scorecardresearch
 

২৬ বছর পর ফিরছে রাজ-সিমরন জুটি, Recreate করা হচ্ছে 'DDLJ'

২৬ বছর পর ফের ফিরছে আইকনিক জুটি রাজ ও সিমরন। কীভাবে ফিরছেন, তাও জানিয়েছেন নির্মাতা আদিত্য চোপড়া।

Advertisement
দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে
হাইলাইটস
  • ২৬ বছর পর ফিরছে ডিডএলজে
  • মিউজিক্যাল রিক্রিয়েশন করবেন আদিত্য চোপড়া
  • প্রিমিয়ার হবে সান দিয়েগোতে

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। গত শতাব্দীর নয়ের দশকে রিলিজ হওয়া পৃথিবীর সবচেয়ে বেশি সময় ধরে একটি সিনেমা হলে চলা সিনেমা। বছরের-পর-বছর হাউসফুল দিয়ে যাওয়া সেই DDLJ শাহরুখ খান-কাজলের কেমিস্ট্রি। যেখান থেকে অমর হয়ে গিয়েছে। যে সিনেমার গান, কুমার শানুর কন্ঠে সর্বকালের সেরা রোমান্টিক গানের তকমা পেয়েছে। সেই সিনেমার ২৬ বছর পর নতুন করে মিউজিক্যালি রেনোভেশন আনতে চলেছেন ওই ছবির নির্মাতা সংস্থা।

ফিরছে রাজ ও সিমরণ

আদিত্য চোপড়া, রাজ এবং সিমরন এর প্রেম কাহিনী মিউজিক্যাল রূপে ক্রনিক-এ পরিণত করার উদ্যোগ মোটামুটি নিশ্চিত। আদিত্য চোপড়া শনিবার এই ঘোষণা করে ফ্যানদের জন্য সারপ্রাইজ দিয়ে দিয়েছেন। এই প্রোজেক্টে আদিত্য চোপড়া গত তিন বছর ধরে কাজ করছেন। বলিউডের ফেমাস আদিত্য চোপড়া নিজের ব্লকবাস্টার ফিল্ম দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গেতে নয়া মোড় দেওয়ার জন্য মোটামুটি প্রস্তুত।

ব্রডওয়েতে ফিরবে ডিডিএলজে

আদিত্য ঘোষণা করে দিয়েছেন যে, সিনেমার কাহিনীকে ব্রডওয়েতে নিয়ে যাচ্ছেন। হ্যাঁ, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গের, মিউজিকের সাথে তিনি নিজেকে ব্রডওয়েতে ডাইরেক্টরিয়াল ডেবিউ করবেন বলে জানা গিয়েছে। সিনেমার রিলিজ ২৬ বছর পর নতুন মিউজিক্যাল রূপ অত্যন্ত পছন্দ হবে বলে আশাবাদী আদিত্য। গত তিন বছর ধরে তিনি প্রজেক্টে কাজ করছেন বলে জানা গিয়েছে। দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে রাজ ও সিমরনের প্রেম কাহিনীকে মিউজিক হিসেবে রঙ্গমঞ্চে পেশ করা হবে। 'Come Fall In Love'- নাম দেওয়া হয়েছে। এই মিউজিক্যাল প্রিমিয়ার আমেরিকাতে অবস্থিত সান দিয়েগোর ওল্ড গ্লোব থিয়েটারে হবে। সোশ্যাল মিডিয়াতে এই ঘোষণা করা হয়েছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Yash Raj Films (@yrf)

Advertisement

আদিত্য়র নোট

সাথে আদিত্য একটি নোট পেশ করেছেন। নোট এ ব্রডওয়ের সঙ্গে নিজের স্মৃতি রোমন্থন করতে গিয়ে আদিত্য চোপড়া জানিয়েছেন, ১৯৮৫ সালে গরমের সময়ে যখন আমি ১৪ বছর বয়সী ছিলাম। তখন লন্ডনের ছুটি কাটাতে গিয়েছিলাম। আমার মা-বাবা, ভাই এবং আমাকে প্রথম মিউজিক্যাল থিয়েটারের স্বাদ দিতে আমাকে নিয়ে গিয়েছিলেন। আলো স্তিমিত হয়ে আসে। পর্দা উঠে যায় এবং পরের তিন ঘন্টা সামনে যা পেশ করা হয়েছে, তা আমাকে আশ্চর্যচকিত করে দেয়।

আদিত্যর ভাবাবেগ

ততদিন পর্যন্ত আমি এমন বাচ্চা ছিলাম, যে ঔৎসুক্যের সঙ্গে সিনেমা দেখতাম। সেই সময় আমার বিগ স্ক্রিন ইন্ডিয়ান ব্লকবাস্টার সবচেয়ে বেশি পছন্দ ছিল। কিন্তু ওই দিনের স্টেজে আমি যা দেখলাম, তা আমার মাথা ঘুরিয়ে দেয়। আমার বিশ্বাস হয়নি এই ধরনের দৃশ্যায়ন মঞ্চে সম্ভব। তাও আবার লাইভ। কিন্তু আমি অনুভব করলাম যে সবচেয়ে মাহাত্ম্যপূর্ণ বিষয় হলো আমার মাথায় তখন এটা কাজ করে, এই ধরনের মিউজিক্যাল থিয়েটার ভারতীয় সিনেমা জগতের সঙ্গে অত্যন্ত সদৃশ।

টেকনিশিয়ানরা

নতুন রূপের মিউজিক এর জন্য বিশাল-শেখরকে মিউজিক ডিরেক্টর হিসেবে বাছা হয়েছে। আদিত্য নিজের এই প্রথম রঙ্গমঞ্চে প্রস্তুতির জন্য আন্তরাষ্ট্রীয় স্তরের ফেমাস টেকনিশিয়ানের টিম বেছেছেন। সেখানে অ্যাসোসিয়েট কোরিওগ্রাফার শ্রুতি মার্চেন্ট এর সাথে প্রোডাকশনের কোরিওগ্রাফি করবে আন্তর্জাতিক টিম, ফল ইন লাভ। ডিডিএলজে মিউজিক্যাল ২০০২-০৩ স্টেজে পেশ করা হবে। যার ওয়ার্ল্ড প্রিমিয়ার সান দিয়েগো ওল্ড ব্লগ থিয়েটারে ২০২২ এর সেপ্টেম্বরে করা হবে।

আগে ডিডিএলজে ইংরেজিতে পরিকল্পনা করা হয়েছিল

আদিত্য এটা বিশ্বাস করেন যে মিউজিকাল ব্রডওয়ে অনেকটা ভারতীয় ফিল্ম এর মতই। তার মতে এরা দীর্ঘদিন ধরে বিচ্ছিন্ন হয়ে থাকা দুই প্রেমিক-প্রেমিকা। যারা প্রথমবার মিলিত হতে চলেছে। অনেক কম লোকই জানেন যে, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে আদিত্য চোপড়ার প্রথমে একটি ইংরেজি সিনেমা হিসেবে বানাতে চেয়েছিলেন এবং প্রথমে তাতে হলিউড সুপারস্টার টম ক্রুজ কে নিতে চেয়েছিলেন।

 

Advertisement