scorecardresearch
 

Pankaj Udhas: ৭২ বছর বয়সে প্রয়াত গায়ক পঙ্কজ উধাস, শোকের ছায়া বলিউডে

৭২ বছর বয়সেই প্রয়াত বিখ্যাত গায়ক পঙ্কজ উদাস। দীর্ঘদিন ধরেই শারিরিক অসুস্থায় ভুগছিলেন এই বিখ্যাত গায়ক। ৪০ বছরেরও বেশি সময় বলিউড মাতিয়েছেন পঙ্কজ। হিন্দি ছবির গানে ৮০-র দশককে মুগ্ধ করেছেন পঙ্কজ।

Advertisement
গায়ক পঙ্কজ উধাস ৭২ বছর বয়সে প্রয়াত। গায়ক পঙ্কজ উধাস ৭২ বছর বয়সে প্রয়াত।
হাইলাইটস
  • প্রয়াত গজল গায়ক
  • দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন

৭২ বছর বয়সেই প্রয়াত বিখ্যাত গায়ক পঙ্কজ উধাস (Pankaj Udhas)। দীর্ঘদিন ধরেই শারিরিক অসুস্থায় ভুগছিলেন এই বিখ্যাত গায়ক। ৪০ বছরেরও বেশি সময় বলিউড মাতিয়েছেন পঙ্কজ। হিন্দি ছবির গানে ৮০-র দশককে মুগ্ধ করেছেন পঙ্কজ। ‘চান্দি জ্যায়সা রং’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, নিকলো না বেনাকাব’— পঙ্কজ উদাসের গাওয়া অসাধারণ সব গজল আজও শ্রোতাদের মনের রসদ। ‘নশা’, ‘পয়মানা’, ‘হসরত’, ‘হামসফর’-এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও রয়েছে তাঁর ঝুলিতে।

তাঁর টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৬ ফেব্রুয়ারি সকালে মারা গেছেন। বলা হয়েছে, 'পঙ্কজ স্যার দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন এবং গত কয়েকদিন ধরে একেবারেই সুস্থ ছিলেন না। আজ সকাল ১১টার দিকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।' দুই বছর আগে তাঁর প্রানের প্রিয় শহর কলকাতায় এসে প্রতিশ্রুতি দিয়েছিলেন, আবারও তিনি আসবেন এই শহরে। তবে তা আর হল না।  

পঙ্কজ উধাসের জনসংযোগ কর্মকর্তা জানান, গায়ক গত ২৬ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে ব্রীচ ক্যান্ডি হাসপাতালে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থা ভালো ছিল না। কণ্ঠশিল্পীর মৃত্যুর খবর জানার পর সঙ্গীত জগতে শোকের ছায়া নেমে এসেছে। পঙ্কজের মতো একজন গজল গায়কের চলে যাওয়া ভক্তদের মন খারাপ। সোশ্যাল মিডিয়ায় চোখের জলে গায়ককে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সবাই।

আরও পড়ুন

শোক প্রকাশ করেছেন শঙ্কর মহাদেবন
পঙ্কজ উধাসের মৃত্যুতে শোকাহত সেলিব্রিটিরা। গায়ক এবং সুরকার শঙ্কর মহাদেবন হতবাক। তার মতে, পঙ্কজের চলে যাওয়া সঙ্গীত জগতের জন্য বড় ক্ষতি। যা কখনো পূরণ করা সম্ভব নয়।
 

ছোটবেলা থেকেই সংগীতজীবন শুরু
পঙ্কজের সঙ্গীত জীবন শুরু হয়েছিল ৬ বছর বয়সে। তাঁর বাড়িতে ছিল গানের আবহ। এ কথা মাথায় রেখেই তিনি গানের জগতেও আসেন এবং চিরকালের সঙ্গেই থেকে যান।

Advertisement

Advertisement