scorecardresearch
 

KBC : কেবিসি-র সেই প্রশ্ন, যার জবাব জানলেই পাওয়া যেত ৭ কোটি টাকা

KBC: দেশের অন্য়তম সেরা শো বললে মোটেই ভুল বলা হবে না। তার অপেক্ষার অবসান। ৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে কৌন বনেগা ক্রোড়পতির নতুন এপিসোড। 

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • দেশের অন্য়তম সেরা শো বললে মোটেই ভুল বলা হবে না
  • তার অপেক্ষার অবসান
  • ৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে কৌন বনেগা ক্রোড়পতির নতুন এপিসোড

KBC: দেশের অন্য়তম সেরা শো বললে মোটেই ভুল বলা হবে না। তার অপেক্ষার অবসান। ৭ আগস্ট থেকে শুরু হতে চলেছে কৌন বনেগা ক্রোড়পতির নতুন এপিসোড। 

KBC 14-এর প্রথম পর্বে 'আজাদি কে গর্ভ মহাপর্ব' উদযাপন করা হবে। আপনাদের মধ্যে অনেকেই আছেন যাঁরা কেবিসিতে যোগ দেওয়ার স্বপ্ন দেখছেন। যদি তাই হয়, তাহলে তার আগে কেবিসির প্ল্যাটফর্মে জিজ্ঞাসা করা ৭ কোটি টাকার প্রশ্ন সম্পর্কে জেনে নিন। আপনি যদি কেবিসিতে অমিতাভ বচ্চনের এই প্রশ্নের উত্তর দেন, তাহলে বুঝবেন আপনি শো-য়ে যেতে প্রস্তুত।

এই কঠিন প্রশ্নটি KBC 13-এ করা হয়েছিল
যাঁরা কেবিসি-র প্রতিটি সিজন ফলো করেন, তাঁদের মনে থাকবে মধ্যপ্রদেশের সাহিল আহিরওয়ারকে। মনে আছে তাঁর কথা? অনুষ্ঠানের স্মৃতি যদি ম্লান হয়ে যায়, আসুন আবার আপনাদের সবাইকে স্মরণ করিয়ে দিই। 

সাহিল আহিরওয়ার ছিলেন KBC 13-এর দ্বিতীয় এমন প্রতিযোগী, যিনি শো-য়ে এক কোটি টাকা জিতেছিলেন। সাহিল আইএএসের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। যে কারণে তারও অনেক জ্ঞান ছিল। কিন্তু ৭ কোটি টাকার প্রশ্নে আটকে যান তিনি।

আরও পড়ুন: সর্দি-কাশি তাড়াবে ম্য়াজিকের মতো, বাদাম মিল্ক শেক রয়েছে আরও কামাল দেখাবে

আরও পড়ুন: শুয়ে শুয়েই কামালেন কোটি কোটি টাকা, নজির তৈরি করেছেন এই যুবক

আরও পড়ুন: কাজ শুরুর জন্য কোন দিনটি শুভ আপনার জন্য? জেনে নিন 

৭ কোটি টাকার প্রশ্নটা হল
একমাত্র কোন পাখির পাচনতন্ত্র যা গবাদি প্রাণীর মতো জাবর কাটতে পারে এবং বিশেষ ভাবে পাতা-কুঁড়ি খেতে পারে?

A. Shoebil Stork (শোবিল সারস)
B. Hoatzin (হটজিনা)
C. Shoveler (বেলচা)
D. Galapagos Cormorant (গ্যালাপাগোস করমোরান্ট)

শো-য়ে সাহিল আহিরওয়ারকে বচ্চনের এই প্রশ্ন করতেই সে চিন্তায় পড়ে যায়। সাহিল শো-র সমস্ত লাইফলাইনও ব্যবহার করে ফেলেছিলেন। এ জন্য তার সঠিক উত্তর জানার উপায় ছিল না।

Advertisement

তবে সাহিল আহিরওয়ার পরিবর্তে প্রশ্নের ভুল উত্তর দিয়েছেন। মাঝপথেই শো ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। এর মাধ্যমে মাত্র এক কোটি টাকা নিয়ে বাড়ি ফিরে ছিলেন সাহিল।

সঠিক উত্তর জেনে নিন
ঘটনা হল এখন আপনি কেবিসির প্ল্যাটফর্মে আছেন এবং আপনাকে ৭ কোটি টাকার জন্য একটি সহজ প্রশ্ন জিজ্ঞাসা করা হল। এটা তো সম্ভব হতে পারে না। সাহিল কেন, এমন প্রশ্ন যে কাউকে ভাবিয়ে তুলতে পারে। আচ্ছা, যাঁরা এই উত্তর জানেন না, তাদের জানা উচিত যে ৭ কোটি টাকা চাওয়া প্রশ্নের সঠিক উত্তর হল হোতজিন।

সত্যি বলুন, এই প্রশ্নের উত্তর আপনাদের মধ্যে কে জানত বলুন তো?

 

Advertisement