scorecardresearch
 

Rajinikanth: দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন সুপারস্টার রজনীকান্ত

দাদাসাহেব ফালকে সম্মান (Dadashaheb Plhalke Award) প্রদান করা হবে সুপারস্টার রজনীকান্তকে (Rajinikanth)। একথা ঘোষণা করলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার (Prakash Javdekar) ।

Advertisement
সুপারস্টার রজনীকান্ত সুপারস্টার রজনীকান্ত
হাইলাইটস
  • দাদাসাহেব ফালকে সম্মান প্রদান করা হবে সুপারস্টার রজনীকান্তকে।
  • ঘোষণা করলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার।
  • ২০১৮ সালে অমিতাভ বচ্চনকে এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

সুপারস্টার রজনীকান্তকে (Rajinikanth) দাদাসাহেব ফালকে সম্মান (Dadashaheb Plhalke Award) প্রদান করা হবে বলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার (Prakash Javdekar) জানিয়েছেন। ভারতীয় চলচ্চিত্রের একজন শিল্পী হিসাবে সর্বোচ্চ সম্মানিত হিসাবে বিবেচিত, এই পুরষ্কারটিতে স্বর্ণ কমল (গোল্ডেন লোটাস) পদক, একটি শাল এবং ১০,০০,০০০ ডলার নগদ পুরস্কার রয়েছে। ২০১৮ সালে অমিতাভ বচ্চনকে এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

প্রকাশ জাভাদেকার বৃহস্পতিবার একটি ট্যুইট করে একথা জানান। তিনি লিখেছেন, "ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত জি-কে ২০১৯ সালের জন্য দাদাসাহেব ফালকে পুরস্কার ঘোষণা করে আমি আনন্দিত। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসাবে তাঁর অবদান অসামান্য।"

 

প্রসঙ্গত, কথা ছিল তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের আগে জানুয়ারি মাসেই নতুন রাজনৈতি দল গঠন করবেন থালাইভা এবং এই নিয়ে বড় ঘোষণা করার কথা ছিল গত ৩১ ডিসেম্বর। কিন্তু শেষ পর্যন্ত বাঁধা হয়ে দাঁড়ায় তাঁর শারীরিক অবস্থা। ডিসেম্বরের শেষেই ট্যুইট করে জানান এই মুহূর্তে রাজনীতিতে পা রাখবেন না তিনি। 

গত ২৫ ডিসেম্বর সকালে গুরুতর অসুস্থ হয়ে হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই দক্ষিণী সুপারস্টার।তার কিছু দিন আগেই 'আন্নাথ্থে' (Annaatthe)-র সেটের আট জন করোনায় আক্রান্ত হন। তবে রজনীকান্তের কোভিড -১৯ রিপোর্ট নেগেটিভ আসে। বিভিন্ন পরীক্ষার পরেও তাঁর রক্তচাপ ওঠানামা করতে থাকে। তাঁর রক্তচাপ ওঠা নামা করার কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তবে চিকিৎসকের পরামর্শে রয়েছেন বিশ্রামে ও কড়া ডায়েটে। উপযুক্ত ডায়েট ও ওষুধ খেতে হবে নিয়মিত। সেই সঙ্গে চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন যাতে এই মুহূর্তে শারীরিক ও মানসিক কোনও চাপ না নেন রজনীকান্ত।

Advertisement

কয়েক বছর আগে রজনীকান্ত একটি রাজনৈতিক দল গঠনের কথা ঘোষণা করেছিলেন। কিন্তু পরে শারীরিক অসুস্থতার জন্যে এই নিয়ে কোনও কিছু সেভাবে এগোয়নি। ২০১৬ সালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। 

 

Advertisement