scorecardresearch
 

Nusrat Jahan: অভিনয়ই নয় পাকা রাঁধুনিও নুসরত, এই বাঙালি পদটি দারুণ রাঁধেন নায়িকা

Nusrat Jahan: গ্ল্যামার ওয়ার্ল্ডের সঙ্গেই ওঠাবসা নুসরত জাহানের। জিৎ-এর সঙ্গে তাঁর প্রথম ছবি শত্রু-এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। একের পর এক ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তবে তাঁর পেশাদার জীবনের চেয়ে ব্যক্তিগত জীবন বিতর্কে ভরা। তুরস্কে রাজকীয়ভভাবে নিখিল জৈনের সঙ্গে বিয়ের একবছরের মাথায় সেই বিয়ে অবৈধ বলে দাবি করেন খোদ অভিনেত্রী।

Advertisement
নুসরত জাহান ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম নুসরত জাহান ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • ২০১৯ সালের লোকসভা নির্বানে তৃণমূলের হয়ে বসিরহাট কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন নুসরত।

গ্ল্যামার ওয়ার্ল্ডের সঙ্গেই ওঠাবসা নুসরত জাহানের। জিৎ-এর সঙ্গে তাঁর প্রথম ছবি শত্রু-এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। একের পর এক ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তবে তাঁর পেশাদার জীবনের চেয়ে ব্যক্তিগত জীবন বিতর্কে ভরা। তুরস্কে রাজকীয়ভভাবে নিখিল জৈনের সঙ্গে বিয়ের একবছরের মাথায় সেই বিয়ে অবৈধ বলে দাবি করেন খোদ অভিনেত্রী। এরপর অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গেই বিয়ে করে সংসার করছেন চুটিয়ে। ব্যস্ততায় ভরা তাঁর কর্মজীবন। তবে এইসবের মাঝে সময় পেলেই রান্নাঘরে ঢুকতে ভোলেন না নুসরত। নিজের পছন্দের রান্না নিজেই করেন তিনি। 

২০১৯ সালের লোকসভা নির্বানে তৃণমূলের হয়ে বসিরহাট কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন নুসরত। আর ওই বছরই দিদি নম্বর ১-এ আসেন তিনি। সেই বিশেষ পর্বে আমন্ত্রিত ছিলেন মিমি চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তীরাও। সেখানেই নুসরত জানিয়েছিলেন যে সাংসদ হওয়ার পর তাঁর জীবন কাটছে প্রচণ্ড ব্যস্ততার মধ্যে দিয়ে। তিনি এই বলেছিলেন যে প্রচুর খাটাখাটনি যাচ্ছে। বাইরের সঙ্গে বাড়ির কাজও সামাল দিতে হচ্ছে পুরোদমে। নুসরতকে করতে হয় রান্নাও। নুসরত যে খেতে এবং রান্না করতে ভালোবাসেন সে কথা সেই সময় কেউই বিশ্বাস করতে চাইছিলেন না। 

কিন্তু সেই বিশেষ পর্বে রচনাকে নুসরত জানিয়েছিলেন যে তিনি রান্না করেন। তবে অবশ্য যে খাবারগুলো নুসরত খেতে পছন্দ করেন সেগুলোই। সেই সময়ই নুসরত জানান যে তাঁর পুঁটিমাছের ঝাল খুব প্রিয়। আর তিনি সেটা রান্না করেন নিজের হাতে। তবে নুসরত যে ভাল রাঁধুনি তা টের পাওয়া গিয়েছিল লকডাউনের সময়ই। সেই সময় তিনি বিরিয়ানি, কেক, কাস্টার্ড সবই বানিয়ে ছিলেন এবং তা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছিলেন। দিদি নম্বর ১-এ এসে অবশ্য মিমি-তনুশ্রীরা জানিয়েছিলেন যে নুসরত ভাল রান্না করেন এবং সুস্বাদু হয় তাঁর রান্না করা খাবার। অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী জানিয়েছিলেন, কেবল রান্না নয়, নুসরত খুব ভাল কেকও তৈরি করতে পারেন।

Advertisement

গত বছর থেকে একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছেন নুসরত। ফ্ল্যাট দুর্নীতিতে তাঁক বারংবার ইডির দফতরে যেমন যেতে হয়েছে তেমনি সন্দেশখালি কাণ্ডেও সাংসদ হওয়া সত্ত্বেও তাঁকে সেখান দেখতে না পাওয়া নিয়েও উঠেছে একাধিক প্রশ্ন। আর এইসব বিষয়ে জড়িয়ে যাওয়ার পরই এই বছরের লোকসভা নির্বাচনে তাঁকে বসিরহাট কেন্দ্র থেকে তৃণমূল টিকিট দেননি। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু পোস্টের মাধ্যমে তিনি নিজের অসন্তুষ্টির কথা প্রকাশ করলেও নির্বাচনের ফলাফল আসার পরই সুর বদলান নুসরত এবং নির্বাচিত সকল জয়ী সাংসদকে অভিনন্দন জানান।  এই মুহূর্তে নিজের প্রযোজনা সংস্থা এবং সিনেমার কাজ নিয়েই ব্যস্ত আছেন নুসরত। এবং আর ধ্যানজ্ঞান পুত্র ঈশান। সম্প্রতি পুত্রের ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন

Advertisement