scorecardresearch
 

'অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল অর্পিতার'

অর্পিতা অভিনয় জগতে নাম যশ সবকিছু অর্জন করতে পারতেন। এমনটাই মনে করছেন টলিউডের প্রযোজক রানা সরকার। অর্পিতাকে নিয়ে দীর্ঘ পোস্ট করেছেন তিনি। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, এমন বহু অর্পিতা লুকিয়ে রয়েছেন আমাদের সমাজে। সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে। এর পিছনের অন্যতম কারণ আর্থিক এবং সামাজিক নিরাপত্তাহীনতা।

Advertisement
অর্পিকা মুখোপাধ্যায় অর্পিকা মুখোপাধ্যায়

গত কয়েক সপ্তাহে পশ্চিমবঙ্গ তথা ভারতের বহু মানুষ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) নাম জেনেছেন। তার কারণ অবশ্যই অভিনয় নয়। ED-র অভিযানে একের পর এক ফ্ল্যাট থেকে বিরাট অঙ্কের টাকা এবং গয়না উদ্ধার হওয়ার পর এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে তাঁর নাম জড়ানোয় অর্পিতা এখন প্রত্যেক বৈঠকের আলোচনার কেন্দ্রে। সোশাল মিডিয়া জুড়ে তীব্র প্রতিক্রিয়া। তার নামে মিম এবং কটাক্ষের বন্যা। সহানুভূতির লেসমাত্র সেখানে অবশিষ্ট নেই।

কিন্তু অর্পিতা অভিনয় জগতে নাম যশ সবকিছু অর্জন করতে পারতেন। এমনটাই মনে করছেন টলিউডের প্রযোজক রানা সরকার। অর্পিতাকে নিয়ে দীর্ঘ পোস্ট করেছেন তিনি। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, এমন বহু অর্পিতা লুকিয়ে রয়েছেন আমাদের সমাজে। সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে। এর পিছনের অন্যতম কারণ আর্থিক এবং সামাজিক নিরাপত্তাহীনতা। অর্পিতাকে কাছ থেকে দেখেছেন তিনি। ২০১৪ সালে তাঁর তৈরি ব্যোমকেশ বক্সী সিরিজে এটি গল্পে অভিনয় করেছিলেন অর্পিতা। শুধু বাংলাতেই নয়, ওড়িয়া ছবিতেও প্রতিষ্ঠিত নাম অর্পিতা। তবু কেন এমন হল, তা নিয়ে বিস্মিত রানা।

 

রানা পোস্টে লিখছেন, 

'অর্পিতা...
আমাদের সঙ্গে একটা কাজ করেছিল ও, একটি চ্যানেলের জন্য "ব্যোমকেশ বক্সী" সিরিজ বানিয়েছিলাম আমরা 2014 সালে তার 'কহেন কবি কালিদাস' গল্পে অভিনয় করেছিল ।
রীতিমত অডিশন দিয়ে কাস্টিং করা হয়েছিল ওকে...
ওড়িয়া ছবির প্রতিষ্ঠিত এক অভিনেত্রী, পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী মেয়েটি...
শুধুমাত্র অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল ওর, কিন্তু হারিয়ে গেলো এই জগৎ থেকে , হয়তো নিয়তির টানে।
এরকম বহু অর্পিতা লুকিয়ে আছে আমাদের মধ্যে, সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে, শুধু যে টাকা পয়সার লোভ সেটা না কিন্তু আর্থিক ও সামাজিক নিরাপত্তাহীনতা এটার অন্যতম কারণ বলে মনে হয় ।
খিল্লি আপনি করুন , মিম বানান , রাজনৈতিক বিশ্লেষণ করুন, কিন্তু একজন শিল্পী তাকে বাঁচিয়ে রাখা অথবা বিচার করার দায়ভার ইডি/সিবিআই-এর না, আমাদের সমাজের...
ভেবে দেখবেন। 
জয় জগন্নাথ'

Advertisement

 

Advertisement