্তু প্রচারের মাঝে বার বার তৃণমূল কর্মীদের বিক্ষোভের আঁচও সহ্য করতে হয়েছে সায়নীকে। বহু কর্মী 'বহিরাগত' তারকা প্রার্থীকে মেনে নিতে পারেননি। এখানেই তুরুপের তাস খেলে অগ্নিমিত্রাকে প্রার্থী করল বিজেপি। ফলে সায়নী প্রচারে গিয়ে বাংলার মেয়ে বলে মাইলেজ নিতে চাইলে অগ্নিমিত্রা আসানসোলের মেয়ে বলে ভোট চাইবেন। ফলে লড়াই হবে টক্করের।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Saayoni Ghosh (@sayanigh)

Advertisement

রাজনৈতিক মহলের মতে, বাংলার মেয়েকে চায় বলে যে প্রচার মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল করছে তার রেশ ধরেই সুবিধা তুলে নিতে পারেন অগ্নিমিত্রা পাল। সায়নীকে ঘিরে এক দিকে বিক্ষুব্ধ দলীয় কর্মীদের মানছি না মানব না। অন্য দিকে শিবলিঙ্গ বিতর্কে সায়নীর ইমেজ নিয়ে চিন্তা বাড়াবে তৃণমূলের। বহিরাগত তত্ত্বের সঙ্গে এই ধর্মীয় অ্যাঙ্গেল কিন্তু বাড়তি অক্সিজেন দিতে পারে অগ্নিমিত্রাকে। একাধিক দলীয় সভায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী কিন্তু সায়নীর এই বিতর্ক বার বার জনতার সামনে তুলে ধরেছেন। অগ্নিমিত্রা যে সেই একই পথে হাঁটবেন তা এক প্রকার নিশ্চিত।

আসানসোল দক্ষিণ কেন্দ্রে তারকার লড়াইয়ে কোন ফুলে জনতার সমর্থন থাকে, তা জানার জন্য আর দেড় মাসের অপেক্ষা।

 

Advertisement