scorecardresearch
 

devotional characters of television: রামকৃষ্ণদেব থেকে রামপ্রসাদ, ঠাকুর-দেবতার চরিত্রে অভিনয় করে জনপ্রিয় এই ৫ অভিনেতা

devotional characters of television: বর্তমানে টিআরপির খাতিরে প্রত্যেকটি সিরিয়াল একে অপরকে টেক্কা দিতে ব্যস্ত। এখন বেশিরভাগ সিরিয়ালে পরকীয়া, সাংসারিক কুটকাচালিই প্রধান বিষয়বস্তু হয়ে উঠেছে। তবে বেশ কিছু বাংলা সিরিয়াল ঠাকুর-দেবতার কাহিনি নিয়ে বানানো, যেগুলো দর্শকরা আজও মনে রেখেছেন অভিনেতাদের নিখুঁত অভিনয়ের কারণে।

Advertisement
ভক্তিমূলক চরিত্রে অভিনয় করে মন দয় করেছেন এঁরা ভক্তিমূলক চরিত্রে অভিনয় করে মন দয় করেছেন এঁরা
হাইলাইটস
  • বেশ কিছু বাংলা সিরিয়াল ঠাকুর-দেবতার কাহিনি নিয়ে বানানো, যেগুলো দর্শকরা আজও মনে রেখেছেন অভিনেতাদের নিখুঁত অভিনয়ের কারণে।

বর্তমানে টিআরপির খাতিরে প্রত্যেকটি সিরিয়াল একে অপরকে টেক্কা দিতে ব্যস্ত। এখন বেশিরভাগ সিরিয়ালে পরকীয়া, সাংসারিক কুটকাচালিই প্রধান বিষয়বস্তু হয়ে উঠেছে। তবে বেশ কিছু বাংলা সিরিয়াল ঠাকুর-দেবতার কাহিনি নিয়ে বানানো, যেগুলো দর্শকরা আজও মনে রেখেছেন অভিনেতাদের নিখুঁত অভিনয়ের কারণে। কেউ শ্রীকৃষ্ণ, কেউ লোকনাথ, কেউ রামকৃষ্ণ চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছেন। দেখুন সেই তালিকা।

বিপুল পাত্র
বিপুল পাত্র একটি বাংলা সিরিয়ালে জগন্নাথ দেবের ভূমিকায় অভিনয় করেছিলেন। সিরিয়ালের নাম ছিল ‘জয় জগন্নাথ’।  বিপুল পাত্র এই একটি সিরিয়াল থেকেই প্রভূত জনপ্রিয়তা পেয়েছিলেন। দর্শকরা আজও তাকে জগন্নাথ দেব বলেই মনে রেখেছেন।

ভাস্বর চ্যাটার্জী 
ভাস্বর চ্যাটার্জী হলেন বাংলা সিরিয়ালের অন্যতম একজন জনপ্রিয় অভিনেতা। তবে ‘জয় বাবা লোকনাথ’ তাঁর কাজের ক্ষেত্রে অন্যতম মাইলস্টোন। তিনি লোকনাথ বাবার বড় বেলার চরিত্রে অভিনয় করে অনেক জনপ্রিয়তা পান। বর্তমানে তাঁকে বেশিরভাগ সিরিয়ালেই খলনায়ক হিসেবে অভিনয় করতে দেখা যায়।

আরও পড়ুন

সব্যসাচী চৌধুরী 
সব্যসাচীর নাম না থাকলে গোটা তালিকাটাই অসম্পূর্ণ থেকে যাবে। ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের সাধক বামাক্ষ্যাপার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপর বর্তমানে তিনি সাধক রামপ্রসাদের ভূমিকাতে অভিনয় করছেন। ঐতিহাসিক ব্যক্তিত্বদের চরিত্রে সব্যসাচীর নিখুঁত অভিনয়ে দর্শকরা মুগ্ধ।

প্রারব্ধি সিংহ
‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’ ধারাবাহিকে শ্রীকৃষ্ণের ভূমিকাতে অভিনয় করেন প্রারব্ধি। যদিও এই সিরিয়ালটি খুব বেশিদিন চলেনি। টিআরপির অভাবে এই সিরিয়াল খুব তাড়াতাড়িই বন্ধ করে দেওয়া হয়। প্রারব্ধি বর্তমানে অনুরাগের ছোঁয়া সিরিয়ালে সূর্যর ভাই ‘জয়’ চরিত্রে অভিনয় করছেন।

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

সৌরভ সাহা 
করুণাময়ী রানি রাসমণি সিরিয়ালটি প্রায় সাড়ে চার বছর চলেছিল। এখানে রামকৃষ্ণদেবের চরিত্রে অভিনয় করেছিলেন সৌরভ সাহা। সিরিয়ালে তাঁর চরিত্রের নাম ছিল গদাই ঠাকুর। রামকৃষ্ণ দেবের চরিত্র সৌরভের অভিনয় দেখে দর্শকরা মুগ্ধ হয়ে গিয়েছিলেন।

Advertisement

Advertisement