scorecardresearch
 

Mahua Roy Chowdhury: ইনি মহুয়া রায়চৌধুরীর ছেলে, মা আদর করে ডাকতেন 'গোলা', এখন কী করছেন?

Mahua Roy Chowdhury: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্বর্ণযুগের শিল্পীদের মধ্যে অন্যতম এক অভিনেত্রী ছিলেন মহুয়া রায়চৌধুরী। তবে এই অভিনেত্রীর মৃত্যু যেমন মর্মান্তিক তেমনি রহস্যজনক। ছেলের জন্য দুধ গরম করতে গিয়ে স্টোভ ফেটে বিস্ফোরণ ঘটে আর সেই আগুনেই ঝলসে গিয়েছিলেন মহুয়া। বাড়িতে ঘটা এই দুর্ঘটনাতেই মৃত্যু হয় তাঁর।

Advertisement
মহুয়া রায়চৌধুরীর ছেলে এখন কোথায়? মহুয়া রায়চৌধুরীর ছেলে এখন কোথায়?
হাইলাইটস
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্বর্ণযুগের শিল্পীদের মধ্যে অন্যতম এক অভিনেত্রী ছিলেন মহুয়া রায়চৌধুরী।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্বর্ণযুগের শিল্পীদের মধ্যে অন্যতম এক অভিনেত্রী ছিলেন মহুয়া রায়চৌধুরী। তবে এই অভিনেত্রীর মৃত্যু যেমন মর্মান্তিক তেমনি রহস্যজনক। ছেলের জন্য দুধ গরম করতে গিয়ে স্টোভ ফেটে বিস্ফোরণ ঘটে আর সেই আগুনেই ঝলসে গিয়েছিলেন মহুয়া। বাড়িতে ঘটা এই দুর্ঘটনাতেই মৃত্যু হয় তাঁর। মহুয়ার মৃত্যুর পর তাঁর ছেলে কীভাবে বড় হল, কোথায় রয়েছেন, সেই খবর কেউই রাখেননি। কোথায় রয়েছেন মহুয়া রায়চৌধুরীর ছেলে?

মহুয়ার স্বামী তিলক চক্রবর্তীও শিশু শিল্পী হিসেবে কাজ করেছিলেন বাংলা ছবিতে। পরে তিনি একটি ব্যাঙ্কে চাকরি পান। এছাড়া তিনি খুব ভালো গান গাইতে পারতেন। মাত্র ১৮ বছর বয়সে বিয়ের পর ১৯ বছর বয়সেই ফুটফুটে এক পুত্র সন্তানের জন্ম দেন মহুয়া। ফুটবল প্রেমী মহুয়া তাঁর ছেলেকে গোলা নামে ডাকতেন। তবে তাঁর ভাল নাম তমাল চক্রবর্তী। জানেন তমাল এখন কী করছেন?

জানা গিয়েছে, ইঞ্জিনিয়ারিং পাশ করার পর তমাল কিছুদিন চাকরি করে তিনিও মায়ের মতোই বিনোদন জগতে প্রবেশ করেন। এই মুহূর্তে তমাল মিউজিক অ্যারেঞ্জার হিসাবে কাজ করছেন বাংলা ও মুম্বই দুই জায়গাতেই। তবে সেভাবে কোনওদিনই তমাল লাইম লাইটে ছিলেন না। বলা ভাল তিনি প্রচার মাধ্যমের বাইরে থাকতেই বরাবর ভালোবাসতেন। সম্প্রতি প্রযোজক রানা সরকারের উদ্যোগে মহুয়া রায়চৌধুরীর ছেলে তমালকে সামনে নিয়ে আসা হয়েছে। তবে এর পিছনে রয়েছে একটি বিশেষ উদ্দেশ্য। 

আরও পড়ুন

ছবি সৌজন্যে: ফেসবুক

মহুয়া রায়চৌধুরীর জীবন বড় পর্দায় আনতে চলেছেন রানা। এই সিনেমা পরিচালনা করবেন সোহিনী ভৌমিক। এই ছবির শ্যুটিং শুরু হওয়ার আগে মহুয়া রায়চৌধুরীর ছেলে ও তাঁর স্ত্রীর থেকে অনুমতি নেওয়া হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে প্রয়াত মাকে ঘিরে তৈরি হতে চলা ছবিতে তমাল মিউজিক অ্যারেঞ্জারের দায়িত্ব পালন করতে পারেন। মহুয়া ও তাঁর স্বামী তিলক কেউই এখন বেঁচে নেই। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিনেত্রীকে নিয়ে সিনেমা তৈরির কথা কেউ ভাবতেও পারেননি। রানা সরকার প্রথম এই উদ্যোগ নিলেন। 

Advertisement
ছবি সৌজন্যে: ফেসবুক

তবে রানা সরকার প্রযোজিত এই ছবিতে মা মহুয়ার কোনও বিতর্ক যাতে না থাকে তা অনুরোধ করেছেন তমাল। মা মহুয়ার অজানা অনেক গল্প বলতে সাহায্য করবেন ছেলে তমাল। প্রসঙ্গত, মা মহুয়ার মৃত্যুর সময় তমালের বয়স ছিল সবেমাত্র ৭। বাবা তিলকই তাঁকে লাইম লাইট থেকে সরিয়ে বড় করেছেন। অনেকেই তমালের আসল পরিচয় জানতেন না। অনেক পরে তমাল নিজের পরিচয় সকলকে জানিয়েছেন। খুব শীঘ্রই মহুয়া রায়চৌধুরীকে নিয়ে হওয়া এই সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা করবেন রানা সরকার।  

Advertisement