scorecardresearch
 

Samaresh Majumder Health: শ্বাসনালীতে গভীর সংক্রমণ! ICU-তে ভর্তি সাহিত্যিক সমরেশ মজুমদার

বর্ষীয়ান সাহিত্যিক সমরেশ মজুমদার (Samaresh Majumder) ফুসফুস ও শ্বাসনালীতে গভীর সংক্রমণ থাকার কারণে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। গুরুতর অসুস্থ হওয়ার পর বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁকে।

Advertisement
গুরুতর অসুস্থ প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার গুরুতর অসুস্থ প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার
হাইলাইটস
  • গুরুতর অসুস্থ প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার।
  • বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।
  • বর্ষীয়ান সাহিত্যিকের ফুসফুস ও শ্বাসনালীতে গভীর সংক্রমণ থাকার কারণে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন।

গুরুতর অসুস্থ প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার (Samaresh Majumder)। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। বর্ষীয়ান সাহিত্যিকের ফুসফুস ও শ্বাসনালীতে গভীর সংক্রমণ থাকার কারণে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। বর্ষীয়ান সাহিত্যিকের চেস্ট এক্সরে, সিটি স্ক্যান-সহ একাধিক রক্ত পরীক্ষা এবং সেই সঙ্গে করোনা পরীক্ষাও করা হয়েছে। এই মুহূর্তে আইসিইউ-তে রয়েছেন তিনি।

 এর আগে প্রায় বছর দশেক আগে ২০১১ সালে, গুরুতর অসুস্থ হওয়ায় ভেন্টিলেশনও রাখা হয়েছিল সমরেশ মজুমদারকে। এছাড়াও গত প্রায় ১২ বছর ধরে COPD-র সমস্যায় ভুগছেন তিনি। শ্বাসকষ্ট শুরু হওয়ায় ফলে পরিবারের তরফে কোনওরকম ঝুঁকি না নিয়েই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। 

আরও পড়ুন: ফের শোকের ছায়া শিল্পীমহলে! প্রয়াত চলচ্চিত্র পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত 

১৯৬৭ সালে দেশ পত্রিকায় ছাপা হয়েছিল তাঁর প্রথম গল্প। এরপর তাঁর প্রথম উপন্যাস 'দৌড়' প্রাকশিত হয় ১৯৭৬ সালে। তাঁর 'অনিমেষ' সিরিজের জন্যই সবচেয়ে জনপ্রিয় তিনি। গোয়েন্দা চরিত্র 'অর্জুন' তাঁরই তৈরি। সমরেশ মজুমদারের লেখনী শুধু গল্প বা উপন্যাসের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। ছোটগল্প, ভ্রমণকাহিনি থেকে গোয়েন্দা কাহিনি, কিশোর উপন্যাস কী না রয়েছে তাঁর ঝুলিতে। জাতীয় পুরষ্কার ছাড়াও বহু আন্তর্জাতিক পুরষ্কারেও সম্মানিত হয়েছেন তিনি।

সমরেশ মজুমদার, তাঁর লেখা 'কালবেলা' ও 'কালপুরুষ'-র মাধ্যমে বাংলা সাহিত্য জগতে বিশেষ খ্যাতি লাভ করেন। এছাড়াও রয়েছে তাঁর আরও বহু শিল্পকর্ম। যার মধ্যে 'সাতকাহন', 'তেরো পার্বণ','অনুরাগ', 'উজান গঙ্গা', 'ভিক্টোরিয়ার বাগান','স্বপ্নের বাজার', 'আট কুঠুরি নয় দরজা', উপন্যাসগুলির উল্লেখযোগ্য। 

 

Advertisement