scorecardresearch
 

Rituparna Sengupta: 'অন্য কোনও মহিলাকে অপমান করবেন না', শঙ্খ বাজিয়ে ট্রোলড, নিন্দুকদের পাল্টা দিলেন ঋতুপর্ণা

Rituparna Sengupta: আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদে রাস্তায় নেমেছেন টলিউড তারকারা। কন্ঠে বিচারের স্লোগান তুলে রাস্তায় হাঁটতে পিছুপা হননি টিনসেল পাড়ার তারকারা। সম্প্রতি শঙ্খ বাজিয়ে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাতে গিয়ে চরম ট্রোলের মুখে পড়েন ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু ট্রোল হতেই তড়িঘড়ি সেই ভিডিও সরিয়ে ফেলেন অভিনেত্রী।

Advertisement
ঋতুপর্ণা সেনগুপ্ত ঋতুপর্ণা সেনগুপ্ত
হাইলাইটস
  • সম্প্রতি শঙ্খ বাজিয়ে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাতে গিয়ে চরম ট্রোলের মুখে পড়েন ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদে রাস্তায় নেমেছেন টলিউড তারকারা। কন্ঠে বিচারের স্লোগান তুলে রাস্তায় হাঁটতে পিছুপা হননি টিনসেল পাড়ার তারকারা। সম্প্রতি শঙ্খ বাজিয়ে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাতে গিয়ে চরম ট্রোলের মুখে পড়েন ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু ট্রোল হতেই তড়িঘড়ি সেই ভিডিও সরিয়ে ফেলেন অভিনেত্রী। তবে তিনি ট্রোল হওয়া নিয়ে চুপ থাকেননি বরং পাল্টা উত্তরও দিয়েছেন। 

এদিন ঋতুপর্ণা সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন,  'কলকাতার বুকে যে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গিয়েছে সেটা বিশ্বজুড়ে সবার উপর প্রভাব ফেলেছে, তাই সেই সময় শঙ্খ বানানো নিয়ে এত নাটক কাম্য নয়। এই ভয়ঙ্কর ঘটনা আমাদের সবার শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বইয়ে দিয়েছে, সে আপনার হোক বা আমার। আমারও মেয়ে আছে বাড়িতে। তাই মেকাপ ছাড়া কাঁদতে কাঁদতে আমার শঙ্খ বাজানো দেখে যাঁদের সেটা নাটক বলে মনে হয়েছে তাঁদের জানাই আমি এভাবেই ওই লুম্পেনগুলোর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলাম।' ঋতুপর্ণা আরও বলেন, 'শ্রীকৃষ্ণ শঙ্খ বাজিয়েই যুদ্ধ ঘোষণা করতেন। আবার শেষের ঘোষণাও। আমি পেশাদার শঙ্খ বাদক নই। খুব ঠিক ভাবে শঙ্খ বাজাতে পারি যে সেটাও নয়। কিন্তু আমি খালি কথা বলে নয়, কাজে প্রতিবাদ করতে চেয়েছিলাম। আমার কলকাতা আপনাদের সবাইকে দিয়ে তৈরি। আমি এখানে আছি আপনাদের জন্যই। এই বিচার পাওয়ার যুদ্ধের সময় অন্য কোনও মহিলাকে অপমান করবেন না। আমরা সবাই মহিলা হিসেবে এই লড়াইয়ে আছি।'

এই পোস্ট করে ঋতুপর্ণা এও জানান যে তিনি যেহেতু দেশের বাইরে রয়েছেন তাই রবিবার আর্টিস্ট ফোরামের মিছিলে যোগ দিতে পারেনি তবে তিনি স্বশরীরে সেখানে না থাকলেও তাঁর প্রতিবাদী কন্ঠ সকলের সঙ্গে রয়েছে। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ঋতুপর্ণা তাঁর শঙ্খ বাজানোর ভিডিও পোস্ট করতেই বিশ্রীভাবে তাঁর দিকে কটাক্ষ আসতে শুরু করে। কেউ কেউ লেখেন, এটা জল শঙ্খ, এটা ফুঁ দিয়ে ফুটো করে দিলেও আওয়াজ হবে না। অন্য একজন লিখেছেন, প্রথমত, আপনার শঙ্খ পরে বাজছে আর মিউজিকটা একটু আগে স্টার্ট হয়েছে। দ্বিতীয়ত, দিদিভাই ওটা চোষে না। কেউ লিখেছে, 'শঙ্খ বাজালে মুখটা আই মিন গালগুলো ফুলে যায়, চুপসে যায় না। দিদি এটা খুব সেনসিটিভ ইস্যু একজন নারী হিসেবে এটা আপনার ভাবা উচিত। এই ধরনের বিদ্রুপমূলক মন্তব্যে ভরে ওঠে কমেন্ট সেকশন। এরপরই ঋতুপর্ণা তাঁর এই ভিডিওটি সরিয়ে দিতে বাধ্য হন। 

আরও পড়ুন

Advertisement

আরজি কর-কাণ্ডের পর থেকেই ঋতুপর্ণা প্রতিবাদে সরব হয়েছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়। একাধিক পোস্ট করতেও দেখা গিয়েছে অভিনেত্রীকে। তবে দেশের বাইরে থাকায় তাঁকে মিছিলে দেখা যায়নি।  

Advertisement