scorecardresearch
 

Sudipta Chatterjee- Beef Controversy: কুকিং শো-তে গোমাংস রান্না! চরম কটাক্ষের মুখে সুদীপা, লাইভে এসে কেঁদে সাফাই সঞ্চালিকার

Sudipta Chatterjee Controversy: বাংলাদেশের একটি চ্যানেলের রান্নার শোতে অতিথি হয়ে অংশ নেন সুদীপা চট্টোপাধ্যায়। আর সেখানেই ঘটল বিপত্তি। চরম বিতর্কের মুখে পড়তে হল তাঁকে। 

Advertisement
সুদীপা চট্টোপাধ্যায় (ছবি: ফেসবুক) সুদীপা চট্টোপাধ্যায় (ছবি: ফেসবুক)

ছোটপর্দা থেকে বিরতি নিয়েছেন সুদীপা চট্টোপাধ্যায়, বেশ কিছু মাস হল। তাঁর জনপ্রিয় রান্নার শো শেষ হওয়ার পর দীর্ঘ বিরতি নিয়ে, নিজের রান্নার শো শুরু করেছেন তিনি। কোনও চ্যানেলের ছাতায় নয়, ইউটিউবেই খুলেছেন একেবারে নিজের কুকিং শো- 'সুদীপার সংসার'। বকরি ইদের আগে বাংলাদেশে গিয়েছিলেন তিনি। সেসময় সুদীপ জানান, সেখানে এপার ওপার বাংলার খাবারের স্বাদ ও রকমারি রান্নার রেসিপিও তুলে ধরবেন। বাংলাদেশের একটি চ্যানেলের রান্নার শোতে অতিথি হয়ে অংশ নেন তিনি। আর সেখানেই ঘটল বিপত্তি। চরম বিতর্কের মুখে পড়তে হল তাঁকে। 

ঠিক কী ঘটেছে? আসলে পদ্মাপাড়ের এই চ্যানেলে সুদীপার উপস্থিতিতে দেখানো হয়েছে, গরুর মাংসের কোফতার রেসিপি। আর তাতেই আপত্তি জানিয়েছেন ভারতীয় নেটিজেনদের একাংশ। অনেকেই অভিযোগ করেছেন, তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন তিনি। ভিডিওটির কিছু অংশ নেটমাধ্যমে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। কমেন্টে একজন লিখেছেন, "সবার আগে উনি তো ব্রাহ্মণ, কীভাবে করতে পারলেন জানি না...।" অন্য আরেকজন লিখেছেন, "ঘেন্না লাগছে"। এক নেটিজেনের মন্তব্য, "আপনি এরপর কলকাতা এসে কিভাবে দুর্গাপূজা করবেন..."।  

 

গোমাংস বিতর্ক আরও বাড়তেই, ফেসবুক লাইভে এসে গোটা বিষয়টি নিয়ে সাফাই দেন সুদীপা চট্টোপাধ্যায়। তিনি বলেন, "এই বিষয়টি নিয়ে বেশীরভাগ যারা শোরগোল করছেন, তাদের ৮০ শতাংশ মানুষ ভিডিওটি দেখেননি এবং ২০ শতাংশ মানুষ ইচ্ছে করে করছেন। আমায় ওই রান্নার শোতে যখন ডাকা হয়, তা শুধু হিন্দুদের জন্য ডাকা হয়নি। আমায় ভারতবর্ষকে প্রতিনিধিত্ব করতে ডাকা হয়েছিল, যার জন্য আমি গর্বিত ও আনন্দিত। আমি জানতাম না ওখানে গরুর মাংস রান্না হবে। কিন্তু গিয়ে দেখলাম কুরবানির ইদে স্পেশাল পর্ব তাই, গরুর মাংস রান্না করা হচ্ছে।" 

তাঁর কথায়, "প্রথমেই আমি জানিয়ে দিয়েছিলাম এটা ছুঁতে পারব না, রান্না করব না বা খাবো না। তারাও সেটাতে কোনও আপত্তি জানায়নি। তারা জানায়, বাংলাদেশের জাতীয় খাবার বলেই সঞ্চালিকা এটা রান্না করবে। মুশকিল হল, সঞ্চালিকা ভুলবশত বলে ফেলেন, আমায় রান্না করে খাওয়াবেন। সেই ভিডিও ক্লিপটাই আসলে ঘুরছে চারিদিকে। তবে একটা পর্বেও আমি গরুর মাংস ছুঁয়েও দেখিনি। তবে অন্য দেশে গিয়ে তাদের ধর্মাবেগে আঘাত দেওয়ার অধিকার আমার নেই।" 

Advertisement

সুদীপা বলেন, "ছোট থেকে ‘মোরা একই বৃন্তে দুটি কুসুম’ শুনে বড় হয়েছি। শুটিংয়েও আমায় রকমারি মাছের ভর্তা দেওয়া হয়েছে, মুরগির মাংস পর্যন্ত দেয়নি, যাতে আমার মনে ভুলেও কোনও সন্দেহ না থাকে। যারা আমার ধর্মকে ওরা অনেক সম্মান দিয়েছে।   

লাইভে কথা বলতে বলতে আবেগপ্রবণ হয়ে কেঁদে ফেলেন সুদীপা। তিনি জানান, তাঁর প্রয়াত মা, ছোট্ট ছেলেকে টেনে কটাক্ষ করা হচ্ছে। এমনকী ছেলেকে অপহরণের হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করা হচ্ছে। তিনি বলেন, "আমি কোনও অন্যায় করে থাকলে তার শাস্তি আমায় দিন, কেন আমার পরিবারকে টানছেন? কেন এটাকে একটা রাজনৈতিক রং দেওয়া হচ্ছে? আমায় দেখেছেন কখনও তৃণমূল বা বিজেপির মিছিলে হাঁটতে?" 

 

প্রসঙ্গত, বারবার বিতর্কে জড়িয়েছেন সুদীপা চট্টোপাধ্যায়। ছেলেকে সোনার গয়না পরানো থেকে শুরু করে ফুড ডেলিভারি বয় ইস্যু, পান থকে চুন খসলেই তাঁকে ছেড়ে কথা বলেন না নেটিজেনরা। অগ্নিদেব চট্টোপাধ্যায়ের দ্বিতীয় স্ত্রী সুদীপা। পরিবার নিয়েও সোশ্যাল মিডিয়ায় কম কটাক্ষ শুনতে হয় না তাঁকে। বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়া জুড়ে বয়ে যায় তাঁর বিরুদ্ধে সমালোচনার ঝড়। যদিও সুদীপার জন্য পজিটিভ কমেন্টও করেন বহু মানুষ। 
 

Advertisement