scorecardresearch
 

Prosenjit Chatterjee: ৬০ বছর বয়সেও একচেটিয়া ইন্ডাস্ট্রি কাঁপাচ্ছেন প্রসেনজিৎ , ২০২৩-এ কোন কোন ছবি উপহার দেবেন?

Prosenjit Chatterjee: তাঁকে বলা হয় ইন্ডাস্ট্রি। টলিউডে যতই নতুন নতুন হিরো আসুক না কেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আজও মাত করা বেশ কঠিন। তাঁর ফ্যান ফলোয়ার্স আজও অনেক নায়কের চেয়ে শতগুণ। একসময় গোটা টলিউডের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। সেই সময় দর্শক হলমুখী হতে চাইতেন না। এমনই অবস্থা ছিল বাংলা সিনেমার।

Advertisement
এই বছর একাধিক সিনেমা মুক্তি পেতে চলেছে প্রসেনজিৎ-এর এই বছর একাধিক সিনেমা মুক্তি পেতে চলেছে প্রসেনজিৎ-এর
হাইলাইটস
  • তাঁকে বলা হয় ইন্ডাস্ট্রি। টলিউডে যতই নতুন নতুন হিরো আসুক না কেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আজও মাত করা বেশ কঠিন।
  • তাঁর ফ্যান ফলোয়ার্স আজও অনেক নায়কের চেয়ে শতগুণ।
  • একসময় গোটা টলিউডের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। সেই সময় দর্শক হলমুখী হতে চাইতেন না। এমনই অবস্থা ছিল বাংলা সিনেমার।

তাঁকে বলা হয় ইন্ডাস্ট্রি। টলিউডে যতই নতুন নতুন হিরো আসুক না কেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আজও মাত করা বেশ কঠিন। তাঁর ফ্যান ফলোয়ার্স আজও অনেক নায়কের চেয়ে শতগুণ। একসময় গোটা টলিউডের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। সেই সময় দর্শক হলমুখী হতে চাইতেন না। এমনই অবস্থা ছিল বাংলা সিনেমার। তবে বুম্বা দা নিজের দায়িত্ব পালন করে গিয়েছেন নিঃশব্দে। চলতি বছরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় দর্শকদের উপহার দিতে চলেছেন একগুচ্ছ ছবি।  

জুবিলি
এপ্রিলের প্রথমেই আসছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রথম হিন্দি ওয়েব সিরিজ ‘জুবিলি’। বিক্রমাদিত্য মোটওয়ানে ও সৌমিক সেনের ‘জুবিলি’ অভিনয় করেছেন তিনি। এই সিরিজে প্রসেনজিৎ-এর লুকস থেকে চোখ ফেরানো যাবে না। রীতিমতো হিরো সুলভ লুকস তাঁর। চোখে দামি চশমা ও পরনে স্যুট। অদিতি রাও হায়দরি, অপারশক্তি খুরানা, রাম কাপুর, সিদ্ধান্ত গুপ্তা ও ওয়ামিকা গাব্বিরাও কাজ করেছেন এই সিরিজে। এপ্রিল মাসে অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখা যাবে ‘জুবিলি’।

 

আরও পড়ুন: Tollywood Richest Actors: দেব, জিৎ নাকি প্রসেনজিৎ? এই তিন নায়কের মধ্যে সবচেয়ে ধনী কে?

শেষ পাতা
অপরদিকে, পয়লা বৈশাখে আসছে পরিচালক অতনু ঘোষের পরিচালনায় শেষ পাতা। এই সিনেমার জন্য প্রসেনজিৎ নিজের পরিচিত গণ্ডী ছেড়ে বেরিয়ে নিজেকে গড়ে তুলেছেন। এই সিনেমায় তাঁকে ৫৮ বছরের এক বৃদ্ধ লেখকের ভূমিকায় দেখা যাবে। তার এই লুকস দেখে দর্শক নিজের চোখকেও বিশ্বাস করতে পারবেন না। এই সিনেমার প্রচার চলছে জোর কদমে। শনিবারই নিজের টুইটারে প্রসেনজিৎ লিখেছেন, 'শেষ বলে কিছু আছে কি'? এই পোস্ট যে তাঁর আসন্ন সিনেমাকে নিয়ে তা বুঝতে কারও অসুবিধা হয়নি। ‘শেষ পাতা’ ছবিতে ‘বাল্মীকি’র চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে যেন চেনা দায়! মুখ ভর্তি সাদা দাড়ি, মাথার কাঁচাপাকা চুলের মধ্যিখান দিয়ে উঁকি দিচ্ছে টাক, চোখে মোটা ফ্রেমের চশমার মধ্যে দিয়েও সুপষ্ট তাঁর উদাসীন চোখ। 

Advertisement

সৃজিতের থ্রিলার ছবিতেও কাজ করছেন
পুজোতে সৃজিৎ মুখোপাধ্যায় পরিচালিত থ্রিলার আসার কথা রয়েছে। যা কড়া টক্কর দেবে নন্দিতা রায় এবং শিবপ্রসাদের রক্তবীজ এবং দেবের বাঘাযতীনকে, অরিন্দম শীলের মিতিম মাসিকে। তবে খবর, বুম্বাদার কাছে অফার গেলেও তিনি তাতে এখনও শিলমোহর দেননি। এই ছবির প্রযোজনা করবে এসভিএফ।

আরও পড়ুন: Dev- Prosenjit: 'ব্র্যান্ড অ্যাম্বাসেডর' দেব, প্রসেনজিত্‍ বললেন, 'আমি কেন হঠাত্‍...'

কর্মাশিয়াল সিনেমায় প্রসেনজিৎ
পরিচালক রাজা চন্দের সঙ্গেও সিনেমা করছেন প্রসেনজিৎ। বিপরীতে রয়েছেন পূজা বন্দ্যোপাধ্য়ায়। এটা কমেডি সিনেমা হবে বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই এই সিনেমার শ্যুটিং শুরু হয়ে গিয়েছে। বড়দিনে ‘বড়’ ছবি নিয়ে আসার কথাও রয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। তবে সটাই রয়েছে এখনও আলোচনার স্তরে।

আরও পড়ুন: Sesh Pata Trailer Release: জীবনের ৩৪৯তম সিনেমায় পা প্রসেনজিতের, প্রকাশ্যে 'শেষ পাতা'-র ট্রেলার

 

দেবী চৌধুরানী
জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক শুভ্রজিৎ মিত্র তৈরী করছেন দৈবী চৌধুরানী। এই সিনেমায় ভবানী পাঠকের ভূমিকায় দেখা যাবে বুম্বা দাকে। দেবী চৌধুরানীর ভূমিকায় শ্রাবন্তীকে দেখা যাবে। এখনও এই সিনেমার শ্যুটিং শুরু হয়নি বলে জানা গিয়েছে। 
 

Advertisement