scorecardresearch
 

Natu Natu Song: গোল্ডেন গ্লোবে বিজয়ী 'RRR'-র 'নাটু-নাটু', টানা ২০ দিন ৪৩ টেকে এভাবে হয়েছে শ্যুটিং

Natu Natu Song- RRR: গানের মতো দারুণ জনপ্রিয় হয়েছে 'নাটু নাটু'-র নাচও। সকলের নজর কাড়েন রাম চরণ ও জুনিয়র এনটিআর। এই গানটি কোরিওগ্রাফ করেছেন সুপরিচিত দক্ষিণী কোরিওগ্রাফার প্রেম রক্ষিত।

Advertisement
'নাটু নাটু' গানের দৃশ্যে জুনিয়র এনটিআর ও রাম চরণ 'নাটু নাটু' গানের দৃশ্যে জুনিয়র এনটিআর ও রাম চরণ

এস এস রাজামৌলি (SS Rajamouli) পরিচালিত 'আরআরআর' (RRR) ছবির জনপ্রিয় গান 'নাটু নাটু' (Natu Natu)এখন আন্তর্জাতিক স্তরে জায়গা করে নিয়েছে। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে (Golden Globe Awards) তেলুগু এই গান, সেরা অরিজিনাল গানের পুরস্কার পেয়েছে। গানের মতো দারুণ জনপ্রিয় হয়েছে 'নাটু নাটু'-র নাচও। সকলের নজর কাড়েন রাম চরণ (Ram Charan) ও জুনিয়র এনটিআর (Jr NTR)। এই গানটি কোরিওগ্রাফ করেছেন সুপরিচিত দক্ষিণী কোরিওগ্রাফার প্রেম রক্ষিত (Prem Rakshit)। এই গানের শ্যুটিং সংক্রান্ত কিছু মজার অজানা তথ্য শেয়ার করেছেন আজতক-র সঙ্গে।

একান্ত আলাপচারিতায় প্রেম বলেন, "এই মুহূর্তে কী বলব আমি ঠিক বুঝতে পারছি না। এতটাই খুশি যে বলে বোঝানো সম্ভব না। আমি শুধু মন্দিরে গিয়ে ঈশ্বরকে ধন্যবাদ জানাতে চাই। রাজামৌলি স্যারের কাছেও কৃতজ্ঞ যে তিনি আমাকে বিশ্বাস করেছেন। আজ আমার আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে। একটু আগেই আমার টিমের সঙ্গে কথা হয়েছে। তাঁরা উদযাপন করছেন। একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে নিজের কাজ দেখতে পাওয়া সত্যি বড় ব্যাপার। রাজামৌলি স্যারের কারণেই এটা সম্ভব হয়েছে। সারা রাত আমার ঘুম হয়নি। আমি এখন ভারতে শ্যুটিং করছি, কিন্তু আমার মন ওখানে রয়েছে।" 

 

Natu Natu Song RRR won golden globe awards 2023

কোরিওগ্রাফার আরও যোগ করেন, "একজন শিল্পী হিসাবে এটা আমাকে অন্যরকম আত্মবিশ্বাস দিয়েছে। আমার বাবা- মায়ের কারণে এই শিল্পে যোগ দিয়েছি। খুব দরিদ্র পরিবার থেকে এসেছি। ২০০৮ সালে যখন প্রথমবার অ্যাওয়ার্ড পাই, তখন আমি বলেছিলাম যে আমি অ্যাওয়ার্ড নিতে মঞ্চে আসিনি, বাবা- মায়ের কাছে নিজেকে সমর্পণ করতে এসেছি। আজ আমার কাজ বিশ্ব পর্যায়ে স্বীকৃতি পাচ্ছে, এর চেয়ে বড় অর্জন আর কী হতে পারে। এটা দেশের জন্য গর্বের।" 

Advertisement

দক্ষিণের দুই বড় সুপারস্টারের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে প্রেম বলেন, "এই গানটিকে আমি চ্যালেঞ্জ হিসাবে নিয়েছিলাম। আসলে, একজন তারকা দিয়ে কাজ করা সহজ। প্রতিটি সুপারস্টারের নিজস্ব ধরণ এবং শৈলী আছে। দু'জন ভিন্ন স্টাইলের তারকার জন্য কোরিওগ্রাফ করা সত্যিই চ্যালেঞ্জিং ছিল। দু'জনের অভিজ্ঞতাকে একই স্কেলে একত্রিত করে নাচটি প্রস্তুত করেছি। যখন দু'জন একসঙ্গে হাঁটাচলা করে, একসঙ্গে আসে- যায়, তখন তাঁদের সে চলাফেরার পরিপূর্ণতা চোখে পরে। আমি দু'জনের জন্যে ১১০ টি মুভ প্রস্তুত করেছিলাম। নার্ভাস হলেই সকলে রাজামৌলির সমর্থন পেতেন।"

 

Natu Natu Song RRR won golden globe awards 2023

প্রেম আরও বলেন, "এই গানের শ্যুটিং করতে ২০ দিন লেগেছে এবং ৪৩ রিটেকের পর শেষ হয়। এই ২০ দিনে রিহার্সালের পাশাপাশি গানের শ্যুটিংও শেষ করেছি। যদিও এই গানটি কোরিওগ্রাফ করতে আমার দু' মাস লেগেছে। আমি দীর্ঘদিন ধরে রাজামৌলি স্যারের সঙ্গে যুক্ত। তিনি যখন আমার কাছে গানটি নিয়ে আসেন, আমি প্রথমে ভয় পেয়েছিলাম। দুই সুপারস্টারকে একসঙ্গে নাচানো একটা বড় ব্যাপার ছিল। আমি এই চাপের মধ্যে থাকতাম যে, আমার কারণে এই সুপারস্টাররা যেন একে অপরের চেয়ে কম না দেখায়। উভয়কেই সমান দক্ষতা সম্পন্ন দেখাতে হয়েছিল।"

প্রেম রক্ষিত বলেন, "বিশ্বাস করুন, শ্যুটিংয়ের শেষ মুহূর্ত পর্যন্ত আমরা এই গানটিতে অনেক পরিবর্তন করেছিলাম। রাজামৌলি স্যার আরও মজার মুহূর্ত চেয়েছিলেন। তাই আমরা আবার শ্যুটিং করতাম। গানের শেষ মুহূর্ত পর্যন্ত আমার অগ্নিপরীক্ষা চলে। সকালে দৃশ্যের শ্যুটিং করে, প্যাক-আপের পর, কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর সন্ধ্যা ৬টায় রিহার্সালের জন্য আসতেন দুই অভিনেতা। দু'জনেই সময় মতো আসতেন এবং আমরা প্রায় রাত ৯টা পর্যন্ত রিহার্সাল করতাম। গানটির শ্যুটিং হয়েছে ইউক্রেনে।" 
 

 

Advertisement