scorecardresearch
 

Prosenjit Chatterjee: 'যাঁদের ছাড়া আমি হতাম না', কাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন প্রসেনজিৎ?

Prosenjit Chatterjee: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাণিজ্যিক ছবি থেকে বর্তমানে অন্য ধারার সিনেমায় নিজেকে বারংবার দক্ষ অভিনেতা হিসাবেই প্রমাণিত করে এসেছেন তিনি।

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
  • বাণিজ্যিক ছবি থেকে বর্তমানে অন্য ধারার সিনেমায় নিজেকে বারংবার দক্ষ অভিনেতা হিসাবেই প্রমাণিত করে এসেছেন তিনি।
  • টলিউড পেরিয়ে বলিউডেও পা জমিয়েছেন প্রসেনজিৎ।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাণিজ্যিক ছবি থেকে বর্তমানে অন্য ধারার সিনেমায় নিজেকে বারংবার দক্ষ অভিনেতা হিসাবেই প্রমাণিত করে এসেছেন তিনি। টলিউড পেরিয়ে বলিউডেও পা জমিয়েছেন প্রসেনজিৎ। তবে আজকে তিনি যে জায়গায় এসেছেন, তার জন্য বরাবর প্রসেনজিৎ কিছু বিশেষ মানুষের কাছে কৃতজ্ঞতা স্বীকার করে এসেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে সেই সব মানুষদের নিয়ে ছবি দিলেন তিনি। 

প্রসেনজিৎ সম্প্রতি সোশ্যাল মিডিয়া পেজে যে ছবি শেয়ার করেছেন সেখানে তাঁকে দেখা গিয়েছে তাঁর অতীতের পরিচালকদের সঙ্গে। সেখানে রয়েছেন হরনাথ চট্টোপাধ্যায়, অনুপ সেনগুপ্ত, প্রভাত রায় সহ আরও কিছু পরিচালক। একঝাঁক পরিচালকদের সঙ্গে ছবি দিয়ে ক্যাপশনে প্রসেনজিৎ লেখেন, 'যাদের ছাড়া আমি আমিই হতাম না।' এই ছবি শেয়ার করতেই প্রসেনজিৎ-এর ভক্তরা কমেন্টে ভরিয়ে দিয়েছেন। অনেকে আবার স্বপন সাহা থাকলে ফ্রেম সম্পূর্ণ হত সেটাও অভিনেতাকে জানাতে ভোলেননি। 

প্রসঙ্গত, ২৫ বছরের সেলিব্রেশনে মাতল ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্ট ফোরাম। রঞ্জিত মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিৎ, দীপঙ্কর দে, রূপা গঙ্গোপাধ্যায়ের মতো সিনিয়ার তারকাদের পাশাপাশি হাজির ছিলেন অঙ্কুশ, আবির, মানালি, পায়েলরা। সহকর্মীদের দেখে আবেগের স্রোতে বয়ে গেলেন প্রসেনজিৎ। তিনি জানান যে তাঁর বাড়ির ছাদ থেকেই পথচলা শুরু হয়েছিল আর্টিস্ট ফোরামের। প্রসেনজিৎ এই অনুষ্ঠানে এসে পুরনো পরিচালক-সহকর্মীদের কাছাকাছি পেয়ে রীতিমতো আবেগে ভাসলেন। 

আরও পড়ুন

অভিনেতা এই অনুষ্ঠানে বলেন, 'আজ একটু বেশি ভাল লাগার জায়গা আছে কারণ এই ফোরামটা তৈরি হয়েছিল আমার বাড়ির ছাদে বসে। সেটা দেখতে দেখতে পঁচিশ বছর হয়ে গেল। যেমন আমার ছেলে মিশুক। হঠাৎ করে জন্মাল, বড় হয়ে গেল। আগে বলছিল খেলবে। এখন আবার বলছে অ্যাক্টিং করবে। মানে হঠাৎ সময়টা চলে গেল। আন্তরিকভাবে সবাইকে ধন্যবাদ জানাব। পঁচিশ বছর আগে মনে হয়েছিল। এটা হওয়া খুব দরকার।' এদিনের অনুষ্ঠানে বরুণ চন্দ, জর্জ বেকার, অর্পিতা বেকার, অপরাজিতা আঢ্য, সোমা দে, অনামিকা সাহা, কৌশিক সেন, জুন মালিয়া, কুশল চক্রবর্তী, শংকর চক্রবর্তী, ভরত কল, দিগন্ত বাগচী, দোলন রায়ের মতো শিল্পীদেরও দেখা যায়।

Advertisement


 

Advertisement