scorecardresearch
 

Matthew Perry Passed Away: হারিয়ে গেলেন চ্যান্ডলার, বাথরুম থেকে উদ্ধার 'ফ্রেন্ডস' খ্যাত ম্যাথু পেরির দেহ

Matthew Perry Passed Away: নব্বইয়ের দশকের প্রজন্মের কাছে ফ্রেন্ডস একটি অত্যন্ত জনপ্রিয় শো ছিল। আর এই শোয়ে থাকা ৬ বন্ধুর মধ্যে অন্যতম ছিলেন চ্যান্ডলার বিং। কিন্তু কমল সেই বন্ধুদের সংখ্যা। ৫৪ বছর বয়সেই প্রয়াত হলেন অভিনেতা ও কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির বাথরুম থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ।

Advertisement
প্রয়াত ম্যাথু পেরি প্রয়াত ম্যাথু পেরি
হাইলাইটস
  • নব্বইয়ের দশকের প্রজন্মের কাছে ফ্রেন্ডস একটি অত্যন্ত জনপ্রিয় শো ছিল। আর এই শোয়ে থাকা ৬ বন্ধুর মধ্যে অন্যতম ছিলেন চ্যান্ডলার বিং।

নব্বইয়ের দশকের প্রজন্মের কাছে 'ফ্রেন্ডস' একটি অত্যন্ত জনপ্রিয় শো ছিল। আর এই শোয়ে থাকা ৬ বন্ধুর মধ্যে অন্যতম ছিলেন চ্যান্ডলার বিং। কিন্তু কমল সেই বন্ধুদের সংখ্যা। ৫৪ বছর বয়সেই প্রয়াত হলেন অভিনেতা ও কৌতুকশিল্পী ম্যাথু পেরি। শনিবার বাড়ির বাথরুম থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। লস অ্যাঞ্জেলসের বাড়ির বাথরুমের জাকুজি থেকে অভিনেতাকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর মৃত্যতে শোকের ছায়া নেমে এসেছে গোটা হলিউড জুড়ে।  

লস অ্যাঞ্জেলসের পুলিশ বিভাগের খবর অনুযায়ী, ঘটনাস্থল থেকে কোনও মাদক উদ্ধার হয়নি। পুলিশ মনে করছে যে ম্যাথুর মৃত্যু হয়েছে জলে ডুবে। প্রাথমিক তদন্তে অনুমান, জলে ডুবেই মৃত্যু হয়েছে তাঁর। এলএ টাইমস ও টিএমজেডের প্রতিবেদন অনুযায়ী, শনিবার রাতে লস অ্যাঞ্জেলসের বাড়ির জাকুজির ভিতর থেকে নিথর দেহ উদ্ধার হয় ম্যাথু পেরির। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, জাকুজির জলে ডুবেই ম্যাথু পেরির মৃত্যু হয়। হয়তো হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ম্যাথু। ময়নাতদন্তের পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে। প্রসঙ্গত, নব্বই দশকের জনপ্রিয় টেলিভিশন শো ফ্রেন্ডস-এর প্রধান ৬ বন্ধুর মধ্যে অন্যতম ছিল চ্যান্ডলার বিং, যার চরিত্রে ছিলেন ম্যাথু। তাঁর চরিত্র বরাবরই দর্শকদের খুবই পছন্দ ছিল। বিশেষ করে মনিকা ও জোয়ির সঙ্গে চ্যান্ডলারের সমীকরণ ভোলার নয়। বন্ধুত্ব ও প্রেমের মিশেলে চ্যান্ডলারের চরিত্রকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন ম্যাথু।

১৯৬৯ সালের অগাস্টে ম্যাথুর জন্ম, তাঁর গোটা জীবনে তিনি যেমন সফলতা পেয়েছেন তেমনি সংঘর্ষ করতে হয়েছে তাঁকে। পর্দায় কৌতুক চরিত্রে অভিনয় করে দর্শকের মনোরঞ্জন করলেও ক্যামেরার নেপথ্যে কঠিন জীবন যাপন করতে হয়েছিল ম্যাথুকে। ব্যথার ওষুধ ও মদে আসক্ত ছিলেন অভিনেতা। ১৯৮৭ সালে ‘বয়েজ উইল বি বয়েজ’-এ প্রথম অভিনয় করার সুযোগ পান তিনি। তবে তাঁর অভিনয় জীবনের মাইলফলক ছিল ‘ফ্রেন্ডস’। ১৯৯৪ সালে এই টেলিভিশন সিটকম সিরিজ শুরু হয়। এতটাই জনপ্রিয়তা পায় ওই সিরিজ যে টানা ১০ বছর ধরে তা চলে। ১০ সিজন পর, ২০০৪ সালে শেষ হয় ‘ফ্রেন্ডস’। সকলের কাছে ম্যাথু পরিচিত হয়ে ওঠেন তাঁর বিখ্যাত চরিত্র ‘চ্যান্ডলার বিং’ হিসাবেই।

আরও পড়ুন

Advertisement

তবে পেশাগত জীবনে একের পর এক সফলতা পেলেও ব্যক্তিগত জীবন সুখকর ছিল না ম্যাথুর। ১৯৯৭ সাল থেকে মাদকের নেশায় আসক্ত হয়ে পড়েন তিনি। মাঝে কিছুদিন সুস্থ হয়ে উঠলেও, ২০০১ সালে ফের একই নেশায় ডুবে যান তিনি। ২০১৩ সালে একটি সাক্ষাৎকারে ম্যাথু নিজেই মাদকাসক্তির কথা স্বীকার করেন এবং কীভাবে পর্দার ‘ফ্রেন্ডস’রা বাস্তব জীবনেও তাঁকে নেশা থেকে মুক্ত হতে সাহায্য করেছিল, তা বর্ণনা করেন। পরবর্তী সময়ে তিনি ম্যালিবু-তে তৈরি করেন ‘পেরি হাউস’, যা মাদকাসক্তি থেকে মুক্তি ও সুস্থ জীবনে ফিরতে সাহায্য করত যুব প্রজন্মকে। 


 

Advertisement