scorecardresearch
 

Prosenjit Chatterjee: পিসি পল্লবীর সঙ্গে ডিনার থেকে ডাবের জল, কলকাতায় এসে কী কী করলেন প্রসেনজিৎ-কন্যা?

Prosenjit Chatterjee: টলিউডের শীর্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর পেশাগত জীবনের চেয়েও তিনি চর্চিত থাকেন তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে। প্রসেনজিতের প্রথম সন্তান প্রেরণা ও তাঁর দ্বিতীয় প্রাক্তন স্ত্রী থাকেন না কলকাতায়। অপর্ণা গুহঠাকুরতার সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর তিনি তাঁর মেয়ে প্রেরণাকে নিয়ে বিদেশেই থাকেন।

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • প্রসেনজিতের সঙ্গে কোনও সম্পর্ক না থাকলেও কলকাতার সঙ্গে সব সম্পর্ক ছেদ হয়নি প্রসেনজিৎ-কন্যার।

টলিউডের শীর্ষ অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর পেশাগত জীবনের চেয়েও তিনি চর্চিত থাকেন তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে। প্রসেনজিতের প্রথম সন্তান প্রেরণা ও তাঁর দ্বিতীয় প্রাক্তন স্ত্রী থাকেন না কলকাতায়। অপর্ণা গুহঠাকুরতার সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর তিনি তাঁর মেয়ে প্রেরণাকে নিয়ে বিদেশেই থাকেন। না, প্রসেনজিতের সঙ্গে কোনও সম্পর্ক না থাকলেও কলকাতার সঙ্গে সব সম্পর্ক ছেদ হয়নি প্রসেনজিৎ-কন্যার। কয়েকদিনের জন্য কলকাতায় ঘুরে গেলেন প্রেরণা। আর সেই স্মৃতি তিনি ভাগ করে নিয়েছেন তাঁর সোশ্যাল মিডিয়া পেজে।  

শহরে আসার পরই প্রেরণা দেখা করেছেন তাঁর পিসি তথা প্রসেনজিতের বোন পল্লবীর সঙ্গে। তাঁর সঙ্গে ডিনার ডেটেও গিয়েছিলেন প্রেরণা। দাদা প্রসেনজিতের মেয়েকে এত বড় দেখে রীতিমতো অবাক পল্লবী। ভাইঝির সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করে পল্লবী সে কথাও জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়া পেজে। শুধু তাই নয়, প্রেরণা কলকাতায় ছিলেন বেশকিছুদিন। ঘুরেছেন পার্কস্ট্রিটে, ছিলেন মামার বাড়িতে। দুই মামার সঙ্গে খেতেও গিয়েছিলেন প্রেরণা। ব্ল্যাক কফি, চপ-ভাজাভুজি থেকে ক্যারামেল কাস্টার্ড সবই খেয়েছেন। এক কথায় বলা চলে কলকাতায় প্রেরণার খুব ভালো সময়ই কেটেছে। 

তবে এই প্রথম নয়, আগেও প্রেরণা কয়েক বছর আগে তাঁর মা অপর্ণা গুহঠাকুরতার সঙ্গে এই শহরে আসেন। তবে কোনওবারই বাবা প্রসেনজিতের সঙ্গে দেখা করেননি। পিসি পল্লবীর সঙ্গে সম্পর্ক বজায় থাকলেও প্রসেনজিতের সঙ্গে প্রেরণার কোনও যোগাযোগই নেই। শহরেও পা দিয়েছেন একেবারে চুপিসারেই। নিজের মতো করে সময় কাটিয়েছেন। শহরের আনাচে কানাচে ঘুরেও বেরিয়েছেন। তবে বাবার সঙ্গে একবারের জন্য দেখাও করেননি। কলকাতা থেকে প্রেরণা এখন মুম্বইয়ে পাড়ি দিয়েছেন, সেখান থেকে ফিরবেন নিজের হোমটাউনে। 

Advertisement

প্রসঙ্গত, ১৯৯৭ সালে অপর্ণা ঠাকুরতাকে বিয়ে করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে এই দাম্পত্যের বয়সও খুব বেশিদিনের ছিল না। ৫ বছর যেতে না যেতেই ভেঙে যায় সম্পর্ক। অভিনয় জগতের সঙ্গে কোনও যোগ ছিল না অপর্ণার। ভালোবেসে প্রসেনজিতের হাত ধরেছিলেন। তবে নায়িকাদের চেয়ে কম সুন্দরী নন তিনি। কেন ভেঙেছিল এই বিয়ে? জানা যায়, প্রসেনজিতের সঙ্গে নায়িকাদের ঘনিষ্ঠতা মেনে নিতে পারেননি অপর্ণা। পরকীয়ার অভিযোগে বিদ্ধ প্রসেনজিতের সঙ্গে সম্পর্কের পাঠ চুকিয়ে দেন তিনি।

আরও পড়ুন

২৪ বছরের প্রেরণা এখন আইন নিয়ে পড়াশোনা করছেন। মেয়ে প্রেরণার মুখে খুঁজে পাওয়া যায় প্রসেনজিতের আদল। বিদেশে নিজের মতো করে থাকেন অপর্ণা ও প্রেরণা। যদিও এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ জানিয়েছিলেন যে সময় পেলে তিনি তাঁর মেয়েকে জড়িয়ে ধরতে চান। যদিও সেই সময় কবে আসবে কারোর জানা নেই। 
 

Advertisement