scorecardresearch
 

Rahool Mukherjee Row: জট কেটেছে টলিপাড়ার, কবে থেকে শ্যুটিং শুরু করবেন রাহুল? জানালেন মুখ্যমন্ত্রী

Rahool Mukherjee Row: টলিপাড়ার জট অবশেষে কেটেছে। বুধবার থেকেই স্টুডিওপাড়ায় শুরু হয়ে গিয়েছে শ্যুটিং। সিনেমা-সিরিয়াল ও ওটিটি প্ল্যাটফর্মের শ্যুটিং চলছে জোরকদমে। কিন্তু যাঁকে নিয়ে গত বেশ কয়েকটা দিন টলিপাড়ার পরিস্থিতি ছিল উত্তপ্ত, সেই পরিচালক রাহুল মুখোপাধ্যায় কবে থেকে তাঁর পুজোর ছবি শ্যুটিং শুরু করবেন তা নিয়েই এখন চলছে জোর তরজা।

Advertisement
রাহুল মুখোপাধ্যায় কবে থেকে কাজ শুরু করবেন? রাহুল মুখোপাধ্যায় কবে থেকে কাজ শুরু করবেন?
হাইলাইটস
  • টলিপাড়ার জট অবশেষে কেটেছে। বুধবার থেকেই স্টুডিওপাড়ায় শুরু হয়ে গিয়েছে শ্যুটিং।

টলিপাড়ার জট অবশেষে কেটেছে। বুধবার থেকেই স্টুডিওপাড়ায় শুরু হয়ে গিয়েছে শ্যুটিং। সিনেমা-সিরিয়াল ও ওটিটি প্ল্যাটফর্মের শ্যুটিং চলছে জোরকদমে। কিন্তু যাঁকে নিয়ে গত বেশ কয়েকটা দিন টলিপাড়ার পরিস্থিতি ছিল উত্তপ্ত, সেই পরিচালক রাহুল মুখোপাধ্যায় কবে থেকে তাঁর পুজোর ছবি শ্যুটিং শুরু করবেন তা নিয়েই এখন চলছে জোর তরজা। প্রসঙ্গত, পরিচালক রাহুল বাংলাদেশে গুপি শ্যুটিং করার পর থেকেই ফেডারেশন তাঁর বিরুদ্ধে সরব হন। প্রথমে তাঁকে তিনমাসের জন সাসপেন্ড করা হলেও পরে তা তুলে নেওয়া হয়। কিন্তু ফেডারেশন জানিয়ে দিয়েছিল যে এসভিএফ প্রযোজিত ওই ছবির পরিচালক হিসাবে রাহুল থাকতে পারবেন না। আর তা নিয়েই পরিচালক বনাম ফেডারেশনের সংঘাত চলতে থাকে। যার জেরে সোমবার থেকে পরিচালক ও ছোটপর্দার প্রযোজকেরা মিলে শ্যুটিং বন্ধ করে দেয়। পরে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রসেনজিৎ, দেব ও গৌতম ঘোষ গিয়ে উপস্থিত হলে, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে গোটা বিষয়টির সমাধান হয়।  

এরপরই ফেডারেশন অফ সিনে টেকনিসিয়ান্স অ্যান্ড ওয়ার্কাস অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)-র সভাপতি স্বরূপ বিশ্বাসকে দেব, প্রসেনজিৎ ও গৌতম ঘোষের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়। যেখানে প্রসেনজিৎ, দেব, গৌতম ঘোষ ও মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে আলোচনা করে যে সিদ্ধান্তগুলি গৃহীত হয়েছে তা জানানো হয়। যে সিদ্ধান্তগুলির প্রথমেই রয়েছে রাহুল মুখোপাধ্যায় পরিচালক হিসাবে তাঁর ছবির শ্যুট শুরু করতে পারবেন চলতি মাসের ৬ তারিখ থেকে। অর্থাৎ আগামী মঙ্গলবার থেকেই রাহুল পুজোর ছবির কাজ শুরু করে দেবেন। এছাড়াও গৌতম ঘোষের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হবে। যেখানে থাকবেন অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, দেব ও প্রসেনজিৎ। 

 

আরও পড়ুন

Advertisement

গৌতম ঘোষের নেতৃত্বে থাকা এই কমিটির কাজ হল ফেডারেশনের রীতিনীতি ও আদত-এক্তিয়ার পর্যালোচনা ও পুর্নবিবেচনা করা। প্রয়োজনে, এদেশের আইনের সঙ্গে সঙ্গতি ও সামঞ্জস্য রেখে সকলের স্বার্থে পরিবর্তিত কর্ম-পদ্ধতি প্রণয়ন করা। আগামী নভেম্বরের মধ্যে এই কাজ শেষ করতে হবে। কমিটি গঠনের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তৃতীয় নিয়মটি হল, উক্ত কমিটি তৈরির প্রক্রিয়া চলাকালীম, ফেডারেশন তার আওতাভুক্ত কোনও সদস্যের বিরুদ্ধে বা তাঁদের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শ্যুটিংয়ের যে কোনও কাজে যুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোনওরকম শাস্তি বা দমনমূলক পদক্ষেপ নিতে পারবেন না। শেষে বলা হয়েছে, খুব তাড়াতাড়ি আইন মেনে কমিটি তার কাজ শুরু করতে চলেছে।

এর আগে অবশ্য ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছিল যে রাহুল কবে থেকে শ্যুটিং শুরু করবেন তা ফেডারেশন জানিয়ে দেবে। কিন্তু এখন মুখ্যমন্ত্রীর বার্তা পাওয়ার পর আলাদা করে কিছুই আর বলতে লাগবে না। কারণ মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেই স্পষ্ট রাহুল ৬ অগাস্ট থেকে পুজোর শ্যুটিং শুরু করতে পারবেন। 

  

Advertisement