scorecardresearch
 

সত্যজিৎ রায়ের নামে জাতীয় স্তরের ফিল্ম পুরস্কার, ঘোষণা তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের

ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন আয়োজিত একটি অনুষ্ঠানে এই ঘোষণা করেন তিনি। বাংলায় বিধানসভা নির্বাচনের আগে এই ঘোষণা যথেষ্ট ইঙ্গতবহ বলে মনে করা হচ্ছে। অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের থাকার অনুমতি ছিল না।

কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে টলি তারকারা কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে টলি তারকারা
হাইলাইটস
  • দক্ষিণ কলকাতায় একটি পাঁচতারা হোটেলে এই ঘোষণা করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর
  • বাংলায় বিধানসভা নির্বাচনের আগে এই ঘোষণা যথেষ্ট ইঙ্গতবহ বলে মনে করা হচ্ছে
  • অনুষ্ঠানে টলিউডের বহু নামকরা মুখ দেখা গিয়েছে

বাঙালির অন্যতম সেরা আইকন সত্যজিৎ রায়ের নামে জাতীয় স্তরের একটি ফিল্ম পুরস্কারের কথা ঘোষণা করল কেন্দ্র। সোমবার ২২ ফেব্রুয়ারি দক্ষিণ কলকাতায় একটি পাঁচতারা হোটেলে এই ঘোষণা করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন আয়োজিত একটি অনুষ্ঠানে এই ঘোষণা করেন তিনি।

বাংলায় বিধানসভা নির্বাচনের আগে এই ঘোষণা যথেষ্ট ইঙ্গতবহ বলে মনে করা হচ্ছে। অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের থাকার অনুমতি ছিল না। বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় এই ঘোষণা সম্পর্কে জানান, বিষয়টি দীর্ঘ দিন ধরে আলোচনার স্তরে ছিল। খুব শীঘ্রই হয়তো রূপায়িত হবে।

অনুষ্ঠানে টলিউডের বহু নামকরা মুখ দেখা গিয়েছে। পাওলি দাম, আবির চট্টোপাধ্যায়, ঋতুপর্না সেনগুপ্ত, মমতা শঙ্কর, চুর্নি গঙ্গোপাধ্যায়, পরিচালক গৌতম ঘোষ, অনিক দত্ত, প্রযোজক মহেন্দ্র সোনি, নিশপাল সিংয়ের মতো আরও অনেককে। এই অনুষ্ঠানে ছিলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় ও স্বপন দাশগুপ্ত। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ও এই অনষ্ঠানে ছিলেন। কয়েকদিন আগে বিজেপিতে যোগ দেওয়া টলি অভিনেতা হিরনকেও এই অনুষ্ঠানে দেখা গিয়েছে। 

দিনকয়েক আগেই জল্পনা ছড়িয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে ঘিরে। এই অনুষ্ঠানে অবশ্য তাকে দেখা যায়নি। তবে তাঁর বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় এই অনুষ্ঠানে ছিলেন। সঙ্গীতশিল্পী রশিদ খানকেও এই অনুষ্ঠান দেখা গিয়েছে। ২০১৯ সালে কলকাতায় আরএসএস প্রধান মোহন ভাগবত একবার তাঁর সঙ্গে দেখা করেছিলেন।  বাংলার সিনেরা উন্নয়ন নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন পরিচালক অরিন্দম শীল।