scorecardresearch
 

Rituparna Sengupta Remembers Bappi Lahiri: "বাপ্পি দা, আমাদের দাদা চলে গেলেন..." কান্নায় ভেঙে পড়লেন ঋতুপর্ণা

Bappi Lahiri Passes Away: প্রয়াত সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। কিংবদন্তী সুরকার- গায়কের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শিল্পীমহল তথা সঙ্গীতপ্রেমীদের মধ্যে। 

Advertisement
বাপ্পি লাহিড়ীর সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত  বাপ্পি লাহিড়ীর সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত
হাইলাইটস
  • প্রয়াত সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী।
  • মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।
  • তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সমগ্র শিল্পীমহলে।  

ফের নক্ষত্রপতন। প্রয়াত সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri Passes Away)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার রাতেই শারীরিক অবস্থার অবনতি হয় তাঁর। 'অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)' -তে আক্রান্ত হয়ে মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন 'ডিস্কো কিং' (Disco King)। কিংবদন্তী সুরকার- গায়কের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শিল্পীমহল তথা সঙ্গীতপ্রেমীদের মধ্যে। 
 
ইন্ডাস্ট্রিতে ডিস্কো কিংয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে, গত বছর পুজোর আগে একটি বিশেষ গান গেয়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। বাপ্পি লাহিড়ির সুরে একসঙ্গেই তাঁরা রেকর্ড করেন 'ফুলমতি' (Phoolmati) গানটি। ডিস্কো কিং-এর মৃত্যু সংবাদ শুনেই কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী। 

 

Rituparna Sengupta Remembers Bappi Lahiri

আজতক বাংলাকে তিনি কাঁদতে কাঁদতেই বলেন, "বাপ্পি দা নেই, আমি ভাবতেই পারছি না। কিছু বলার মতো অবস্থায় আমি নেই। শুধু এটুকুই বলতে পারি, আমাদের সঙ্গীত জগৎ একেবারে শূন্য হয়ে গেল। এত স্নেহ, আদর, ভালোবাসা আমি জানি না আর কেউ দিতে পারবে কিনা। বাপ্পি দা আমার পরিবারের একজন...পরম আত্মীয় চলে গেল আমাদের।"  

আরও পড়ুন:  ৪০ বছরের একটাও শো নেই, যেদিন 'রাম্বা হো' বা 'হরি ওম হরি' গাইনি: ঊষা উত্থুপ

অভিনেত্রী আরও বলেন, "কিছুদিন আগেও আমায় নিজে ডেকে বললেন 'তোকে গাইতেই হবে। তুই আয় আমি রেকর্ড করব তোর সঙ্গে'। আমি বলেছিলাম, বাপ্পি দা আমি পারব না...তখন আমায় বলেন, 'না তুই পারবি, তুই কর'। আমায় একটা একটা করে গানের লিরিক্স বোঝালেন, একটা একটা করে শোনালেন। ছোটবেলা থেকে বাপ্পি দা-কে চিনি, জানি। আমাদের দুই পরিবারের মধ্যে ভীষণ সখ্যতা। বাপ্পি দা, আমাদের দাদা চলে গেলেন..." 

Advertisement

আরও পড়ুন:  "এই শূন্যতা কোনও দিনও পূরণ হবে না!" 'গীতশ্রী'-র স্মরণে সঙ্গীতশিল্পীরা

প্রসঙ্গত, উত্তরবঙ্গের ছেলে অলোকেশ লাহিড়ী পরে বাপ্পি লাহিড়ী নামে পরিচিত হয়। তাঁর অসামান্য প্রতিভা ও কঠোর পরিশ্রমে সর্বভারতীয় খ্যাতি অর্জন করেছিলেন। দীর্ঘ কয়েক দশক ধরে অবিস্মরণীয় সুরের জাদুতে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করেছেন তিনি। হিন্দি,বাংলা ছাড়াও তেলুগু, তামিল, কন্নড় সহ একাধিক ভাষার গানে সুর দিয়ে, সকলের মননে তিনি রয়েছেন। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১২ সালে 'বিশেষ চলচ্চিত্র পুরস্কার',  ২০১৫ সালে 'স্পেশাল লাইফ টাইম অ্যাওয়ার্ড,  ২০১৬ সালে 'মহানায়ক সম্মান' ও ২০১৭ সালে 'বঙ্গবিভূষণ' সম্মান প্রদান করে। 

     

Advertisement