scorecardresearch
 

Tollywood Gossip: 'ভাগ্যিস মেয়ে হয়ে জন্মাইনি,' বলা এই শিশুটি এখন টলিউডের চেনা মুখ, কে বলুন তো?

Tollywood Gossip: লাল রঙের জামা-প্যান্ট আর চুলে বাধা লাল ফিতে। মায়ের কোলে শিশুটির হাসি মুগ্ধ করবে। সোশ্যাল মিডিয়ায় শৈশবের এই ছবি পোস্ট করেছেন বাংলা ইন্ডাস্ট্রির এক জনপ্রিয় তারকা। সমুদ্রের ধারে তোলা এই ছোটবেলার ছবি এক ঝলকে দেখে অনেকেই মনে করতে পারেন এটা কোনও টলিউড অভিনেত্রীর ছবি।

Advertisement
চিনতে পারছেন মায়ের কোলে থাকা এই তারকাকে? চিনতে পারছেন মায়ের কোলে থাকা এই তারকাকে?
হাইলাইটস
  • লাল রঙের জামা-প্যান্ট আর চুলে বাধা লাল ফিতে।

লাল রঙের জামা-প্যান্ট আর চুলে বাধা লাল ফিতে। মায়ের কোলে শিশুটির হাসি মুগ্ধ করবে। সোশ্যাল মিডিয়ায় শৈশবের এই ছবি পোস্ট করেছেন বাংলা ইন্ডাস্ট্রির এক জনপ্রিয় তারকা। সমুদ্রের ধারে তোলা এই ছোটবেলার ছবি এক ঝলকে দেখে অনেকেই মনে করতে পারেন এটা কোনও টলিউড অভিনেত্রীর ছবি। কিন্তু আসলে তা নয়, এই ইন্ডাস্ট্রির এক জনপ্রিয় পরিচালকের এটা ছোটবেলার ছবি। যিনি অভিনেতাও বটে। আর এই ছবি শেয়ার করে তিনি দীর্ঘ এক লেখা লিখেছেন। যেখানে পরিচালক জানিয়েছেন, ভাগ্যিস তিনি মেয়ে হয়ে জন্মাননি। 

পরিচালক-অভিনেতা তথাগত মুখোপাধ্যায় রবিবার তাঁর সোশ্যাল মিডিয়া পেজে নিজের শৈশবের ছবি শেয়ার করে সকলের সঙ্গে। যেখানে তাঁকে তাঁর মা একেবারে মেয়ের মতো করেই সাজিয়েছেন। তথাগত লিখেছেন, ভাগ্যিস মেয়ে হয়ে জন্মাইনি। ছোটবেলার ছবিটা পুরীর সমুদ্রের ধারের। আমার মা চেয়েছিল দ্বিতীয় সন্তান যেন মেয়েই হয়, হলাম আমি। ছোটবেলায় খুব লম্বা চুল ছিল। তাই অধিকাংশ সময় মা চুল ফিতে দিয়ে বেঁধে,এমন পোশাক পরিয়ে,টিপ পরিয়ে রাখত,যাতে কিছুক্ষনের জন্য হলেও পথচলতি লোকজন ভুল করে বলে ফেলে "ভীষন মিস্টি মেয়ে আপনার"। ব্যাপারটার প্রমাণ অজস্র পুরনো ছবিতে আমি পেয়েছি। 

এরপরই তথাগত চাঞ্চল্যকর তথ্য জানান তাঁর বিষয়ে। পরিচালক-অভিনেতা জানিয়েছেন যে তিনি বড় হওয়ার সঙ্গে সঙ্গে শরীরের ব্যাপারটা বদলে গেলেও তথাগতর মননে সেই মেয়েলি ভাবনাগুলো থেকেই গিয়েছিল। তাঁর চিন্তা-ভাবনা, কিছু আঁকড়ে ধরা একেবারে মেয়েদের মতো, তা পরিচালককে তাঁর দিদি, বান্ধবী, প্রেমিকা, স্ত্রী এদের কাছেই শুনেছেন। এরপরই তথাগত জানিয়েছেন, যেহেতু আমি মেয়ে নই তাই যাচাই করে উঠতে পারিনি "মেয়েদের মতোন" না হলে আর হলে ঠিক কিরকমটা হয়।ভাগ্যিস হইনি,নইলে আমাকে ভাবতে হোতো জয়নগরের মেয়েটা আমি হতে পারতাম,কিম্বা রাজারহাটের বা আর জি করের মেয়েটা,কিম্বা কামদুনি,মনিপুর,উত্তরপ্রদেশ,আসলে গোটা ভারতবর্ষের যে কোনো অঞ্চলের যে কোনো বয়সের মেয়ে।

Advertisement
ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

তথাগত লিখেছেন যে পুরুষ হয়ে জন্মানোর জন্য তাঁর মায়ের আজ নিশ্চিত থাকার কথা। তবে তথাগত এও জানিয়েছেন যে তাঁর মা খুশি নন। কারণ তথাগতর মা গল্প করার বন্ধু পাননি, সমব্যথী পায়নি, অল্প বয়সের কষ্টের গল্প বোঝার লোক পায়নি। জড়িয়ে ধরে কাঁদার লোক পায়নি, যন্ত্রণা বোঝার সমমনস্ক সচেতন মন পায়নি, একই দুঃখ ভাগ করার মতো মানুষ পায়নি। পরিচালক জানান, শুধু পেয়েছে এই সমাজে তাঁর ধর্ষিত না হওয়ার নিশ্চিন্তি। 

আরও পড়ুন

আরজি কর-কাণ্ড থেকে ঝাড়গ্রামে হাতি নিধনের মতো ঘৃণ্য ঘটনার বরাবরই প্রতিবাদ করে এসেছেন পরিচালক তথাগত। সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক পোস্ট থেকে রাস্তায় নেমে প্রতিবাদ, সবেতেই দেখা গিয়েছে তাঁকে। পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন। বহু বছর পর ফের তথাগতকে দেখা যাবে সিরিয়ালে অভিনয় করতে। সান বাংলায় কোন সে আলোর স্বপ্ন নিয়ে সিরিয়ালে তথাগতকে দেখা যাচ্ছে পায়েল দে-এর বিপরীতে।  

Advertisement