scorecardresearch
 

Ahona Dutta Exclusive: 'মিঠুনদার সামনে হাত পা কাঁপছে', টলিউডে ডেবিউ ছবিতেই ছক্কা হাঁকালেন টেলিভিশনের মিশকা

Ahona Dutta: কেরিয়ারের শুরুতেই ছক্কা হাঁকিয়েছেন অহনা। প্রথম ধারাবাহিকের মাধ্যমে বাঙালি দর্শকের ঘরে ঘরে পৌঁছেছেন অভিনেত্রী। কেরিয়ারের শুরুতেই পেয়েছেন বিপুল জনপ্রিয়তা। এরই মধ্যে বড় পরিবর্তন এল তাঁর জীবনে।

Advertisement
ছবির সেটে মিঠুন, অহনা ও ঋত্বিক (ছবি: সংগৃহীত) ছবির সেটে মিঠুন, অহনা ও ঋত্বিক (ছবি: সংগৃহীত)

এই মুহূর্তে টেলিপাড়ায় দারুণ জনপ্রিয় 'মিশকা'। 'অনুরাগের ছোঁয়া' ধারাবাহিকের খলনায়িকা মিশকা দর্শকদের গায়ে জ্বালা ধরাতে সফল। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই নজরে আসবে, এই চরিত্রের জন্য তাঁকে কীভাবে গালমন্দ করছেন নেটিজেনরা। অত্যন্ত জনপ্রিয় এই চরিত্রে অভিনয় করছেন অহনা দত্ত। এই মেগার মাধ্যমে তাঁর অভিনয়ে জগতে হাতেখড়ি।

কেরিয়ারের শুরুতেই ছক্কা হাঁকিয়েছেন অহনা। প্রথম ধারাবাহিকের মাধ্যমে বাঙালি দর্শকের ঘরে ঘরে পৌঁছেছেন অভিনেত্রী। কেরিয়ারের শুরুতেই পেয়েছেন বিপুল জনপ্রিয়তা। এরই মধ্যে বড় পরিবর্তন এল তাঁর জীবনে। এবার টলিউডে পা রাখলেন অহনা। বাংলা ছবিতে শুধু হাতেখড়ি নয়, প্রথমেই বাজিমাত করেছেন টেলি নায়িকা। অহনার বড় পর্দায় অভিষেক হচ্ছে, রাজ চক্রবর্তীর ছবির মাধ্যমে। এসভিএফ-র ব্যানারে আসছে রাজের নতুন ছবি। এখবর এখন প্রায় সকলেরই জানা। এই ফ্যামিলি ড্রামায় মুখ্য চরিত্রে রয়েছেন মিঠুন চক্রবর্তী ও ঋত্বিক চক্রবর্তী। 

 

আরও পড়ুন

Ahona Dutta

 

রাজের নতুন ছবিতে (ওয়ার্কিং টাইটেল 'প্রোডাকশন নম্বর ১৬৫') রিয়া চরিত্রে অভিনয় করছেন অহনা। ঋত্বিকের অনস্ক্রিন স্ত্রী এবং মিঠুনের পুত্রবধূ তিনি। bangla.aajtak.in-র তরফ থেকে যোগাযোগ করা হয় অভিনেত্রীর সঙ্গে। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত অহনা। প্রথম ছবি নিয়ে খুঁটিনাটি শেয়ার করলেন। অভিনেত্রী জানালেন, "এটা আমার ছবির প্রথম কাজ। গত দেড়- দু' বছরে কিছু করতে পারিনি। বহু প্রস্তাব আসা সত্ত্বেও হ্যাঁ বলতে পারিনি কারণ চুক্তি ছিল। শেষ পর্যন্ত এই সুযোগটা আসায় চ্যানেল ও প্রযোজনা সংস্থার তরফে অনুমতি পেলাম। চক্রবর্তীদের পরিবারে যে একজন দত্ত ঢুকেছে (হেসে) এবং এত গুরুত্বপূর্ণ একটা চরিত্রে, যে গোটা ছবি জুড়ে রয়েছে, সেটাই আমার কাছে বড় পাওনা।"

অহনা আরও বলেন, "এটা এমন একটা গল্প যা সকলে রিলেট করতে পারবে এবং এত অনুভূতি ও সুন্দর চরিত্র রয়েছে ছবিটায়, সকলের খুব ভাল লাগবে। রাজ চক্রবর্তীর হিরোইন হতে সবাই চায়। আমিও যে তাঁর কিছুটা কাছাকাছি যেতে পেরেছি, এখনও মনে হচ্ছে এটা একটা স্বপ্ন। রিয়া খুবই জটিল একটা চরিত্র। তবে প্রতিটা পরিবারেই এরকম একটা রিয়া আছে।" 

Advertisement

 

Ahona Dutta

কেরিয়ারের শুরুতেই ডিস্কো ডান্সারের সঙ্গে ছবি। কেমন অভিজ্ঞতা হচ্ছে? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী বললেন, "মিঠুনদার সঙ্গেও আমার শট রয়েছে। আর শটগুলো দিতে গিয়ে আমার এত হাত পা কাঁপছে, একটা সময় মনে হচ্ছিল আমি করব না। আমায় ছেড়ে দিন, আমি পারব না (হেসে)। মিঠুনদা সেটে এতটাই ভাল, যে কী বলব। প্রথম থেকেই উনি আমায় অহনা না গহনা বলে ডাকছেন। অনেক টিপস দিয়েছেন। সেই সঙ্গে ঋত্বিকদা এতটা মজার মানুষ। সবচেয়ে বড় কথা এত বড় মাপের আর্টিস্টদের সঙ্গে কাজ করছি, সেটা তাঁরা কেউ বুঝতেও দিচ্ছেন না। আমার মনে হয় এই জন্যই তাঁদের এত নাম- যশ। এখন আমার একটাই উদ্দেশ্য, যেন রাজদা খুশি হয় আমার কাজে। প্রত্যেকবার যেন একটা 'ওকে' শট হয়।"      

'অনুরাগের ছোঁয়া' ধারাবাহিকে এখন নতুন ট্র্যাক চলছে। যেখানে মিশকাকে দেখা যাচ্ছে না। ছবির জন্যেই কি গল্পে নতুন মোড়? অভিনেত্রী জানালেন, "না তা নয়, কারণ দুটোই এসভিএফ-র। শ্যুটিং ডেট ওরাই ম্যানেজ করছে। আমায় একদমই এই দিকটা দেখতে হচ্ছে না। হতে পারে এই কয়েকদিনের জন্য মিশকা ওখানে অফ। আবার এখানে কাজ শেষ হলে, ওখানে দেখা যাবে। তবে আমি 'অনুরাগের ছোঁয়া' ছাড়িনি। আমার জীবনে কোনও কিছুই প্ল্যান করে হয়নি। যে সুযোগই এসেছে, তা খুবই বড়। আমি গোটা ইন্ডাস্ট্রির কাছে কৃতজ্ঞ। এরপর টেলিভিশন না বড় পর্দায় কাজ করব, সেটাও এখন বলা সম্ভব না। যে কাজটাই ভাল এবং আমার কাছে আসবে, সেটাই আমি করব।"                   

অভিনয়ের পাশাপাশি অহনা একজন নৃত্যশিল্পী। 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১ -র প্রতিযোগী ছিলেন তিনি। মা চাঁদনী গঙ্গোপাধ্যায় ও অহনার একসঙ্গে নাচ, নজর কেড়েছিল সকলের। নাচের রিয়্যালিটি শো শেষ হওয়ার পর অভিনয় জগতে পা রাখেন অহনা। 'অনুরাগের ছোঁয়া'-তে অভিনয় করতে করতেই রূপটান শিল্পী দীপঙ্কর রায়ের সঙ্গে সম্পর্কে জড়ান অহনা। এই সম্পর্ক মেনে নেননি তাঁর মা। ফলে নিজের বাড়ি ছেড়ে দীপঙ্করের সঙ্গে সহবাস করছেন অহনা। 

নতুন জার্নি শুরু করার পর মায়ের সঙ্গে যোগাযোগ রয়েছে? অহনার জবাব, "আমার মনে হয় খবর সবার কাছেই গেছে। আমার বিশ্বাস মা খুশি। যেহেতু আমাদের কোনও যোগাযোগ নেই, তাই হয়তো খুশিটা প্রকাশ করতে পারছে না। আমি নিশ্চিত, এই খবরে আমার পরিবার খুব খুশিই হবে।"     

প্রসঙ্গত, রাজের নতুন এই ছবিতে মিঠুনের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন অনসূয়া মজুমদার। এছাড়াও অভিনয় করছেন সোহিনী সেনগুপ্ত, বিশ্বজিৎ চক্রবর্তীর মতো শিল্পীরা। বিশেষ একটি চরিত্রে রয়েছেন রাজ ঘরণী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও। ২২ মার্চ ছবির প্রথম পর্যায়ের শ্যুটিং শেষ হওয়ার কথা। দ্বিতীয় শিডিউলের শ্যুটিং শুরু হবে নির্বাচনের পরে, জুন মাস নাগাদ। তবে এবছর কবে মুক্তির পাবে, তা এখনও চূড়ান্ত নয়। 

 

Advertisement