scorecardresearch
 

Chandmani Hembram: ইতিহাস তৈরি আদিবাসী কন্যার, বলিউডে মুক্তি পেল চাঁদমনি হেমব্রমের ‘জুদাইয়া বে’

আদিবাসী কিশোরী চাঁদমনি হেমব্রম অসাধ্য সাধন করে দেখালেন। হুগলির প্রত্যন্ত গ্রামের এই আদিবাসী কন্যার মিউজিক অ্যালবাম এবার রিলিজ হতে চলেছে মুম্বইতে ।

Advertisement
ফেসবুকে গানের ভিডিও জনপ্রিয় করে দিয়েছিল তাঁকে ফেসবুকে গানের ভিডিও জনপ্রিয় করে দিয়েছিল তাঁকে
হাইলাইটস
  • ফেসবুকে গানের ভিডিও জনপ্রিয় করে দিয়েছিল তাঁকে
  • এবার জীবনের নতুন এই অধ্যায় শুরু আদিবাসী কন্যার
  • সাঁওতাল এই কিশোরীর এগিয়ে যাওয়ার গল্প

আদিবাসী কিশোরী চাঁদমনি হেমব্রম অসাধ্য সাধন করে দেখালেন। হুগলির প্রত্যন্ত গ্রামের এই আদিবাসী কন্যার মিউজিক অ্যালবাম এবার রিলিজ হতে চলেছে মুম্বইতে । ছিল না কোনো তালিম , কোনো বাদ্যযন্ত্র কেনার সামর্থ্য , আছে বলতে দু’বেলা দু মুঠো অন্নের জন্য লড়াই আর গান গাওয়ার অদম্য ইচ্ছা। নিতান্তই সরল সাদা মেয়েটার মনে ভবিষ্যতে কী হবে, সেই নিয়েও তেমন ভাবনা  ছিল না। তবে অন্তরের তাগিদ থেকে অভুক্ত পেটেও গলা দিয়ে গানই বেরিয়ে আসে । তাই সাবলীল ভাবেই বলতে পারে, ' পড়াশুনায় তেমন ভালো নই আমি । গান গাইতে ভালো লাগে । শুনে শুনে শিখি। গায়িকা নেহা কক্করের গান খুব প্রিয়।"  সেই মেয়ে এবার বলিউডে ইতিহাস গড়ে ফেললো।

মাথায় তেল দিয়ে খোঁপা , তাতে গোলাপি রঙের চিমটি ক্লিপ আর  সালোয়ার কামিজ ও উলিকটের জ্যাকেট পড়া সাধারণ মেয়েটিই এখন নেট দুনিয়ায় বলা ভালো সোশ্যাল মিডিয়ায় সকলের পরিচিত চাঁদমনি  হেমব্রম ।  খালি গলায় সঙ্গীতশিল্পী নেহা কক্করের  ‘ও হমসফর’ গানটি গেয়ে সোশ্যাল মেডিয়ায় ভাইরাল হয়েছিল আদিবাসী কিশোরী  চাঁদমনি হেমব্রম।   এখনো জীবনের আঠারো বছর পার করেনি এই মেয়ে। কিন্তু এরই মধ্যে খেটে খাওয়া নিম্নবিত্ত পরিবারের  মেয়েটি তাঁর স্বপ্ন সফলতায় দিকে এগিয়ে চলেছে সংগ্রামের মধ্য দিয়ে । চাঁদমণি হেমব্রমের  সাবলীল ভঙ্গিমায় গান নেট-দুনিয়ার নাগরিকদের  প্রশংসা কুড়িয়েছে।  এবার ১৬  বছরের চাঁদমনি হেমব্রমের প্রথম বলিউড অ্যালবাম  "জুদাইয়া বে " দীর্ঘ প্রতিক্ষার পর  রিলিজ হতে চলেছে একটি  মিউজিক  চ্যানেলে। ১২ ডিসেম্বর অর্থাৎ আজকেই সেই গান রিলিজ হওয়ার কথা।

 

 

শনিবার পূর্ব বর্ধমানের শহর বর্ধমানের বিরহাটায় এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয় চাঁদমনির অ্যালবাম "জুদাইয়া বে " রিলিজ উপলক্ষে । সেখানেই আদিবাসী সমাজের পক্ষ থেকে চাঁদমনিকে সংবর্ধনাও দেওয়া হয়। ছিলেন ফেসবুক পেজ মেকার  চিরন্জিত ধীবর ,  গানটির মিউজিক ডিরেক্টর  ও মিউজিক কম্পোজর পাঞ্জাবের খ্যাতনামা শিল্পী  আয়শান আদ্রি, লিরিক্স মেকার আরবান স্বরাজ ।  

Advertisement

চাঁদমনির গাওয়া গানটির ডিরেক্টর অভীক সরকার ও ডিওপি দীপঙ্কর দাস। প্রয়োজনা করেছে আহমেদাবাদের "থ্ট পেণ্টর্স" সংস্থার হেমন্ত রাজপুত ও জাভেদ লাকি খান ।  গানটিতে অভিনয় করেন বিখ্যাত মডেল মিষ্টি সিংহরায় ও বলিউডের  জাভেদ খান। প্রমোশন এর দায়িত্বে আদ্যা ফিল্মস ।এই গানটি একটি বড় মিউজিক টিভি চ্যানেলে রিলিজ হতে চলেছে।  যা আগামী দিনে চাঁদমনির  জীবনের টার্নিং পয়েন্ট হতে চলেছে । 

বলিউডে পা দিয়ে চাঁদমনি খুব খুশি। জানা গেল প্রথমে ভাষা কিছুটা বাধা হলেও কাটিয়ে উঠেছে তার নিজ যোগ্যতায়। খুশি চাঁদমনির মাও।   সকলকেই ধন্যবাদ জানিয়ে জীবনের প্রথম বলিউড গান "জুদাইয়া বে " কে সুপারহিট করবার জন্য জনগনের কাছে আবেদন মা মেয়ে ও তার শুভাকাঙ্ক্ষীদের।

 

Advertisement