scorecardresearch
 

শিক্ষক দিবসের উপহার, সিধু-অনিন্দ্য-অরিতের স্কুল বাড়ির গান

প্রায় বছর দেড়েক হয়ে গেল, স্কুল বন্ধ। ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছে না। তাদের ভীষণ মন খারাপ। অন-লাইন ক্লাসে তো আর স্কুলের রূপকথার জগৎটা খোলা না। এই মন খারাপের থিম নিয়েই শিক্ষক দিবসে নতুন গানে স্কুল বাড়ির গান নিয়ে হাজির সিধু, অনিন্দ্য এবং ক্লাস এইটে পড়া অরিৎ। গানের সুর, কথা, ভিডিও পরিচালনায় শহরের অনিন্দ্য বসু, নিবেদনে সিধু।

Advertisement
গানের মূল কুশীলবরা গানের মূল কুশীলবরা
হাইলাইটস
  • ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছে না।
  • অন-লাইন ক্লাসে তো আর স্কুলের রূপকথার জগৎটা খোলা না।
  • এই মন খারাপের থিম নিয়েই শিক্ষক দিবসে নতুন গানে স্কুল বাড়ির গান

প্রায় বছর দেড়েক হয়ে গেল, স্কুল বন্ধ। ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছে না। তাদের ভীষণ মন খারাপ। অন-লাইন ক্লাসে তো আর স্কুলের রূপকথার জগৎটা খোলা না। এই মন খারাপের থিম নিয়েই শিক্ষক দিবসে নতুন গানে স্কুল বাড়ির গান (School Barir Gaan) নিয়ে হাজির সিধু (Sidhu), অনিন্দ্য (Anindya Sahar) এবং ক্লাস এইটে পড়া অরিৎ (Arit)। গানের সুর, কথা, ভিডিও পরিচালনায় শহরের অনিন্দ্য বসু, নিবেদনে সিধু। গানটি গেয়েছেন অনিন্দ্য বসু, সিধু এবং অরিৎ।

গানের প্রসঙ্গে সিধু বলেন, "স্কুল বন্ধ। তাই ছাত্র-ছাত্রীদের মন খারাপ। স্কুলে হইচই নেই, স্কুল বাসের আনাগোনা নেই, শিক্ষকেরা অনলাইনে অক্লান্ত পরিশ্রম করছেন পুরো শিক্ষা ব্যবস্থাকে ঠিক রাখার জন্য। ঠিক এই সময়ে দাঁড়িয়ে আমাদের পক্ষ থেকে সেই শিক্ষকদের এই গান উপহার দিলাম। শিক্ষক দিবসের এই বিশেষ দিনে তাঁদের প্রতি আমাদের বিশেষ শ্রদ্ধার্ঘ্য।"

অন্য দিকে অনিন্দ্য বলেন,"অরিতের জন্য একটা গান করার ভাবনা ছিলই। আর অরিৎ নিজেও স্কুলে পড়ে। তাই এই গানের অনুভূতি গুলো ও যথার্থ বুঝেই গেয়েছে। এখানে একদিকে যেমন ছাত্র-ছাত্রীদের মন খারাপ, অন্যদিকে স্কুল বাড়িরও মন খারাপ। স্কুলের গাড়ি, ব্ল্যাক বোর্ড, ক্লাস রুমের বেঞ্চ গুলোরও মন খারাপ। তারাও স্কুলের সেই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পাড়ছে না। এই নিয়েই আমাদের স্কুল বাড়ির গান।"

আর অরিতের কথায়, "আমার সাথে অনিন্দ্য আঙ্কেল আর সিধু আঙ্কেলও গানটা গেয়েছেন। ভিডিয়োতেও একসাথে কাজ করেছি। স্কুলকে খুব মিস করি। আশা করি তাড়াতাড়ি স্কুল আবার খুলবে।" কলকাতারই তিনটে স্কুলে গানের শুটিং করা হয়েছে। গানটি মুক্তি পেয়েছে সিধুর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে।

 

Advertisement
Advertisement