scorecardresearch
 

Reason Lata Mangeshkar Never Got Married: কেন বিয়ে করেননি লতা? কারণটা জানালেন বোন

তার গান ছাড়াও লতা মঙ্গেশকরের ব্যক্তিগত জীবনও খুব আলোচিত হয়েছিল। লতা মঙ্গেশকর কেন বিয়ে করেননি? লতা মঙ্গেশকরের ভক্তরা বরাবরই এই প্রশ্নের উত্তর জানতে আগ্রহী।

Advertisement
 সারাজীবন অবিবাহিত ছিলেন লতা সারাজীবন অবিবাহিত ছিলেন লতা
হাইলাইটস
  • সারাজীবন অবিবাহিত ছিলেন লতা
  • এর পেছনের কারণ জানিয়েছিলেন লতা মঙ্গেশকরের বোন
  • সবাই সেই কারণ জানতে আগ্রহী

চলচ্চিত্র জগতের জনপ্রিয় গায়িকা ও কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর আর আমাদের মাঝে নেই। তবে তার মায়াবী কণ্ঠের মাধ্যমে তিনি চিরকাল মানুষের মাঝে অমর হয়ে থাকবেন। তিনি ৯২ বছর বয়সে প্রয়াত হলেন। তার গান ছাড়াও লতা মঙ্গেশকরের ব্যক্তিগত জীবনও খুব আলোচিত হয়েছিল। লতা মঙ্গেশকর কেন বিয়ে করেননি? লতা মঙ্গেশকরের ভক্তরা বরাবরই এই প্রশ্নের উত্তর জানতে আগ্রহী।

কেন বিয়ে করেননি লতা?
কথিত আছে যে লতা মঙ্গেশকর তার ছোট ভাইবোনের দায়িত্বের কারণে কখনো বিয়ে করেননি। আজ তককে দেওয়া এক সাক্ষাৎকারে লতার বোন মীনাতাই মঙ্গেশকর এই কথা জানিয়েছেন। মীনাতাই বলেছিলেন – লতার সবকিছু ছিল, কিন্তু আমরাও ছিলাম। সে আমাদের ছাড়া কিছুই করতে পারেনি। যদি সে বিয়ে করত, তাহলে আমাদের থেকে দূরে হয়ে যেত। সে এগুলো চায়নি। তাই দিদি বিয়ে করেনি।

 

"মা তাকে বিয়ের জন্য জিজ্ঞাসা করেছিলেন  কিন্তু তিনি বলেন না। কারণ আমরা পাঁচজন ছাড়া আর কেউ আমাদের ছিল না। আমার দশ বছর বয়সে বাবা চলে গেলেন। এরপর আশা আমার থেকে দুই বছরের ছোট। হৃদ্বয়নাথ তখন খুব ছোট। হ্যাঁ, লতা দিদির জায়গায় যদি হৃদ্বয়নাথ (লতার ছোট ভাই) বড় হতেন, তাহলে আমাদের সবার জীবনটা অন্যরকম হতো।

Advertisement

৫ বছর বয়সে কাজ শুরু করেছিলেন
 লতা মঙ্গেশকরের চার ভাইবোন রয়েছে। তাদের মধ্যে রয়েছেন মীনা খান্দিকার, আশা ভোঁসলে, উষা মঙ্গেশকর এবং হৃদয়নাথ মঙ্গেশকর। সকল ভাইবোনের মধ্যে লতা মঙ্গেশকর ছিলেন সবার বড়। ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল লতার। তার পিতা পন্ডিত দীনানাথ মঙ্গেশকর ছিলেন একজন ধ্রুপদী গায়ক এবং থিয়েটার অভিনেতা। বাবার কাছ থেকে সঙ্গীতের তালিম নেন লতা। ৫ বছর বয়সে, লতা তার বাবার সঙ্গীত নাটকে অভিনেত্রী হিসাবে কাজ শুরু করেন।

Advertisement