scorecardresearch
 

Anupam Roy: তাঁর গানের লিরিক্সে লুকিয়ে অদ্ভুত মুগ্ধতা, অনুপমকে বাংলা ভাষা শিখিয়েছিলেন কে?

Anupam Roy: বাংলা গানের জগতে অনুপম রায় এক চিরস্মরণীয় নাম। একটু একটু করে অনুপম এই ইন্ডাস্ট্রিতে ১৩টা বছর পার করে দিলেন। তাঁর গানের লিরিক্স নতুন প্রজন্মের কথাই যেন বারবার বলে। তাঁর বাংলা গান নিয়ে চর্চা হয় সর্বত্র। শুকনো পিয়াঁজকলি থেকে নতুন আলুর খোসা এইসবই জায়গা করে নিয়েছে অনুপমের গানে।

Advertisement
অনুপম রায় অনুপম রায়
হাইলাইটস
  • বাংলা গানের জগতে অনুপম রায় এক চিরস্মরণীয় নাম।

বাংলা গানের জগতে অনুপম রায় এক চিরস্মরণীয় নাম। একটু একটু করে অনুপম এই ইন্ডাস্ট্রিতে ১৩টা বছর পার করে দিলেন। তাঁর গানের লিরিক্স নতুন প্রজন্মের কথাই যেন বারবার বলে। তাঁর বাংলা গান নিয়ে চর্চা হয় সর্বত্র। শুকনো পিয়াঁজকলি থেকে নতুন আলুর খোসা এইসবই জায়গা করে নিয়েছে অনুপমের গানে। তাঁর গান কম ট্রোলের মুখে পড়েনি। তবে জানেন কি যাঁর গান নিয়ে এত চর্চা-সমালোচনা সেই অনুপম রায়কে বাংলা কে শিখিয়েছেন?

অনুপমকে যিনি বাংলা শিখিয়েছেন সেই ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছে। শিল্পী নিজেই জানিয়েছেন তাঁর কথা। অনুপমকে বাংলা শিখিয়েছেন তাঁর মা। গত ১৮ জানুয়ারি মায়ের জন্মদিনে তাঁর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে নিয়েছেন অনুপম। ছোটবেলার ছবি শেয়ার করেন গায়ক। সেই ছবিতে দেখা গিয়েছে ছোট্ট অনুপমকে ও তাঁর মাকে। তসরের পাঞ্জাবী পরে মাকে জড়িয়ে রয়েছেন গায়ক। 

এই ছবি পোস্ট করে অনুপম ক্যাপশনে লিখেছেন, আমাকে বাংলা ভাষা ভালোবাসতে শিখিয়েছেন মা। সাহিত্য এবং সঙ্গীত আঁকড়ে বেঁচে থাকার শিক্ষাও মায়ের থেকেই। অনুপমের এই পোস্টের পর থেকেই তাঁর মায়ের জন্য একাধিক শুভেচ্ছাবার্তা আসে। মাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন যিশু সেনগুপ্তের স্ত্রী নীলাঞ্জনা। সম্প্রতি অনুপম এখন দারুণভাবে ট্রেন্ডি। প্রাক্তন স্ত্রী পিয়ার সঙ্গে পরমব্রতর বিয়ে নিয়ে চর্চিত হন অনুপম। পিয়া-পরমব্রতকে ট্রোল করার পাশাপাশি অনুপমের প্রতি নেটিজেনদের সমবেদনা ছিল দেখার মতো। 

আরও পড়ুন

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরেই টলিউডে আত্মপ্রকাশ অনুপমের। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক হিট গান গায়ক উপহার দিয়েছেন শ্রোতাদের। দশম অবতার ছবিতেও অনুপমের গান দারুণ হিট হয়েছে। গায়কের গানের লিরিক্স তাঁর প্রধান ইউএসপি, যা নতুন প্রজন্মকে দারুণভাবে আকৃষ্ট করে। প্লেব্যাক ছাড়াও অনুপমের একাধিক মিউজিক ভিডিও হিট হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় অনুপম কনসার্টও করে বেড়ান। সবকিছু মিলিয়ে এই মুহূর্তে গায়কের ব্যস্ততা তুঙ্গে।     
 

Advertisement

TAGS:
Advertisement