scorecardresearch
 
 

VIDEO: অনুষ্ঠানের মাঝে মেজাজ হারালেন নচিকেতা, 'অভদ্র' শ্রোতাকে বললেন 'কানের নীচে মারব'

বরাবরই তিনি স্পষ্টবক্তা। তা সুনামই হোক বা দুর্নাম, তিনি অবস্থান থেকে কোনও দিন সরে আসেননি। 'কেয়ার অফ ফুটপাথ নচিকেতা'কে তিনি সযত্নে কোথাও এখনও লালন করে চলেছেন। নিজেকের শিকড়কে ভোলননি তিনি।

নচিকেতা চক্রবর্তী নচিকেতা চক্রবর্তী
হাইলাইটস
  • সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে নচিকেতাকে অনুষ্ঠান চলাকালীন মেজাজ হারাতে দেখা গিয়েছে।
  • শিল্পী সত্ত্বার কোমলতা ছিঁড়ে তখন বেরিয়ে এসেছে কেয়ার অফ ফুটপাথ নচিকেতা। দৃপ্ত স্বরে এক শ্রোতাকে তাঁর সেই রূপ দেখিয়ে ফের ফিরে গিয়েছেন গানে।
  • অনুষ্ঠানের মাঝে সামনে বসা এক শ্রোতা শিল্পীকে 'এই নচিকেতা' বলে ডেকে ওঠেন। যন্ত্রানুসঙ্গ না থাকায় তিনি স্পষ্ট শুনতে পান সে কথা। তার পরই ক্ষণিকের জন্য মেজাজ হারান।

নচিকেতা চক্রবর্তী। বাংলা গানের ধারায় তিনি যে স্রোত যোগ করেছেন তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। একমাত্র তিনিই লিখতে পেরেছেন 'তুমি আসবে বলেই দেশটা এখনও গুজরাত হয়ে যায়নি...'। বরাবরই তিনি স্পষ্টবক্তা। তা সুনামই হোক বা দুর্নাম, তিনি অবস্থান থেকে কোনও দিন সরে আসেননি। 'কেয়ার অফ ফুটপাথ নচিকেতা'কে তিনি সযত্নে কোথাও এখনও লালন করে চলেছেন। নিজেকের শিকড়কে ভোলননি তিনি।

সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে নচিকেতাকে অনুষ্ঠান চলাকালীন মেজাজ হারাতে দেখা গিয়েছে। শিল্পী সত্ত্বার কোমলতা ছিঁড়ে তখন বেরিয়ে এসেছে কেয়ার অফ ফুটপাথ নচিকেতা। দৃপ্ত স্বরে এক শ্রোতাকে তাঁর সেই রূপ দেখিয়ে ফের ফিরে গিয়েছেন গানে। ডেবরায় একটি অনুষ্ঠান চলাকালীন এ ঘটনা ঘটেছে। আশীর্বাদ স্টুডিও লাইভ ফেসবুক পেজের তরফ থেকে ভিডিওটি সোশাল মিডিয়ায় আপলোড করা হয়। আপাতত যা ভাইরাল।


অনুষ্ঠানের মাঝে সামনে বসা এক শ্রোতা শিল্পীকে 'এই নচিকেতা' বলে ডেকে ওঠেন। যন্ত্রানুসঙ্গ না থাকায় তিনি স্পষ্ট শুনতে পান সে কথা। তার পরই ক্ষণিকের জন্য মেজাজ হারান। সেই শ্রোতাকে পাল্টা বলেন, 'কী ব্যাপার, কী বলছ? এই নচিকেতা মানে কী? আমি তোমার বন্ধু, তোমার থেকে ছোট? কানের নীচে মারব, ভদ্র ভাবে কথা বলতে শেখো।' তবে তার পরই ফিরে যান অনুষ্ঠানে।

এখ সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নানা সভায় বিভিন্ন সময় অনুষ্ঠান করতে দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি দিলীপ ঘোষের সঙ্গে তাঁর একটি ছবি ভাইরাল হয়। তবে রাজনীতিতে আসা নিয়ে কোনও মন্তব্য এখনও পর্যন্ত করতে শোনা যায়নি নচিকেতা চক্রবর্তী-কে।