scorecardresearch
 

RG Kar Death-Anirban Bhattacharya: সব ব্যাপারেই মুখ খোলেন 'খোকা', আরজি কর-কাণ্ডে সেই অনির্বাণ কোথায়?

RG Kar Death-Anirban Bhattacharya: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ। বাংলার এই মর্মান্তিক ঘটনার আঁচ রাজ্য ও দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরেও দেখা গিয়েছে। সাধারণ মানুষ, ছাত্র-পড়ুয়াদের পাশাপাশি টলিউড তারকারাও বিভিন্নভাবে প্রতিবাদে অংশ নিয়েছেন।

Advertisement
অনির্বাণ ভট্টাচার্য অনির্বাণ ভট্টাচার্য
হাইলাইটস
  • আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ। বাংলার এই মর্মান্তিক ঘটনার আঁচ রাজ্য ও দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরেও দেখা গিয়েছে। সাধারণ মানুষ, ছাত্র-পড়ুয়াদের পাশাপাশি টলিউড তারকারাও বিভিন্নভাবে প্রতিবাদে অংশ নিয়েছেন। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি রাস্তাতে নেমেও আরজি করের ঘটনায় বিচার চাইতে পিছুপা হননি তারকারা। প্রসেনজিৎ থেকে সোহিনী, অনির্বাণ চক্রবর্তী থেকে টোটা রায়চৌধুরী, স্বস্তিকা মুখোপাধ্যায়, মধুমিতা সরকার, সুদীপ্তা-বিদিপ্তা চক্রবর্তী সহ একাধিক টলি তারকাদের ভিড় দেখা যাচ্ছে মিছিলে। কিন্তু এই সবের মাঝেও ঘটনার পর থেকেই একেবারে চুপ অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। তাঁর সোশ্যাল মিডিয়া পেজে আরজি কর-কাণ্ড নিয়ে একটাও পোস্ট নেই। আর তা দেখেই এবার নেটিজেনরা বলছেন নিখোঁজ অনির্বাণ। 

আরজি কর-কাণ্ড নিয়ে টলিউড রীতিমতো ক্ষুব্ধ রাজ্য সরকারের প্রতি। বিচার চেয়ে রাস্তায় নেমে পড়েছেন তারকারা। পিছিয়েছেন তাঁদের বহু কর্মসূচি। কিন্তু এইসবের মধ্যেই কোথাও যেন একেবারে চুপ অনির্বাণ। আর এই নিয়ে পোস্ট করতে ছাড়লেন না প্রযোজক রানা সরকার। তিনি অনির্বাণের এক সিনেমার চরিত্রের ছবি পোস্ট করে রানা সরকার লিখেছেন, নিরুদ্দেশ সম্পর্কে ঘোষণা। নাম: খোকা, গায়ের রং: উজ্জ্বল শ্যামবর্ণ, উচ্চতা: ৫’১১”, মুখে: প্রিটেনশন, বাড়ি: পর্দা ও মঞ্চ, RG Kar-এর ঘটনার পর থেকে নিখোঁজ। সন্ধান পেলে জানাবেন। প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডের পর থেকেই অনির্বাণ কোনও প্রতিবাদে সামিল হননি। 

অনির্বাণ চুপ থাকলেও তাঁর স্ত্রী মধুরিমা গোস্বামী কিন্তু চুপ করে নেই। তাঁর সোশ্যাল মিডিয়া পেজে ঢুঁ মারলেই দেখা যাবে মধুরিমা কতটা সক্রিয় আরজি করের ঘটনা নিয়ে। শনিবার গিরিশ মঞ্চ থেকে থিয়েটার ব্যক্তিত্বদের মিছিলেও অংশ নিয়েছিলেন মধুরিমা। গলা ছেড়ে স্লোগান দিতেও দেখা গিয়েছে তাঁকে। কিন্তু ঠিক তাঁর বিপরীত আচরণ করতে দেখা যাচ্ছে অনির্বাণকে। তাঁর সোশ্যাল মিডিয়ায় কোনও পোস্টই নেই আরজি কর নিয়ে। এমনিতে খুব একটা সামাজিক বিষয় নিয়ে তাঁকে নাক গলাতে দেখা যায় না। একেবারেই নিজের মতো থাকেন তিনি। ছবি সংক্রান্ত প্রচার ও কথাবার্তা ছাড়া তাঁর সোশ্যাল মিডিয়ায় সেভাবে কোনও পোস্টের দেখা মেলে না।

আরও পড়ুন

Advertisement

 

কিন্তু আরজি করের ঘটনা নিয়ে যখন রাজ্য-রাজনীতি ও টলিপাড়া উত্তাল সেই সময়ই কীভাবে চুপ করে থাকতে পারেন অনির্বাণ, এই প্রশ্নই ঘোরাফেরা করছে নেটিজেনদের মনে। ইতিমধ্যেই অনির্বাণের ছবিতে গিয়ে নেটিজেনের একাংশ তাঁকে কটাক্ষ করতে ছাড়ছেন না। অনেকেই বলছেন তাঁকে রাস্তায় দেখবেন বলেই আশা করেছিলেন। অনেকে আবার লিখেছেন, আরজি কর কাণ্ড নিয়ে চুপ আছেন কেন? 

Advertisement