scorecardresearch
 

ধর্মীয় ভাবাবেগে আঘাত! অমিতাভ বচ্চনের নামে অভিযোগ দায়ের

জনপ্রিয় রিয়ালিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Crorepati) নিয়ে জল্পনা এবার শীর্ষে। লখনউয়ের এক থানায় সঞ্চালক অমিতাভ বচ্চন (Amitabh Bachhan) ও চ্যানেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল।

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • অমিতাভ বচ্চনের নামে FIR দায়ের।
  • অভিযোগ কেবিসির প্রশ্নে ধর্মীয় ভাবাবেগে আঘাত।
  • মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক অভিমন্যু পাওয়ার অভিযোগটি করেছেন।

জনপ্রিয় রিয়ালিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Crorepati) নিয়ে জল্পনা এবার শীর্ষে। লখনউয়ের এক থানায় সঞ্চালক অমিতাভ বচ্চন (Amitabh Bachhan) ও চ্যানেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। অভিযোগ হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন বলিউড শাহেনশাহ। অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক অভিমন্যু পাওয়ার। 

বিজেপি বিধায়কের দাবি 'কৌন বানেগা ক্রোড়পতি' -র  একটি পর্বে হিন্দুদের ভাবাবেগে আঘাত করে তাঁদের অপমান করার চেষ্টা করেছেন অমিতাভ বচ্চন। শুধু তাই নয়, হিন্দু ও বৌদ্ধ ধর্মের মানুষদের মধ্যেও তিনি  বিভেদ তৈরির করার চেষ্টা করেছেন। 

 

কেবিসি-র সিজন ১২-র একটি এপিসোডের প্রশ্ন ঘিরেই আপত্তি উঠেছে। এপিসোডে প্রতিযোগী হিসাবে অতিথি আসনে বসেছিলেন সমাজকর্মী বেজওয়াডা উইলসন এবং অভিনেতা অনুপ সোনি। তাঁদেরকে ৬ লক্ষ ৪০ হাজার টাকার একটি প্রশ্ন করা হয়‌। প্রশ্নটি ছিল, ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর বি আর আম্বেদকর এবং তাঁর অনুগামীরা কোন গ্রন্থ পুড়িয়ে দিয়েছিলেন? যেখানে প্রশ্নের চারটি অপশন হিসাবে দেওয়া হয়েছিল, বিষ্ণুপুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি।

বেশিরভাগ প্রশ্নের উত্তর জানানোর পর সঞ্চালক অমিতাভ বচ্চন সেই উত্তর সম্পর্কে প্রতিযোগীদের বিশ্লেষণ করেন। সেই রকমই এই প্রশ্নের উত্তর 'মনুস্মৃতি' জানানোর পর অমিতাভ আলোচনা করেন কিভাবে ডাঃ আম্বেদকার উচ্চবর্ণের ব্যক্তিদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন এবং কীভাবে তিনি জাত-পাত ধর্ম-বর্ণের বৈষম্যে বিরোধিতা করেছিলেন। আর এর ফলেই অভিযোগ উঠেছে অমিতাভ বচ্চন এবং এই শো, হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন। কেবিসি-র এই পর্বকে ঘিরে ইতিমধ্যেই নেটদুনিয়ায় উঠেছে সমালোচনার ঝড়।

Advertisement

Advertisement