scorecardresearch
 

Jamuna Dhaki-Gouri Elo: 'যমুনা ঢাকি'-র জায়গা নিচ্ছে 'গৌরী এলো'! প্রাইম টাইমে দীর্ঘদিন খারাপ TRP-ই কারণ?

Bengali Serials: টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। ফলস্বরূপ ধারাবাহিক সম্প্রচারের সময় নিয়ে নানা পরীক্ষা করছে চ্যানেল কর্তৃপক্ষ। 

Advertisement
'যমুনা ঢাকি'-র জায়গা নিচ্ছে 'গৌরী এলো' 'যমুনা ঢাকি'-র জায়গা নিচ্ছে 'গৌরী এলো'
হাইলাইটস
  • প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে প্রথম সারির বাংলা চ্যানেলগুলির মধ্যে।
  • একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি।
  • বদল হতে চলেছে জি বাংলার 'যমুনা ঢাকি' সম্প্রচারের সময়।

সমস্ত ধারাবাহিকগুলোই (Bengali Serials) চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে (Rating Chart) প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে প্রথম সারির বাংলা চ্যানেলগুলির মধ্যে। টিআরপি (TRP) চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। ফলস্বরূপ ধারাবাহিক সম্প্রচারের সময় নিয়ে নানা পরীক্ষা করছে চ্যানেল কর্তৃপক্ষ। 

বদল হতে চলেছে জি বাংলার 'যমুনা ঢাকি' (Jamuna Dhaki)- সম্প্রচারের সময়। সেই স্থানে দেখা যাবে একটি নতুন ধারাবাহিক। গত দেড় বছরের বেশি সময় ধরে, 'যমুনা ঢাকি' সম্প্রচার হত সন্ধ্যা ৭.৩০ মিনিটে। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে এই মেগা দেখা যাবে দুপুর ২.৩০ মিনিটে এবং প্রাইমটাইমে এই মেগার স্থান নেবে 'গৌরী এলো' (Gouri Elo)।  

আরও পড়ুন: 'চিরদিনই তুমি যে... ভাল থেকো বাপ্পিদা,' শোকস্তব্ধ প্রসেনজিত্‍

এক সময়ের টিআরপি -তে প্রথম সারিতে থাকা 'যমুনা ঢাকি', গত কয়েক সপ্তাহে রেটিং চার্টে রয়েছে একেবারে তলানিতে। সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছে এই ধারাবাহিক নিয়ে ট্রোলিং। দর্শকেরা যে আর পছন্দ করছেন না এই ধারাবাহিক, তা বুঝতে নির্মাতাদের আর বাকি নেই। প্রশ্ন উঠছে। তাহলে কি 'কৃষ্ণকলি', 'রাণী রাসমণি'-র পর এবার শেষ হবে যমুনার জার্নি? কিন্তু শোনা যাচ্ছে, তা না হয়ে রাতের স্লটে পাঠানো হবে এই মেগাকে।  

আরও পড়ুন: বেবি বাম্প নিয়েই 'কাঁচা বাদাম' ট্রেন্ডে সামিল দেবীনা! বিবাহবার্ষিকীতে সঙ্গী গুরমিত

'গৌরী এল'-র সদ্য সম্প্রচারিত প্রোমো থেকে জানা যাচ্ছে, পারিবারিক এবং সম্পর্কের গল্প বলবে এই মেগা। মুখ্য চরিত্রে রয়েছেন 'দুর্গা দুর্গেশ্বরী' খ্যাত বিশ্বরূপ চট্টোপাধ্যায় এবং নবাগতা মোহনা মাইতি। ইতিমধ্যেই বীরভূমে শুরু হয়েছে শ্যুটিং। আউটডোর পর্ব মিটলেই, শুরু হবে স্টুডিওর শ্যুট। স্বর্ণেন্দু সমাদ্দারের পরিচালনায় 'ক্রেজি আইডিয়াস মিডিয়াজ' -এর প্রযোজনায় আসছে এই মেগা। স্বর্ণেন্দুর পরিচালিত 'আমাদের এই পথ যদি না শেষ হয়' যথেষ্ট পছন্দ করেন দর্শকেরা। তবে নতুন ধারাবাহিক পরিচালনার পাশাপাশি, প্রযোজনায় তাঁর হাতেখড়ি হচ্ছে।  

Advertisement

 

 

এর আগে 'ডান্স বাংলা ডান্স'-এর ফাইনালিস্ট মেগা দাঁ ডেবিউ করেছেন 'পিলু' ধারাবাহিকে। এবার এই ধারাবাহিকের মাধ্যমে ডেবিউ করবেন 'ডিবিডি'-র প্রতিযোগী মোহনা। ফিনালে অবধি মোহনা ও তাঁর টিম না পৌঁছালেও, জীবনের নতুন অধ্যায়ে পা রেখেছে সে। মোহনা, বিশ্বরূপ ছাড়াও এই মেগাতে অভিনয় করছেন টেলিপাড়ার একঝাঁক চেনা মুখ। ভাস্বর চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেন (ঋ), চান্দ্রেয়ী ঘোষ, দ্বৈপায়ন দাস, সুমন্ত মুখোপাধ্যায়, মৌসুমি সাহা, বোধিসত্ত্ব মজুমদার সহ আরও অনেকে। এই প্রথমবার জুটিতে অভিনয় করবেন ভাস্বর ও ঋতুপর্ণা। জানা যাচ্ছে এই ধারাবাহিকে ভাস্বর সহ আরও বেশ কয়েকজনের চরিত্রে রয়েছে নেগেটিভ শেডস।  

আরও পড়ুন:  "এই শূন্যতা কোনও দিনও পূরণ হবে না!" 'গীতশ্রী'-র স্মরণে সঙ্গীতশিল্পীরা

প্রোমো দেখে মনে হচ্ছে এখানেও থাকবে 'ত্রিনয়নী' -র মতো বিশেষ অলৌকিক ক্ষমতা সম্পন্ন এক মেয়ের গল্প। ঘোমটা কালীর পুজোর দিন, মায়ের ডাকে সে হাজির হবে প্রভাবশালী বাড়ির মন্দিরে। বাঁধা পেরিয়েও পৌঁছে যাবে মা কালীর মন্দির দুয়ারে। পেশায় চিকিৎসক ও কাঠখোট্টা বিশ্বরূপের সঙ্গে দেখা হতেই মায়ের ঘোমটা খুলে যাওয়ায়, বিস্মিত সকলে...

 

 প্রসঙ্গত, সম্প্রতি টিআরপি-র দৌড়ে প্রতিদ্বন্দ্বী চ্যানেলের থেকে কিছুটা পিছিয়ে পড়েছে জি বাংলা। মনে করা হচ্ছে এজন্যেই আসছে নতুন নতুন মেগা। ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে, আরও এক নতুন ধারাবাহিক 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার'। 'গৌরী এলো' টেক্কা দেবে স্টার জলসার 'আলতা ফড়িং' -র সঙ্গে, যা ইতিমধ্যে রেটিং চার্টে প্রথম তিনে জায়গা করেছে। 

 

Advertisement