scorecardresearch
 

Academy of Fine Arts: অ্যাকাডেমিতে শো চলাকালীন বিকল এসি, অসুস্থ বেশ কিছু দর্শক, ক্ষুব্ধ নাট্যব্যক্তিত্বরা

Academy of Fine Arts: অ্যাকাডেমি অফ ফাইন আর্টস-এ বিকল শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র। একেই বেজায় গরম, তার মধ্যে বদ্ধ হলে ঘেমে সার দর্শকেরা। গরমে অসুস্থও হয়ে পড়েন বেশ কয়েকজন। শুক্রবার এই অব্যবস্থার বিরুদ্ধে সরব হন নাট্যব্যক্তিত্বরা। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, বেশ কয়েক দিন ধরেই বিকল হয়ে পড়েছিল এসি। সেগুলি সারানো হয়নি। 

Advertisement
অ্যাকাডেমি অফ ফাইন আর্টস/ ছবি: সোশাল মিডিয়া অ্যাকাডেমি অফ ফাইন আর্টস/ ছবি: সোশাল মিডিয়া
হাইলাইটস
  • অ্যাকাডেমি অফ ফাইন আর্টস-এ বিকল হয়েছে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র
  • একেই বেজায় গরম, তার মধ্যে বদ্ধ হলে ঘেমে সার দর্শকেরা
  • গরমে অসুস্থও হয়ে পড়েন বেশ কয়েকজন

Academy of Fine Arts: অ্যাকাডেমি অফ ফাইন আর্টস-এ (Academy of Fine Arts) বিকল শীতাতপ নিয়ন্ত্রক (AC) যন্ত্র। একেই বেজায় গরম, তার মধ্যে বদ্ধ হলে ঘেমে সার দর্শকেরা। গরমে অসুস্থও হয়ে পড়েন বেশ কয়েকজন। শুক্রবার এই অব্যবস্থার বিরুদ্ধে সরব হন নাট্যব্যক্তিত্বরা। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, বেশ কয়েক দিন ধরেই বিকল হয়ে পড়েছিল এসি। সেগুলি সারানো হয়নি। 

অ্যাকাডেমি অফ ফাইন আর্টস-এর দায়িত্বে থাকা কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন নাট্যব্যক্তিত্বরা। অ্যাকাডেমির দায়িত্বে থাকা প্রসূন মুখোপাধ্যায় আর কল্লোল বোসের বিরুদ্ধে অভিযোগ একাংশের। কাল নাট্যপরিচালকও অ্যাকাডেমির এই অবস্থা নিয়ে দেবেশ চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় এই প্রসঙ্গে ক্ষোভপ্রকাশ করেন। তিনি লেখেন, 'অবিলম্বে একাদেমি অফ ফাইন আর্টস বন্ধ করা উচিত। আজ অভিনয় চলাকালীন ন'জন দর্শক অসুস্থ হয়ে পড়েছিলেন। শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র দীর্ঘদিন কাজ করছে না।'

জানা যায়, কয়েকদিন আগে ‘বিনোদিনী অপেরা’র শো চলাকালীন এসি বন্ধ হয়ে যায়। ঋদ্ধি সেনের ‘হ্যামলেট’-এর শো চলাকালীন একই ঘটনা ঘটে। এরপর ১৪ এপ্রিল ‘মনিকর্ণিকায় মণিকা’ নাটকটি চলাকালীন ফের একবার এসি কাজ করা বন্ধ হয়ে যায়। গলদঘর্ম অবস্থায় অস্বস্তি বাড়তে থাকে। 

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় নাট্যব্যক্তিত্বরা ক্ষোভপ্রকাশ করতেই নেটিজেনরাও দাবি তোলেন অ্যাকাডেমি বয়কটের। গ্রীন রুমের এসিগুলিও নাকি ঠিকভাবে কাজ করে না অনেকে দাবি করেন। 

Advertisement