scorecardresearch
 

Rukmini Maitra: ফের সাইবার ক্রাইমের ফাঁদে রুক্মিণী, হ্যাক অভিনেত্রীর ফেসবুক

Rukmini Maitra: সাইবার ক্রাইমের ফাঁদে পড়ার ঘটনা এখন আর নতুন নয়। হ্যাকাররা সব জায়গাতেই নিজেদের ফাঁদ বিছিয়ে রয়েছেন। আর সেই ফাঁদে পড়তে পারেন সাধারণ মানুষ থেকে তারকারা পর্যন্ত। আর ফের হ্যাকারদের পাল্লায় পড়লেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)।

Advertisement
রুক্মিণী মৈত্র ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম রুক্মিণী মৈত্র ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • সাইবার ক্রাইমের ফাঁদে পড়ার ঘটনা এখন আর নতুন নয়।

সাইবার ক্রাইমের ফাঁদে পড়ার ঘটনা এখন আর নতুন নয়। হ্যাকাররা সব জায়গাতেই নিজেদের ফাঁদ বিছিয়ে রয়েছেন। আর সেই ফাঁদে পড়তে পারেন সাধারণ মানুষ থেকে তারকারা পর্যন্ত। আর ফের হ্যাকারদের পাল্লায় পড়লেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। অভিনেত্রী ইনস্টাগ্রামে তাঁর ভক্ত-অনুগামীদের সঙ্গে এই তথ্য শেয়ার করেছেন। 

রুক্মিণী তাঁর ইনস্টাগ্রামের স্টোরিতে লিখেছেন, সবাইকে জানাচ্ছি যে আমার ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়েছে এবং সেই প্রোফাইল থেকে নানারকম মেসেজ যাচ্ছে। ওই মেসেজের কোনও উত্তর দেবেন না। সকাল থেকেই আমাকে অনেকে বিষয়টি জানিয়েছেন। আমার সোশ্যাল মিডিয়া টিম পুরো বিষয়টা খতিয়ে দেখছে। খুব শীঘ্রই আবার ফিরব। এরপর রুক্মিণী আবারও একটি পোস্ট করেন এবং তাতে জানান, আমি এটা সকলকে জানাতে চাই যে যদি আমার ফেসবুক পেজ থেকে কেউ যোগাযোগ করেন বা আমার মুখ দেওয়া নিশা নামের কোনও আইডি থেকে যোগাযোগ করার চেষ্টা করেন দয়া করে কেউ সাড়া দেবেন না। আমার টিম কাজ করছে। ধন্যবাদ। 

রুক্মিণীর ফেসবুক পেজে গিয়েও দেখা গিয়েছে যে কিছু উল্টোপাল্টা পোস্ট হয়েছে তাঁর পেজ থেকে। রুক্মিণী তাঁর ফেসবুকটি প্রধানত অনুরাগীদের সঙ্গে যোগাযোগ ও ব্র্যান্ড কোলাবরেশনের ক্ষেত্রে ব্যবহার করেন। এছাড়াও তাঁর বিভিন্ন ফটোশ্যুট ও ঘুরতে যাওয়ার ছবিও পোস্ট করে থাকেন। রুক্মিণীর ফেসবুকে প্রায় ১.৩ মিলিয়ন ফলোয়ার আছেন। এর আগেও রুক্মিণীর ফেসবুক পেজ হ্যাক হয়ে যাওয়ার ঘটনা ঘটেছিল। 

আরও পড়ুন

গত বছর মে মাসেও সাইবার ক্রাইমের শিকার হয়েছিলেন রুক্মিণী। সেই সময়ও একই ঘটনা ঘটেছিল। এই নিয়ে দ্বিতীয়বার এই ঘটনা ঘটল রুক্মিণীর সঙ্গে। সাইবার ক্রাইম বিষয়টি নিয়ে রুক্মিণী মৈত্র নিজেও ‘পাসওয়ার্ড’ ছবিতে অভিনয় করেছেন। সম্প্রতি বলিউড ও টলিউডে ডিপফেকও উদ্বেগ বাড়িয়েছিল। এর পাশাপাশি রয়েছে অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ার মতো ঘটনা। রুক্মিণীর ঘটনার কিছুদিন আগেই স্বস্তিকা মুখোপাধ্যায়ের ফেসবুক পেজও হ্যাক হয়ে গিয়েছিল।

Advertisement

Advertisement