scorecardresearch
 

Srabanti Chatterjee: নিখুঁত 'দেবী চৌধুরাণী' কীভাবে? শ্রাবন্তীকে তালিম দিচ্ছেন ভিকি কৌশলের বাবা

Srabanti Chatterjee: পরিচালক শুভ্রজিৎ মিত্রর দেবী চৌধুরাণী হচ্ছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই খবর সামনে আসার পর থেকেই চর্চা শুরু হয় জোরদার। কাবেরী অন্তর্ধানে শ্রাবন্তীর অভিনয় দারুণভাবে নজর কেড়েছে সকলের। ইতিমধ্যেই শ্রাবন্তী দেবী চৌধুরাণী চরিত্রে নিজেকে গড়ে তোলার জন্য কঠোর পরিশ্রম শুরু করে দিয়েছেন।

Advertisement
শ্রাবন্তীকে প্রশিক্ষণ দেবেন ভিকি কৌশলের বাবা শ্রাবন্তীকে প্রশিক্ষণ দেবেন ভিকি কৌশলের বাবা
হাইলাইটস
  • পরিচালক শুভ্রজিৎ মিত্রর দেবী চৌধুরাণী হচ্ছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই খবর সামনে আসার পর থেকেই চর্চা শুরু হয় জোরদার। কাবেরী অন্তর্ধানে শ্রাবন্তীর অভিনয় দারুণভাবে নজর কেড়েছে সকলের।ইতিমধ্যেই শ্রাবন্তী দেবী চৌধুরাণী চরিত্রে নিজেকে গড়ে তোলার জন্য কঠোর পরিশ

পরিচালক শুভ্রজিৎ মিত্রর দেবী চৌধুরাণী হচ্ছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই খবর সামনে আসার পর থেকেই চর্চা শুরু হয় জোরদার। কাবেরী অন্তর্ধানে শ্রাবন্তীর অভিনয় দারুণভাবে নজর কেড়েছে সকলের।ইতিমধ্যেই শ্রাবন্তী দেবী চৌধুরাণী চরিত্রে নিজেকে গড়ে তোলার জন্য কঠোর পরিশ্রম শুরু করে দিয়েছেন। ঐতিহাসিক চরিত্রের ধাঁচে নিজেকে গড়ে তোলার চ্যালেঞ্জ শুধু শ্রাবন্তীর নয়, খোদ পরিচালকেরও।  আর তাই শ্রাবন্তীকে নিখুঁত দেবী চৌধুরাণী গড়ে তুলতে পরিচালক তাঁকে দিয়েছেন একাধিক হোমটাস্ক। আর তা নিয়ে নিয়মিত কথাবার্তা চলছে পরিচালক ও অভিনেত্রীর মধ্যে। 

দেবী চৌধুরাণী হতে হলে শ্রাবন্তীকে ঠিক কী কী করতে হবে? পরিচালক এ বিষয়ে জানিয়েছেন, প্রধান কাজ হল অভিনয়ের প্রশিক্ষণ নেওয়া। এ বিষয়ে সোহাগ সেন শ্রাবন্তীকে ট্রেনিং দেবেন। পরিচালক নিজেও থাকবেন। দেবী চৌধুরাণী চরিত্রে শ্রাবন্তীকে পুরোপুরি ঢুকে যেতে হবে বলেই জানিয়েছেন শুভ্রজিৎ। এর পাশাপাশি শরীরচর্চাতেও জোর দিয়েছেন অভিনেত্রী। এখানেই শেষ নয়, অভিনেত্রীকে শিখতে হবে লাঠি চালানো, তরোয়াল চালানো, ঘোড়ায় চড়া। এই সব বিষয়ে পাকাপোক্ত হতে হবে নায়িকাকে। 

 

আরও পড়ুন: Srabanti Chatterjee: শ্রাবন্তীর জীবনে নতুন পুরুষ? পরিচালকের সঙ্গে কফিশপে অভিনেত্রী

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস দেবী চৌধুরাণী। যদিও পরিচালক জানিয়েছেন যে তিনি ঔপন্যাসিক উপাদান রাখবেন কম। ঐতিহাসিক বিষয়টিকেই গুরুত্ব দেবেন। শ্য়ুটিংয়ের জায়গা দেখতে সম্প্রতি তিনি গিয়েছিলেন বীরভূমে। সেই খবরও তিনি শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। এই সিনেমায় শ্রাবন্তীর পাশাপাশি দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অর্জুন চক্রবর্তীকেও। শুভ্রজিতের ছবিতে অ্যাকশনের দায়িত্বে ভিকি কৌশলের বাবা শ্যাম কৌশল। তিনি এসে আলাদা করে শ্রাবন্তীকে প্রশিক্ষণ দেবেন। 

Advertisement

 

আরও পড়ুন: Devi Chaudhurani Movie: পর্দায় দেবী চৌধুরানি শ্রাবন্তী, ভবাণী পাঠক প্রসেনজিৎ! থাকছে বড় চমক

 

আরও পড়ুন: Srabanti Chatterjee: শ্রাবন্তীর বর পরিচালক শুভ্রজিৎ? প্রেমের গুজবের মাঝে জল্পনা তুঙ্গে

 

প্রসেনজিৎ ইতিমধ্যেই শ্যাম কৌশলের বাড়িতে গিয়ে দেখা করে এসেছেন। ভিকি কৌশলের বাবা এই প্রথমবার কোনও বাংলা সিনেমায় অ্যাকশনের দায়িত্বে থাকছেন। তবে শুধু শ্রাবন্তী নন, শ্যাম কৌশলের কাছে প্রশিক্ষণ নেবেন প্রসেনজিৎ, অর্জুন, বিবৃতি ও দর্শনাও। খুব শীঘ্রই এই প্রশিক্ষণের কাজ শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি শ্যুটিংয়ের কাজও শুরু করে দেওয়া হবে। এখন চলছে জোরদার প্রস্তুতি। 

প্রসেনজিৎ-এর সঙ্গে শ্যাম কৌশল ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

বঙ্কিমচন্দ্রের প্রফুল্ল ডাকাত দলের সর্দার ভবানী পাঠকের হাতে পড়ে দেবী চৌধুরাণীতে রূপান্তরিত হয়েছিল। সাধারণত, এমন চরিত্রের জন্য দীর্ঘাঙ্গী, ছিপছিপে চেহারার প্রয়োজন ছিল। শুভ্রজিৎ যখন শ্রাবন্তীকে পছন্দ করেছিলেন সেই সময় নায়িকার ওজন ছিল অনেকটাই। তারপরেও পছন্দ করেছিলেন? তবে এর জবাবে পরিচালকের দাবি ছিল, ‘বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখনি অনুযায়ী, ‘এই সুন্দরী কৃশাঙ্গী নয়... অথচ স্থূলাঙ্গী বলিলেই নিন্দা হইবে ...’। সেই জায়গা থেকে শ্রাবন্তী যথার্থ। তা ছাড়া, অভিনেত্রী নিয়মিত শরীরচর্চাও করছেন। আগের তুলনায় অনেকটাই ঝরে গিয়েছেন।’ শ্রাবন্তী এখন বিদেশে অন্য ছবির কাজে ব্যস্ত। তবে পরিচালকের সঙ্গে নিয়মিত কথা হচ্ছে। দেবী চৌধুরাণী হিসাবে শ্রাবন্তী মনে মনে নিজেকে ৮০ শতাংশ তৈরি করে ফেলেছেন বলে জানিয়েছেন পরিচালক। এই সিনেমার অধিকাংশ শ্যুট হবে বাইরে। তাই বর্ষার পরই শুরু হবে ছবির কাজ।    


 
 

Advertisement