scorecardresearch
 

Harnaaz Kaur Sandhu: ২১ বছর পর ইতিহাস! ভারতের 'সুন্দরী' হরনাজ মিস ইউনিভার্স

আজ দেশের জন্য গর্বের দিন। ২১ বছর পর কোনও ভারতীয় সুন্দরীর মাথায় উঠল মিস ইউনিভার্স টাইটেল। দেশের জন্য এই সম্মান অর্জন করলেন হরনাজ কৌর সান্ধু। এর আগে ২০০০ সালে লারা দত্ত এই কৃতিত্ব অর্জন করেছইলেন। তার পর দীর্ঘ ২ দশকের খরা কাটিয়ে ফের এবার দেশের মুখ উজ্জ্বল করলেন হরনাজ।

Advertisement
হরনাজ কৌর সান্ধু হরনাজ কৌর সান্ধু

Miss Universe 2021: আজ দেশের জন্য গর্বের দিন। ২১ বছর পর কোনও ভারতীয় সুন্দরীর মাথায় উঠল মিস ইউনিভার্স টাইটেল। দেশের জন্য এই সম্মান অর্জন করলেন হরনাজ কৌর সান্ধু। এর আগে ২০০০ সালে লারা দত্ত এই কৃতিত্ব অর্জন করেছিলেন। তার পর দীর্ঘ ২ দশকের খরা কাটিয়ে ফের এবার দেশের মুখ উজ্জ্বল করলেন হরনাজ।

 

 

ভারতের তৃতীয় মিস ইউনিভার্স খেতাব

ইসরায়েলের ইলাতে অনুষ্ঠিত ৭০তম মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায়, ভারতের হরনাজ কৌর প্রথম স্থান অর্জন করে মিস ইউনিভার্স ২০২১ নির্বাচিত হয়েছেন। হরনাজের আগে ২০০০ সালে এই খেতাব জিতেছিলেন লারা দত্ত। ভারত তৃতীয়বারের জন্য এই শিরোপা জিতেছে। ১৯৯৪ সালে প্রথমবার এই প্রতিযোগিতা ভারতীয় হিসাবে জেতেন সুস্মিতা সেন।

 

শীর্ষ ৩ সুন্দরী

হরনাজ কৌর সান্ধু সবার আগে
দ্বিতীয় হয়েছেন মিস প্যারাগুয়ে।
মিস দক্ষিণ আফ্রিকা তৃতীয় স্থানে শেষ করেন।


কে মিস ইউনিভার্স ২০২১ হরনাজ সান্ধু

হরনাজ চণ্ডীগড়ের বাসিন্দা। তিনি শিখ পরিবারে জন্মগ্রহণ করেন। হরনাজ একজন ফিটনেস এবং যোগ প্রেমী। ২০১৭ সালে, হরনাজ মিস চণ্ডীগড়ের খেতাব জিতেছিলেন।

Advertisement

এক বছর পরে, ২০১৮ সালে হরনাজকে মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া ২০১৮-এর মুকুট দেওয়া হয়েছিল। দুটি লোভনীয় খেতাব জেতার পর, হারনাজ মিস ইন্ডিয়া ২০১৯-এ অংশগ্রহণ করেন, যেখানে তিনি শীর্ষ ১২-এ জায়গা করে নিতে সক্ষম হন।

 

Advertisement