scorecardresearch
 

Swastika Mukherjee: 'আর উঠতেও চাই না নেমেই ঠিক আছি', শাড়ি বিতর্কের পর ফের কী নিয়ে সরব স্বস্তিকা?

Swastika Mukherjee: ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রায়ই অভিনেত্রী কোনও না কোনও বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের দৃষ্টিভঙ্গী পোস্ট করে থাকেন। কিছুদিন আগেই মমতা শঙ্করের মেয়েদের শাড়ি পরা মন্তব্য নিয়ে সরব হয়েছিলেন স্বস্তিকা। এবার 'লাইন' শব্দের আক্ষরিক অর্থ বোঝাতে সোশ্যাল মিডিয়ায় ক্লাস নিলেন বিজয়ার পর অভিনেত্রী।

Advertisement
স্বস্তিকা মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম স্বস্তিকা মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়

ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রায়ই অভিনেত্রী কোনও না কোনও বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের দৃষ্টিভঙ্গী পোস্ট করে থাকেন। কিছুদিন আগেই মমতা শঙ্করের মেয়েদের শাড়ি পরা মন্তব্য নিয়ে সরব হয়েছিলেন স্বস্তিকা। এবার 'লাইন' শব্দের আক্ষরিক অর্থ বোঝাতে সোশ্যাল মিডিয়ায় ক্লাস নিলেন বিজয়ার পর অভিনেত্রী। 

স্বস্তিকার ফেসবুক পেজে ঢুঁ মারলেই দেখা যাবে যে সেখানে অভিনেত্রী লাইন শব্দটি নিয়ে দীর্ঘ একটি পোস্ট লিখেছেন। যার সারমর্ম হল লাইন শব্দটা মুখ দিয়ে বেরোতেই নাকি সকলে বিচারপ্রবণ হয়ে উঠছেন এবং কটাক্ষ শুরু করে দিচ্ছেন। স্বস্তিকা তাঁর পোস্টে লেখেন, 'লাইন শব্দটার কি কোনও কপিরাইট হয়ে গেছে? মুখ দিয়ে বেরোলেই লোকে বিচারপ্রবণ হয়ে ধেয়ে আসছে। ধরুন বললাম - তারা গুলো বেশ লাইন দিয়ে তাকিয়ে আছে বা তাল গাছের লাইন, তাতেও আমার গুষ্টির পিণ্ডি এক করে রেখে দিচ্ছে।' অভিনেত্রী তাঁর পোস্টে এও জানান যে শুধু তাঁর সঙ্গে নয়, এই ঘটনা নাকি আরও অনেকের সঙ্গেই ঘটেছে। 

স্বস্তিকা এরপর বলেন যে প্রায়ই শোনা যায়, 'ফিল্ম লাইনে নেমেছে'। প্রচলিত শব্দবন্ধনীকে একহাত নিলেন স্বস্তিকা। 'আমি তো ফিল্ম লাইনের। আর ফিল্ম লাইনে সবাই ‘নামে’। কাউকে কোনও দিন বলতে শুনেছেন যে ওমুক বা তমুক ফিল্ম লাইনে উঠেছে? আমার তো দু’দশক হয়ে গেল এই লাইনে। আর উঠতেও চাই না। নেমেই ঠিক আছি।' এরপর অভিনেত্রী ফের মমতা শঙ্করের বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ টেনে বলেন, 'কিন্তু লাইন শব্দটার কেবল একটাই অর্থ হতে পারে বা একটাই প্রসঙ্গে ব্যবহার করা যাবে— শুধু বুকের খাঁজ বা শাড়ির আঁচলে পুরো বিষয়টা সীমাবদ্ধ হয়ে গেলে খুব অসুবিধে হবে। তেড়ে আসার আগে পুরোটা পড়ে নেবেন, এই আর কী।' 

আরও পড়ুন

Advertisement

তবে স্বস্তিকা হঠাৎ কেন লাইন শব্দের আক্ষরিক অর্থ নিয়ে পোস্ট দিতে গেলেন সেই বিষয়টি স্পষ্ট নয়। কিছুদিন আগেই মমতা শঙ্করের শাড়ির আঁচল নিয়ে করা মন্তব্যে সোশ্যাল মিডিয়া দ্বিধাবিভক্ত হয়ে যায়। একপক্ষ মমতা শঙ্করের মন্তব্যকে সমর্থন করলেও অনেকেই তাঁর এই মন্তব্যকে নিন্দা করেছেন। তাঁদেরই দলে ছিলেন স্বস্তিকাও। মমতাশঙ্করের মতে, নতুন প্রজন্মের মহিলারা শাড়ির আঁচল নামিয়ে পরেন। তাঁদের ল্যাম্পপোস্টের নীচে দাঁড়ানো মহিলা বলে কটাক্ষ করেন অভিনেত্রী। সেই সময় তাঁর বিরুদ্ধে কড়া শব্দে মুখ খোলেন স্বস্তিকা মুখোপাধ্যায়।  

Advertisement