scorecardresearch
 

এবার ছোট পর্দায় ঘটি বনাম বাঙাল! রকমারী রান্নার রেসিপি নিয়ে আসছেন অপরাজিতা

খাদ্যরসিক বাঙালিদের জন্যে নতুন বছরে স্টার জলসার রান্নার শো 'রান্নাবান্না' (Rannabanna) নিয়ে এসেছে অসাধারণ স্বাদযুক্ত নিত্য নতুন ও ঐতিহ্যশালী খাবার। এক মাস ধরে কার্যত চলবে 'ফুড কার্নিভাল'। রান্নাবান্নাতে এবার থাকছে 'ঘটি বনাম বাঙাল খাবারের' বিশেষ পর্ব। যেখানে সপ্তাহব্যাপী বিশেষ খাবারগুলির রেসিপি দেখানো হবে।

'রান্নাবান্না'-এ আসছে 'ঘটি বনাম বাঙাল' পর্ব 'রান্নাবান্না'-এ আসছে 'ঘটি বনাম বাঙাল' পর্ব
হাইলাইটস
  • বাঙালি মানেই ঘটি বা বাঙালের লড়াই।
  • রান্নাবান্নাতে এবার থাকছে 'ঘটি বনাম বাঙাল খাবারের' বিশেষ পর্ব।
  • রকমারী সুস্বাদু রেসিপি নিয়ে থাকবেন অতিথিরা।

খাদ্যরসিক বাঙালিদের জন্যে নতুন বছরে স্টার জলসার রান্নার শো 'রান্নাবান্না' (Rannabanna) নিয়ে এসেছে অসাধারণ স্বাদযুক্ত নিত্য নতুন ও ঐতিহ্যশালী খাবার। এক মাস ধরে কার্যত চলবে 'ফুড কার্নিভাল'। শীতকাল মানেই আনন্দ,উৎসব এবং রকমারী খাবার। অতিমারী এবং চারিদিকে ঘটে যাওয়া বিভিন্ন মর্মান্তিক ঘটনা আমাদের আনন্দে অনেকটা ভাটা ফেলেছে ঠিকই। তবে ২০২১ সালে মন খারাপ বাঙালিদের কিছুটা বিনোদন ও আনন্দ দিতে স্টার জলসা পরিচালিত রান্নার অনুষ্ঠান, 'ফরচুন রান্নাবান্না'-তে  এক মাসব্যাপী জীভে জল আনা সব রেসিপি থাকছে দর্শকদের জন্যে।

বাঙালি মানেই ঘটি বা বাঙালের লড়াই। ইলিশ ও চিংড়ি নিয়ে বাঙালিদের এই দ্বন্দ্ব চলছে যুগ যুগ ধরে। মনে প্রাণে এক হলেও, এই একটা জায়গাতে এসে কিন্তু তাঁদের ফারাক রয়ে গেছে। তা পুরোপুরি বোঝা যায় ইস্টবেঙ্গল বনাম মোহনবাগানের যে কোনও ম্যাচে।

ঘটি বনাম বাঙাল পর্ব

রান্না-বান্নাতে এবার এই বাঙালিদের জন্যে থাকছে 'ঘটি বনাম বাঙাল খাবারের' বিশেষ পর্ব। যেখানে সপ্তাহব্যাপী বিশেষ খাবারগুলির রেসিপি দেখানো হবে। ঐতিহ্যশালী এবং হারিয়ে যাওয়া কিছু সুস্বাদু খাবারের রেসিপি বাড়িতে বসেই শেখার সুযোগ পাবেন ভোজনপ্রিয়রা। অনুষ্ঠানের সঞ্চালিকা অপরাজিতা আঢ্য (Aparajita Adhya) এই রান্নাগুলোতে নতুন স্বাদ আনতে ছড়িয়ে দেবেন আধুনিক টুইস্ট।

ঘটি বনাম বাঙাল পর্ব

তার সঙ্গে রয়েছে আরও চমক। অভিনেতা সাহেব ভট্টাচার্য (Saheb Bhattacharya) ও বিখ্যাত ফুটবলার কৃশানু দে-র স্ত্রী পনি দেবী ( Poni Debi) থাকবেন অতিথি হিসেবে। তাঁরাও 'রান্নাবান্না'-র জন্যে হাতে খুন্তি তুলবেন এবং দর্শকেরা পাবেন সেই সমস্ত চমৎকার খাবারের রেসিপি। 

নবাবী বেগুন পাসন্দ, ভেটকির বাঁধা পাতুরি, চিংড়ির অম্বল, মাংসের মালপোয়া, মুরগির মুইঠা রেসিপি থাকবে এই বিশেষ পর্বগুলিতে। 

ঘটি বনাম বাঙাল পর্ব

আরও থাকছে আর বেগুন রসা, মানকচুর মানভঞ্জন, মুলো পাতুরীর মতো নিত্য নতুন সুস্বাদু খাবার। 

ঘটি বনাম বাঙাল পর্ব

এর আগের সপ্তাহে 'রান্নাবান্না'- তে হয়েছিল 'পিঠে পার্বণ' স্পেশাল পর্ব। ঘরে বসেই ঐতিহ্যশালী বিভিন্ন পিঠের রেসিপি শেখার সুযোগ পেয়েছিলেন সকলে। তবে শুধু এখানেই শেষ নয়, গোটা মাসে আগামী সপ্তাহগুলিতে থাকবে বিশেষ পর্ব। ঘটি বাঙাল খাবারের পরে 'শাশুড়ি বৌমা' বিশেষ পর্ব থাকবে। এমনকি প্রজাতন্ত্র দিবস ও সরস্বতী পূজা উদযাপনের জন্য অতিথি হয়ে আসবেন তারকারা। 

ঘটি বনাম বাঙাল পর্ব

আগামী ১৮ থেকে ২৩ জানুয়ারি চলবে ঘটি-বাঙাল খাবারের বিশেষ পর্ব।উৎসবের আমেজে গা ভাসিয়ে প্রতি শনিবার দুপুর ১২.৩০-তে স্টার জলসায় দেখা যাবে এই পর্বগুলি।