scorecardresearch
 

Swastika Mukherjee: 'ছবির প্রচারও করব আন্দোলনেও থাকব', ট্রোলারদের স্পষ্ট জবাব স্বস্তিকার

Swastika Mukherjee: আরজি কর-কাণ্ডের পর থেকেই আন্দোলন-প্রতিবাদ মিছিলে দেখা গিয়েছিল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে। বারংবার রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয়েছেন তিনি। শুধু তাই নয়, জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চেও তাঁকে দেখা গিয়েছে। আর এরই মাঝে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি টেক্কার টিজার, পোস্টার ও প্রথম লুকস সামনে আসে।

Advertisement
স্বস্তিকা মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম স্বস্তিকা মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • আরজি কর-কাণ্ডের পর থেকেই আন্দোলন-প্রতিবাদ মিছিলে দেখা গিয়েছিল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে।

আরজি কর-কাণ্ডের পর থেকেই আন্দোলন-প্রতিবাদ মিছিলে দেখা গিয়েছিল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে। বারংবার রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয়েছেন তিনি। শুধু তাই নয়, জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চেও তাঁকে দেখা গিয়েছে। আর এরই মাঝে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি টেক্কার টিজার, পোস্টার ও প্রথম লুকস সামনে আসে। সৃজিতের এই ছবিতে ইরার চরিত্রে দেখা যাবে স্বস্তিকাকে। কিছুদিন আগে স্বস্তিকার এই ইরা চরিত্রের লুকস সামনে আসার পরই তাঁকে নিয়ে ট্রোল শুরু হয়ে যায়। নেটিজেনদের একাংশের বক্তব্য সিনেমার প্রচারের কারণেই স্বস্তিকাকে দেখা যাচ্ছিল আরজি কর-কাণ্ডের প্রতিবাদ-আন্দোলনে। এবার এইসব কিছু নিয়ে ফের পাল্টা জবাব দিলেন স্বস্তিকা। 

স্বস্তিকা তাঁর সোশ্যাল মিডিয়া পেজে টেক্কা ছবির পোস্টার দিয়ে লেখেন যে তাঁরা সকলেই এই ব্যান কালচারের সঙ্গে অবগত, যেটা আবার এই সময়ে এসে ট্রেন্ড হয়েছে। স্বস্তিকা লেখেন, 'রেপ কালচার, থ্রেট কালচার এগুলোর সাথে আমরা অবগত! ব্যান কালচারের সাথেও...এখন এই দুঃসময়ে এটা আবার ট্রেন্ডও করছে। এরপরই স্বস্তিকা লেখেন, আমি পেশায় অভিনেতা। সংসারও চলে অভিনয় করেই। আর শুধু আমারই নয় আরও দশটা মানুষের সংসার চলে। তারা আমার ওপরেও নির্ভরশীল। আমার কাজ ভালোবেসে করি, ওটাই আমার প্যাশন! ওটাই আমার ভাত কাপড় জোটায়। বাকি সক্কলে যেমন কাজ সামলে এই আন্দোলনে সাড়া দিচ্ছেন, আমিও তার চেয়ে আলাদা নই। আমরা যারা তিলোত্তমা তাদের নিজের তাগিদেও এ লড়াইয়ে সামিল হওয়া।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Swastika Mukherjee (@swastikamukherjee13)

Advertisement

স্বস্তিকা আরও বলেন, 'লড়াই কিন্তু কর্মক্ষেত্রে নিরাপত্তার জন্যেও, তাই না? তাহলে যারা প্রতিবাদের পাশাপাশি নিজের ব্যবসার তাগিদে বা কাজের তাগিদে পোস্ট করছেন, তাদের ছোট করা মানে কিন্তু তাদের অর্থনৈতিকভাবে, সামাজিকভাবে বা নৈতিকভাবে অসুরক্ষিত করে দেওয়া নয় কি? খালি পেটে বিপ্লব হয় না, সাথী! ভাতের জন্যেও লড়তে গেলে ভাতের স্বাদ জানতে হয়। তাই যদি বেঁচে থাকার পন্থাকে আপনারা যদি নিন্দে করতে শুরু করেন, তাহলে খুনের জন্য বিচার চাওয়াটা হিপোক্রেসি নয় কি?' স্বস্তিকা এই পোস্টে এও বলেন যে ইচ্ছে হলে তাঁর সিনেমা দেখবেন দর্শকেরা না হলে দেখবেন না। তাঁর কাজের প্রতি দায়-দায়িত্ব আছে। স্বস্তিকা বলেন, 'প্রতিবাদ করছি বলে কিছু মানুশ দেখলাম তার প্রতিবাদ করছেন। অদ্ভুত, এ প্রথম দেখলাম। অসুবিধে নেই। আর কোনও কৈফিয়েতও আমি দেব না।' 

প্রসঙ্গত, এর আগেও প্রতিবাদে গিয়ে হেসে সেলফি তোলার জন্য ট্রোল করা হয় স্বস্তিকাকে। তারও মোক্ষম জবাব দিয়েছেন স্বস্তিকা। এমনিতে ঠোঁটকাটা হিসাবেই পরিচিত অভিনেত্রী। যেটাই বলেন খুব সোজাসুজি বলেন। আরজি কর-কাণ্ড থেকে টলিউডের মি টু সব কিছুতেই গলা চড়িয়েছেন স্বস্তিকা। অভিনেত্রীর পাশে এসে ট্রোলারদের জবাব দিয়েছেন গায়ক শিলাজিৎও।  

আরও পড়ুন

  

Advertisement