scorecardresearch
 

Sabyasachi Chowdhury: ঈশ্বরেই শান্তি, 'রামপ্রসাদ' সিরিয়াল দিয়েই জীবনের ছন্দে ফিরছেন সব্যসাচী

জীবনের ছন্দে তো ফিরতে হবে আর তাই আবারও অভিনয়ে ফেরত এলেন অভিনেতা সব্যসাচী। প্রেমিকা ঐন্দ্রিলাকে হারিয়ে সেই দুঃখকে মনের এককোণে রেখেই কাজে ফিরলেন তিনি। ফের সাধকের ইমেজে ফিরছেন তিনি। নতুন ধারাবাহিক রামপ্রসাদ-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন সব্যসাচী। শুটিং শুরু হওয়ার আগে আজতক বাংলার সঙ্গে ফোনে এক সাক্ষাৎকারে জানালেন তাঁর অভিনয়ে ফেরার কথা

Advertisement
সব্যসাচী চৌধুরী সব্যসাচী চৌধুরী
হাইলাইটস
  • তাঁর জীবন কোনও সিনেমার গল্পের চেয়ে কম কিছু নয়। নিজের ভালোবাসাকে চিরতরে হারিয়ে যেতে দেখেছেন নিজের চোখের সামনে।
  • গত বছর ২০ নভেম্বর মৃত্যু হয় ঐন্দ্রিলা শর্মার। এরপর সবকিছু থেকে একেবারে গুটিয়ে নেন সব্যসাচী চৌধুরী।
  • ফের সাধকের ইমেজে ফিরছেন তিনি। নতুন ধারাবাহিক রামপ্রসাদ-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন সব্যসাচী।

তাঁর জীবন কোনও সিনেমার গল্পের চেয়ে কম কিছু নয়। নিজের ভালোবাসাকে চিরতরে হারিয়ে যেতে দেখেছেন নিজের চোখের সামনে। ঝড়ের পর যেমন সব কিছু নিঃস্তব্ধ হয়ে যায়, তেমনই নীরবতা নেমে এসেছিল তাঁর জীবনেও। গত বছর ২০ নভেম্বর মৃত্যু হয় ঐন্দ্রিলা শর্মার। এরপর সবকিছু থেকে একেবারে গুটিয়ে নেন সব্যসাচী চৌধুরী। সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট উড়িয়ে দেন, ফোনেও তাঁকে পাওয়া যেত না। কিন্তু সময় যত পেরিয়েছে ঐন্দ্রিলার ক্ষত কিছুটা লাঘব হয়েছে। জীবনের ছন্দে তো ফিরতে হবে আর তাই আবারও অভিনয়ে ফেরত এলেন অভিনেতা সব্যসাচী। প্রেমিকা ঐন্দ্রিলাকে হারিয়ে সেই দুঃখকে মনের এককোণে রেখেই কাজে ফিরলেন তিনি। ফের সাধকের ইমেজে ফিরছেন তিনি। নতুন ধারাবাহিক রামপ্রসাদ-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন সব্যসাচী। শুটিং শুরু হওয়ার আগে আজতক বাংলার সঙ্গে ফোনে এক সাক্ষাৎকারে জানালেন তাঁর অভিনয়ে ফেরার কথা

দীর্ঘ বিরতির পর রামপ্রসাদ সিরিয়ালে ফিরে কেমন লাগছে? 
সব্যসাচী: ভালো লাগছে। মাঝখানে বিরতিতে ছিলাম বলতে আমি ফেব্রুযারি মাসে মহাপীঠ তারাপীঠ শেষ করেছি এরপর কিছুদিনের বিরতি নিতে হয়েছিল নতুন চরিত্রকে বোঝার জন্য,কারণ বামাক্ষ্যাপার চরিত্র আমি বহুদিন ধরে করেছি, আর সেটা দরকারও ছিল। কিন্তু হয়ত আমি সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ কাজে ফিরতাম কিন্তু সেটাই একটু দেরি হল আর কি। 

রামপ্রসাদ সিরিয়ালে সব্যসাচী

এই সিরিয়ালের প্রোমো শুট করে কেমন লাগছে?
সব্যসাচী:
প্রোমো শুট করে ভালোই লেগেছে। বিশেষ করে এতদি ধরে একটা কাজের মধ্যে থাকা আবার সেখানে ফিরে গেলে ভালোই লাগে। একই টিম একই চ্যানেল একই হাউজে কাজ করব সেই অনুভূতি অন্য, তাঁরা সকলে আমার পরিবারের মতো। মানে আমি প্রত্যেককেই চিনি এবং বহুদিন ধরে কাজ করেছি। তাই স্বাচ্ছন্দ্য বোধ রয়েছে সেখানে। 

Advertisement

রামপ্রসাদ ছাড়া অন্য কোনও সিনেমা বা ওয়েব সিরিজে কি সব্যসাচীর দেখা মিলবে?
সব্যসাচী:
না, এই মুহূর্তে নয়। আর করার কথাও নয়, যতদিন না এই ধারাবাহিক সুন্দরভাবে না চলছে। এরপর হয়ত অন্য কিছু করার কথা ভাবা যেতে পারে। তবে এখন নয়।

আরও পড়ুন: Aindrila Sharma: হঠাৎ সক্রিয় ঐন্দ্রিলার সোশ্যাল পেজ! সব্যকে নিয়ে পোস্ট দেখে হতবাক নেটিজেনরা

সল্টলেকে তোমার ক্যাফেতে এখন কি রোজ যাচ্ছ আগের মতো?
সব্যসাচী:
না, আগের মতো রোজ যাওয়া হয়না, তবে সপ্তাহে এক-দুবার যাই আমি। স্বপ্ন এটাকে আমি বলব না, আমি অনেক আগে থেকেই ভেবেছিলাম এ ধরনের কিছু খুলব, আমার নিজের আউটলেট থাকবে, সেটা আমি নিজে হ্যান্ডেল করব। সেই স্বপ্নকেই আমরা তিন বন্ধু (সব্যসাচী, সৌরভ দাস ও দিব্য) মিলে এই ক্যাফেটা খুলেছি। তিনজনের মধ্যে কেউ না কেউ সেখানে থাকি। ভবিষ্যতে এটা আরও বাড়ানোর ইচ্ছা রয়েছে।   

সব্যসাচী চৌধুরী

আধ্যাত্মিক চরিত্রেই তোমাকে বেশি দেখা যায়, এই বেড়াজাল পেরিয়ে তোমায় কি অন্য চরিত্রে দেখা যাবে?
সব্যসাচী:
দেখো, আজকে তোমার এটা মনে হচ্ছে বেড়াজাল, কিন্তু আমার মনে হয় না। খুব দার্শনিকভাবে বলতে গেলে বলতে হয়, বেড়া যখন দেওয়া হয় তখন আমি সেই বেড়া দিচ্ছি কেন। বাইরে যেটা রয়েছে সেটাকে বাইরে রাখতে চাইছি নাকি আমার ভেতরে যেটা রয়েছে সেটাকে বাঁচিয়ে রাখতে চাইছি। সেই হিসেবে তুমি বলতে পারো হয়ত বেড়া। কিন্তু আমি এটা বেড়া বলে মনে করিনি, আমার যেটা ভালো লাগে সেটাই করি। সেটা আধ্যাত্মিক হলে আধ্যাত্মিক আর পিরিয়ডিক হলে সেটাই। কোনও মর্ডান কিছু গল্প থাকলে আমার সেটা ভালো লাগলে আমি অবশ্যই সেটাও করব।

অভিনয় নাকি ক্যাফে কোনটাকে প্রায়োরিটি দেবে পরবর্তীকালে নাকি দুটোই প্রায়োরিটি পাবে? 
সব্যসাচী:
দুটো কেন, আমার অনেক হবি আছে যেগুলি আমি সবই অল্প অল্প করি, যখন যেটা সময় পাই। আমার অভিনয় করার ইচ্ছা ছিল অভিনয় করি, আমি লেখালিখি করতে ভালোবাসতাম সেটাও লিখেছি, ক্যাফেটা খোলার প্ল্যান ছিল সেটাও করেছি আমি, নিজে মোটরসাইকেল নিয়ে সোলো ট্রিপে যাওয়ার ইচ্ছা হলে সেখানেও গিয়েছি। আমি আমার সব শখকেই একটু একটু করে করেছি। এমন কোনও বিধিনিষেধ নেই যে এটা করলে ওটা করতে পারব না। 

সোলো ট্র্যাভেল করতে আবার কবে বেড়িয়ে পড়ছ?
সব্যসাচী: না, এখন কোনও প্ল্যান নেই। শেষ ট্রাভেল করেছি গত বছরের মার্চ-এপ্রিল মাসে তারপর আর যাইনি। 

রামপ্রসাদ সিরিয়ালের শুটিং কবে থেকে শুরু হচ্ছে?
সব্যসাচী:সম্ভবত, পরের সপ্তাহ থেকে শুটিং শুরু হওয়ার কথা। দেখা যাক।  
 

Advertisement