scorecardresearch
 

Rashid Khan Health Update: ভেন্টিলেশনে ওস্তাদ রশিদ খান, অবস্থার আরও অবনতি

Rashid Khan Health Update: ফের স্বাস্থ্যের অবনতি ওস্তাদ রশিদ খানের। এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-তে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। রাখা হয়েছে অক্সিজেনের সাহায্যে। যদিও রশিদ খানের পরিবারের পক্ষ থেকে তাঁর অসুস্থতা নিয়ে কোনও খবরই প্রকাশ করা হয়নি।

Advertisement
রশিদ খান রশিদ খান
হাইলাইটস
  • ফের স্বাস্থ্যের অবনতি ওস্তাদ রশিদ খানের। এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-তে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে।

ফের স্বাস্থ্যের অবনতি ওস্তাদ রশিদ খানের। এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-তে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। রাখা হয়েছে অক্সিজেনের সাহায্যে। যদিও রশিদ খানের পরিবারের পক্ষ থেকে তাঁর অসুস্থতা নিয়ে কোনও খবরই প্রকাশ করা হয়নি। বরং বারংবার বলা হয়েছে যে রশিদ খান সুস্থ আছেন আর তাঁর অসুস্থতার খবর একেবারে ভুয়ো।   

এক সময় শোনা গিয়েছিল যে শিল্পী ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। কিন্তু আবার তাঁর শারীরিক অবনতির কথা শোনা যাচ্ছে। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরেই রশিদ খান কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। শোনা গিয়েছিল, স্ট্রোকের ফলে তাঁর বাঁ দিক পক্ষাঘাতগ্রস্ত হওয়ার আশঙ্কাও ছিল। প্রসঙ্গত, কয়েক বছর ধরেই ক্যান্সারে ভুগছিলেন রশিদ খান। শুরুতে মুম্বইয়ের টাটা ক্যান্সার রিসার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে সেখান থেকে কলকাতায় চলে আসেন। তারপরেই মাঝেমধ্যে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।  

রশিদ খানের পরিবার এই বিষয়ে মুখ খুলতে না চাইলেও যেটা জানা গিয়েছে যে প্রায় একমাসের বেশি সময় ধরে শাস্ত্রীয় সঙ্গীতের খ্যাতনামা শিল্পী হাসপাতালে ভর্তি রয়েছেন। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মস্তিষ্কে একাধিকবার রক্তক্ষরণের কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। শোনা গিয়েছিল, তাঁর অবস্থার উন্নতি হচ্ছে। কিন্তু মঙ্গলবার ফের তাঁর শারীরিক অবনতির খবর শোনা গেল। এক সূত্রের খবর, রশিদ খানের স্পিচ থেরাপি শুরু হয় ২৬ ডিসেম্বর থেকে। মুখের ডানদিকে একটা সমস্যা তৈরি হয়, সেটা কাটানোর জন্যই এই ব্যবস্থা।

আরও পড়ুন

সংবাদমাধ্যমের পক্ষ থেকে হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছে যে রশিদ খানের অবস্থা সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। সঙ্কট পুরোপুরি কাটেনি। তাঁকে স্নায়ুচিকিৎসকেরা দেখছেন। মেডিসিন এবং ক্যানসারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে।

Advertisement

Advertisement