scorecardresearch
 

Rathijit Bhattacharjee: 'সর্বনাশী'-র সঙ্গে নতুন পথ চলা শুরু 'সা রে গা মা পা' খ্যাত রথীজিতের

Rathijit Bhattacharjee: নিজেও একজন সুগায়ক এবং কম্পোজার রথীজিৎ। ওঁর সুরে এবং গায়কীর মাধুর্যে বহু গান ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। 'সা রে গা মা পা'-র মঞ্চে বিচারক থেকে গুণী শিল্পীরা, তাঁর প্রশংসায় ভরিয়েছেন বরাবর।

Advertisement
সঙ্গীতশিল্পী রথীজিৎ ভট্টাচার্য (ছবি: ফেসবুক) সঙ্গীতশিল্পী রথীজিৎ ভট্টাচার্য (ছবি: ফেসবুক)

জি বাংলার জনপ্রিয় গানের রিয়্যালিটি শো 'সা রে গা মা পা' (Sa Re Ga Ma Pa)-র দৌলতে সকলের চেনা মুখ সঙ্গীতশিল্পী রথীজিৎ ভট্টাচার্য (Rathijit Bhattacharjee)। বহু বছর ধরে নতুন ট্যালেন্টদের গ্রুমিংয়ের দায়িত্ব পালন করছেন তিনি। কত প্রতিভা নিজের পায়ের তলার মাটি আরও শক্ত করেছেন তাঁর হাত ধরেই।   

নিজেও একজন সুগায়ক এবং কম্পোজার রথীজিৎ। ওঁর সুরে এবং গায়কীর মাধুর্যে বহু গান ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। 'সারেগামা'-র মঞ্চে বিচারক থেকে গুণী শিল্পীরা, তাঁর প্রশংসায় ভরিয়েছেন বরাবর। তবু নতুন প্রতিভাদের এবং নিজের বহু ছাত্র-ছাত্রীদের হাতে-পিঠে গড়তে অনেকটাই সময় চলে যায় রথীজিতের। নিজের জন্য গান বাঁধার খুব একটা সময় হয় না।

 সামনেই ফের শুরু হবে 'সা রে গা মা পা'। ইতিমধ্যে শুরু হয়েছে অডিশন, ফলস্বরূপ ব্যস্ততা তুঙ্গে। এরই ফাঁকে কিছুটা সময় বের করে, একটি গান বেঁধেছেন শিল্পী। ভরপুর প্রেমের এই গানের তিনি নাম দিয়েছেন 'সর্বনাশী' (Sorbonashi)। 

 

Rathijit Bhattacharjee saregamapa fame singer composer new song Sorbonashi launches

যে নিজেই প্রেমে বাঁচেন। তাঁর প্রেমে কে সর্বনাশ ঘটাল? সেই উত্তর দিলেন শিল্পী নিজেই। রথীজিৎ জানালেন, "আমার স্ত্রী শ্রেয়ার জন্যই এই গানটা আমার বাঁধা। ওঁর জন্য সমস্ত সর্বনাশ আমি মাথা পেতে নিতে পারি। ও-ই আমার জীবনে সর্বনাশী। আমি প্রথমে সুর তৈরি করার পর, গানের কথার জন্য গীতিকারকে ফোন করি। কিন্তু উনি সেই সময় ব্যস্ত থাকায়, আমি নিজেই একটা স্ক্র্যাচ লিরিক্স লিখে ফেলি। আমি যে ভাষায় প্রেম করি, একদম সেই সহজ ভাষাতেই গানটা লিখে ফেললাম। পরে গানটা সবাই শুনে বলল, এই লেখাটাই থাক। এইভাবেই 'সর্বনাশী' তৈরি হল।"

Advertisement
Rathijit Bhattacharjee saregamapa fame singer composer new song Sorbonashi launches

এই 'সর্বনাশী' দিয়েই রথীজিতের গান লেখার হাতে খড়ি। গানটি সদ্যই মুক্তি পেয়েছে ইউটিউব চ্যানেলে। এটি একটি মিউজিক্যাল শর্ট ফিল্মও বলা যায়। গোটা গানটি শ্যুটিং হয়েছে উত্তরবঙ্গে। পরিচালনার দায়িত্বে ছিলেন আয়ুষ্মান গোস্বামী। মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন রিষ্টি এবং মৃগাঙ্ক। রথীজিৎ 'রথীজিৎ ভোকাল আর্ট' নামে নিজের মিউজিক লেবেলও তৈরি করেছেন। এই মিউজিক লেবেলের মাধ্যমেই 'সর্বনাশী' মানুষের কাছে পৌঁছে যাবে।

 

Advertisement