scorecardresearch
 

Prosenjit Chatterjee: দামী গাড়ি থেকে বিলাসবহুল বাড়ি, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কত টাকার মালিক জানেন?

Prosenjit Chatterjee: টলিউডের শীর্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাঁর অভিনয় প্রশংসিত টলিউড থেকে বলিউডেও। বাণিজ্যিক সিনেমা থেকে উত্থান হলেও প্রসেনজিৎ প্রমাণ করেছেন তিনি লম্বা রেসের ঘোড়া। উৎসব, চোখের বালি, অটোগ্রাফ, প্রাক্তন, ১৯ শে এপ্রিল, বাইশে শ্রাবণ, কাছের মানুষ, কাবেরী অন্তর্ধান, দশম অবতার সহ একাধিক সিনেমায় অভিনেতার দারুণ অভিনয় সকলের কাছে বারবার প্রশংসা পেয়েছে।

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • টলিউডের শীর্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

টলিউডের শীর্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাঁর অভিনয় প্রশংসিত টলিউড থেকে বলিউডেও। বাণিজ্যিক সিনেমা থেকে উত্থান হলেও প্রসেনজিৎ প্রমাণ করেছেন তিনি লম্বা রেসের ঘোড়া। উৎসব, চোখের বালি, অটোগ্রাফ, প্রাক্তন, ১৯ শে এপ্রিল, বাইশে শ্রাবণ, কাছের মানুষ, কাবেরী অন্তর্ধান, দশম অবতার সহ একাধিক সিনেমায় অভিনেতার দারুণ অভিনয় সকলের কাছে বারবার প্রশংসা পেয়েছে। বলিউডেও প্রসেনজিৎ তাঁর ছাপ ফেলতে ছাড়েননি। ইন্ডাস্ট্রিতে সকলের প্রিয় বুম্বাদা। প্রসেনজিতের ভক্ত সংখ্যা নেহাত কম নয়। আর তাঁকে নিয়ে হাজারো প্রশ্ন রয়েছে ভক্তদের মনে। যার মধ্যে অন্যতম হল প্রসেনজিতের সম্পত্তির পরিমাণ কত। 

গত প্রায় চার দশক ধরে ইন্ডাস্ট্রি কাঁপানো এই অভিনেতা যে বিপুল সম্পত্তির মালিক হবেন, সেটা সকলেরই জানা। গুগলে সার্চ করলে একটি ওয়েব সাইটে তার মোট সম্পত্তির পরিমাণ দেখায় প্রায় ৪০১ কোটি টাকা। এটার বেশি বা কমও হতে পারে। এছাড়াও, কলকাতার বালিগঞ্জে প্রসেনজিতের একটি বিলাসবহুল বাড়ি রয়েছে, যার নাম উৎসব। বুম্বাদা’র বিলাসবহুল বাড়ি প্রায় সকলেই দেখেছেন সোশ্যাল মিডিয়ার দৌলতে। মাঝে মধ্যেই নিজের বিলাসবহুল বাড়ির অন্দরমহলের বিভিন্ন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন এই তারকা। তিনি জানিয়েছিলেন, এই বাড়ির বেশিরভাগ জিনিস তিনি নিজেই পছন্দ করে কিনেছেন। এমনকি বিদেশ থেকে দামী কিছু জিনিস আনা হয়েছে বাড়ি সাজানোর জন্য। 

এছাড়াও প্রসেনজিতের গ্যারেজে রয়েছে দামী সব গাড়ি। মুম্বইতেও ফ্ল্যাট আছে অভিনেতার। সবকিছু মিলিয়ে অভিনেতার সম্পত্তির পরিমাণ কোটি টাকা। মাত্র ২১ বছর বয়সে সিনেমার দুনিয়ায় পা রেখেছিলেন তিনি। তার প্রথম ছবির নাম ছিল ‘দুটি পাতা’। ১৯৮৩ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। তবে তার জীবনের প্রথম সফল ছবি ছিল ‘অমর সঙ্গী’ ১৯৮৭ সালে বড় পর্দায় মুক্তি পেয়েছিল এই ছবিটি।

আরও পড়ুন

Advertisement

অভিনেত্রী বিজয়েতা পণ্ডিতের বিপরীতে সেই ছবিতে অভিনয় করে দর্শকদের মনজয় করেছিলেন তিনি। এরপর বহু হিট ছবিতে অভিনয় করেন তিনি। বর্তমান সময় ৬০ বছর বয়স তাঁর কিন্তু তাও নিজের অভিনয় দিয়ে নতুন প্রজন্মের অভিনেতাদের টক্কর দিতে পারেন তিনি। নতুন বছরে অভিনয় ছাড়াও প্রসেনজিৎ এবার পরিচালনার কাজেও হাত পাকাবেন। বলিউডে তৈরি হচ্ছে তাঁর পরিচালিত ছবি। সেটা নিয়ে প্রায়ই ব্যস্ত থাকেন অভিনেতা। 

Advertisement