scorecardresearch
 

Rabindranath Tagore Biopic: হুবহু রবীন্দ্রনাথ ঠাকুর, এই অভিনেতাকে চিনতে পারছেন?

Rabindranath Tagore Biopic: এবার রবীন্দ্রনাথ ঠাকুরকে বড়পর্দায় নিয়ে আসছে বলিউড। না, তাঁর কোনও গল্প বা নাটক নিয়ে কোনও ছবি নয়, বরং খোদ রবীন্দ্রনাথকে নিয়েই কাজ করবে বলিউড। আর এই চরিত্রে যাঁকে দেখা যাবে তাঁকে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা বলা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবির ফার্স্ট লুক সামনে এসেছে।

Advertisement
রবীন্দ্রনাথের চরিত্রে কোন বলিউড অভিনেতাকে দেখা যাবে? রবীন্দ্রনাথের চরিত্রে কোন বলিউড অভিনেতাকে দেখা যাবে?
হাইলাইটস
  • এবার রবীন্দ্রনাথ ঠাকুরকে বড়পর্দায় নিয়ে আসছে বলিউড।
  • না, তাঁর কোনও গল্প বা নাটক নিয়ে কোনও ছবি নয়, বরং খোদ রবীন্দ্রনাথকে নিয়েই কাজ করবে বলিউড।

এবার রবীন্দ্রনাথ ঠাকুরকে বড়পর্দায় নিয়ে আসছে বলিউড। না, তাঁর কোনও গল্প বা নাটক নিয়ে কোনও ছবি নয়, বরং খোদ রবীন্দ্রনাথকে নিয়েই কাজ করবে বলিউড। আর এই চরিত্রে যাঁকে দেখা যাবে তাঁকে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা বলা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবির ফার্স্ট লুক সামনে এসেছে। যেখানে জনপ্রিয় এই অভিনেতাকে দেখা গিয়েছে রবীন্দ্রনাথের বেশে। 

একমাথা ভর্তি লম্বা পাকা চুল, মুখভর্তি দাড়ি, পরনে কালো রঙের লম্বা ঝোলা পোশাক, এক ঝলক দেখলে মনে হবে স্বয়ং রবীন্দ্রনাথ। প্রথম ঝলকে অনুপম খেরের এই লুক দেখে অবাক নেটিজেনরা। অভিনেতা নিজের ৫৩৮তম প্রজেক্টের কথা ঘোষণা করে জানিয়েছেন যে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথের চরিত্রে অভিনয় করবেন। অনুপম খের সোশ্যাল মিডিয়ায় এই ছবি শেয়ার করে লিখেছেন, 'আমার ৫৩৮তম প্রজেক্টে গুরুদেবের ভূমিকায় অভিনয় করতে পেরে আমি গর্বিত, পুলকিত। সঠিক সময়ে সবটা জানাব। '

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Anupam Kher (@anupampkher)

রবীন্দ্রনাথের লুকসে অনুপম খেরকে দারুণভাবে মানিয়ে গিয়েছে বলেই মনে করতেন তাঁর অনুরাগীরা। নিজের পোশাক, সাজসজ্জায় রবীন্দ্রনাথকে প্রায় নিখুঁত ভাবে তুলে ধরেছেন অভিনেতা। অভিনেতার দ্য কাশ্মীর ফাইল নিয়ে কম বিতর্ক হয়নি। যদিও এই সিনেমায় অনুপম খেরের অভিনয় দারুণভাবে প্রশংসা পেয়েছে। চলতি বছরেই গত মার্চ মাসে কলকাতা সফরে এসে শান্তিনিকেতন গিয়েছিলেন অভিনেতা। সেই নিয়েও তোলপাড় হয়েছিল রাজ্য-রাজনীতি। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে মুগ্ধ হয়েছিলেন অভিনেতা। প্রশংসা করেছিলেন রবি ঠাকুরের প্রবর্তিত শিক্ষা ব্যবস্থারও। শান্তিনিকেতনে থাকাকালীন সেখানকার একাধিক ছবি ও ভিডিয়ো সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। এমনকি, পড়ুয়াদের রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনাতেও দেখা গিয়েছিল অভিনেতাকে।

Advertisement

সম্প্রতি অনুপম খের ৬০ বছরে পা দিয়েছেন। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে তিনি ৬০ বছর বয়সে এখন বেছে বেছে কাজ করতে চান। মোদী সরকারের ঘনিষ্ঠ অনুপম খের প্রায়ই একাধিক ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের মত জানিয়ে থাকুন। 
   

আরও পড়ুন


  

Advertisement