scorecardresearch
 

Miss Universe 2020: বিশ্ব সুন্দরীর খেতাব জিতলেন মেক্সিকোর আন্দ্রেয়া মেজা

৬৯তম মিস ইউনিভার্স সৌন্দর্য প্রতিযোগিতার আসর এ বার বসেছিল ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে। নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল অঞ্চলকে। হোটেলে সাধারণের প্রবেশ নিষিদ্ধ ছিল গত কয়েক দিন ধরেই। করোনা যাতে কোনও ভাবে সমস্যা তৈরি না করতে পারে তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নিশ্চিত করা হয়। গত বছর করোনা মহামারীর জেরে বন্ধ রাখা হয়েছিল প্রতিযোগিতা।

Advertisement
ক্রাউন জেতার পর আন্দ্রেয়া। গেটি ইমেজেস ক্রাউন জেতার পর আন্দ্রেয়া। গেটি ইমেজেস
হাইলাইটস
  • এ বছর ভারতের প্রতিনিধিত্ব করেছেন অ্যাডলিন কাস্তেলিনো। তিনি থার্ড রানার আপ নির্বাচিত হয়েছেন।

মিস ইউনিভার্স ২০২০-এর খেতাব জিতলেন মিস মেক্সিকো আন্দ্রোয়া মেজা। চতুর্থ স্থানে শেষ করেন ভারতের অ্যাডলিন কাস্তেলিনো। ৬৯তম মিস ইউনিভার্স সৌন্দর্য প্রতিযোগিতার আসর এ বার বসেছিল ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে। নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল অঞ্চলকে। হোটেলে সাধারণের প্রবেশ নিষিদ্ধ ছিল গত কয়েক দিন ধরেই। করোনা যাতে কোনও ভাবে সমস্যা তৈরি না করতে পারে তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নিশ্চিত করা হয়। গত বছর করোনা মহামারীর জেরে বন্ধ রাখা হয়েছিল প্রতিযোগিতা।

মোট ৭৩ জন প্রতিযোগীকে বেছে নেওয়া হয়েছিল ফাইনালের জন্য। সেখান থেকে অন্তিন পর্যায়ে নির্বাচিত হন ২১ জন সুন্দরী। সেখান থেকে একেবারে ফাইনালের জন্য পাঁচজন সুন্দরীকে বেছে নেন বিচারকমণ্ডলী। এঁরা ছিলেন আন্দ্রেয়া মেজা, জুলিয়া খামা, জ্যানিক মাসেতা, অ্যাডলিন কাস্তেলিনো এবং কিম্বারলি পেরেজ।

 

এ বছর ভারতের প্রতিনিধিত্ব করেছেন অ্যাডলিন কাস্তেলিনো। তিনি থার্ড রানার আপ নির্বাচিত হয়েছেন। প্রথম রানার আপ নির্বাচিত হয়েছেন হয়েছেন ব্রাজিলের জুলিয়া খামা। দ্বিতীয় রানার আপ নির্বাচিত হয়েছেন পেরুর জ্যানিক মাসেতা। চতুর্থ রানার আপ নির্বাচিত হয়েছেন কিম্বারলি পেরেজ।

ফাইনাল স্টেটমেন্টে আন্দ্রেয়া বলেন, 'We live in a society that more and more is more advanced. As we have advanced as a society we've also advanced with stereotypes. Nowadays, beauty is the only way we look. For me, beauty radiates not only in our spirit but in our hearts and the way that we conduct ourselves. Never permit someone to tell you that you're not valuable.'

Advertisement

 

Advertisement