scorecardresearch
 

Arindam Sil-Me Too: যৌন হেনস্থার অভিযোগে সাসপেন্ড অরিন্দম, ঝুলিতে একাধিক ছবি-সিরিজ, ভবিষ্যৎ কী?

Arindam Sil-Me Too: তাঁর ছবি মানেই ভরপুর থ্রিলার, রহস্যে ভরা। ব্যোমকেশ, শবর, মিতিন মাসিদের পর্দায় এনেছেন অরিন্দম শীল। জানা যাচ্ছে, জুলাই মাসে একটি খুনির সন্ধানে মিতিন-এর শ্যুটিং শেষ হয়। এপ্রিল মাসে এই ছবির শ্যুটিং চলাকালীনই অরিন্দম শীল এক অভিনেত্রীকে দৃশ্য বোঝাতে গিয়ে চুমু খেয়ে নেন। আর সেই ঘটনার জেরে অভিনেত্রী মহিলা কমিশনে অভিযোগ দায়ের করেন।

Advertisement
অরিন্দম শীল অরিন্দম শীল
হাইলাইটস
  • ব্যোমকেশ, শবর, মিতিন মাসিদের পর্দায় এনেছেন অরিন্দম শীল।

তাঁর ছবি মানেই ভরপুর থ্রিলার, রহস্যে ভরা। ব্যোমকেশ, শবর, মিতিন মাসিদের পর্দায় এনেছেন অরিন্দম শীল। জানা যাচ্ছে, জুলাই মাসে একটি খুনির সন্ধানে মিতিন-এর শ্যুটিং শেষ হয়। এপ্রিল মাসে এই ছবির শ্যুটিং চলাকালীনই অরিন্দম শীল এক অভিনেত্রীকে দৃশ্য বোঝাতে গিয়ে চুমু খেয়ে নেন। আর সেই ঘটনার জেরে অভিনেত্রী মহিলা কমিশনে অভিযোগ দায়ের করেন। যার প্রভাবে তাঁকে ডিরেক্টর্স গিল্ডের পক্ষ থেকে সাসপেন্ড করা হয়। তবে এখানেই শেষ নয়, পরিচালকের বিরুদ্ধে ওই অভিনেত্রী বিষ্ণুপুর থানায় শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনার পর অরিন্দম শীল পরিচালিত আসন্ন সিনেমাগুলির ওপর কী প্রভাব পড়তে চলেছে?

দিওয়ালির সময় মুক্তি পাওয়ার কথা রয়েছে নিসপাল সিং প্রযোজিত ছবি 'একটি খুনির সন্ধানে মিতিন'। যেখানে মিতিন মাসির ভূমিকায় দেখা যাবে কোয়েল মল্লিককে। তবে শোনা গিয়েছে, দিওয়ালিতে মুক্তি পাওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। ক্যামেলিয়া গ্রুপের চেয়্যারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর নীল রতন দত্ত এ প্রসঙ্গে এক সংবাদমাধ্যমকে বলেন, 'উনিশে এপ্রিল' নামে একটি ওয়েব সিরিজের মুক্তি হবে ৩ দিনের মধ্যে। আর এই ঘটনার জন্য ওয়েব সিরিজের দিনক্ষণ পরিবর্তন করার অর্থ হল প্রবলভাবে আর্থিক চ্যালেঞ্জের মুখে পড়া। এর চেয়েও বড় কথা সাবস্ক্রাইবারদের প্রতিশ্রুতি দেওয়া রয়েছে। প্রসঙ্গত, এই ক্যামেলিয়া গ্রুপের সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িত অরিন্দম শীল। কিছুদিন আগেই এই প্রযোজনা সংস্থা নতুন ওটিটি প্ল্যাটফর্ম ফ্রাইডে নিয়ে এসেছে। সেপ্টেম্বরেই মুক্তি পাওয়ার কথা রয়েছে 'সাহেব বিবি জোকার'। ক্যামেলিয়ার পক্ষ থেকে জানানো হয় যে তারা জানত না এমন ঘটনা ঘটবে। তবে তাদের যা যা পরিকল্পনা রয়েছে সেটা নিয়ে এগিয়ে যাবে তারা।

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

   

আরও পড়ুন

Advertisement

ক্যামেলিয়ার পক্ষ থেকে এও জানানো হয় যে এপ্রিলে যে প্রযোজনা সংস্থার আওতায় শ্যুটিংয়ের সময় এই ঘটনা ঘটে তখনই প্রযোজনা সংস্থার পদক্ষেপ করা উচিত ছিল। অরিন্দমের জন্য ক্যামেলিয়া প্রযোজনা সংস্থায় এমন কোনও ঘটনা ঘটেনি। প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর ফ্রাইডে-তে মুক্তি পাচ্ছে অরিন্দম শীলের 'উনিশে এপ্রিল'। অক্টোবরের শেষে মুক্তি পাওয়ার কথা ছিল 'ইস্কাবনের বিবি'। তবে তা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয় প্রযোজনা সংস্থার পক্ষ থেকে। ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে অরিন্দম শীলকে শুক্রবারই সাসপেন্ড করে। যদিও পরিচালক লিখিতভাবে ক্ষমাপ্রার্থনা করেছেন এবং অরিন্দম শীল দাবি করেছেন এই ঘটনাটি 'অ্যাক্সিডেন্টালভাবে' ঘটে গিয়েছে দৃশ্য বোঝানোর সময়। অরিন্দম শীল আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।      

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম


 

Advertisement