scorecardresearch
 

Abhisekh Chatterjee's Last Film: অভিষেকের শেষ ছবি 'পঞ্চভূজ'! কেমন ছিল তাঁর চরিত্র?

Abhisekh Chatterjee's Last Film Panchabhuj: টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি, বেছে বেছে কয়েকটি বড় পর্দার কাজ করছিলেন অভিষেক চট্টোপাধ্যায়। তাঁর শেষ ছবি 'পঞ্চভূজ'। খুব শীঘ্রই মুক্তি পাবে রানা বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই ছবির পোস্টার, গান ও ট্রেলার।   

Advertisement
'রাঘব' চরিত্রে অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় 'রাঘব' চরিত্রে অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • আসছে অভিষেক চট্টোপাধ্যায় অভিনীত শেষ ছবি 'পঞ্চভূজ'।
  • পরিচালনায় রানা বন্দ্যোপাধ্যায়।
  • গত ২৪ মার্চ প্রয়াত টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়।

এক সময় বাংলা ছবিতে দাবিয়ে কাজ করলেও, হঠাৎই বড় পর্দা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (Abhisekh Chatterjee)। আগে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ইন্ডাস্ট্রির 'টপ নায়ক ও নায়িকার' ষড়যন্ত্রেই বাদ পড়েন তিনি। যা নিয়ে যথেষ্ট আলোচনাও হয়। শোনা যায় কিছুটা অভিমান করেই খুব কম ছবিতে কাজ করছিলেন অভিনেতা। 

টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি, বেছে বেছে কয়েকটি বড় পর্দার কাজ করছিলেন অভিষেক। তাঁর শেষ ছবি 'পঞ্চভূজ' Panchabhuj)। খুব শীঘ্রই মুক্তি পাবে রানা বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই ছবির পোস্টার, গান ও ট্রেলার।   

Abhisekh Chatterjee Last Film Panchabhuj synopsis

সৌমেন চট্টোপাধ্যায়ের প্রযোজনায়,  শ্রী দে লা' আর্ট-এর উপস্থাপনায় আসছে 'পঞ্চভূজ'। পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রানা বন্দ্যোপাধ্যায় নিজেই। অভিষেক ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন সোমা বন্দ্যোপাধ্যায় ও কণীনিকা বন্দ্যোপাধ্যায়ের মতো শিল্পীরা। 'পঞ্চভূজ' -এ অভিষেক অভিনয় করেছেন রাঘব চরিত্রে। 

আরও পড়ুন: "কেউ একজন নাকি একাই টেনে গেছেন বাংলা ইন্ডাস্ট্রিকে..."! এবার প্রকাশ্যে প্রসেনজিতকে একহাত নিলেন রানা

Abhisekh Chatterjee Last Film Panchabhuj synopsis

চিত্রনাট্য অনুযায়ী,  শহর থেকে অনেক দূরে একটি আশ্রমে থাকেন রাঘব। তার সঙ্গে থাকেন, এমনই আরও কিছু মানুষ। আর থাকে, কিছু অনাথ ছেলে-মেয়ে। যারা ওই আশ্রমের স্কুলে লেখাপড়া শিখে, বড় হচ্ছে। রাঘবের ভাবনা অনুসরণ করে, এগিয়ে চলতে থাকে পঞ্চভূজ।

আরও পড়ুন:  বঙ্কিমচন্দ্রের 'আনন্দমঠ' এবার সেলুলয়েডে! চিত্রনাট্য লিখছেন রাজামৌলির বাবা

আশ্রমের আশেপাশের উপাদান থেকে রাঘব তৈরি করতে থাকে, নানা জিনিস। নিজের শিক্ষা, বুদ্ধি ও কল্পনার মাধ্যমে, অতি সাধারণের মধ্য থেকেই সে খুঁজে নেয়, নিজের সহকর্মী ও শিল্পের কলাকুশলীদের। হঠাৎই সামনে আসে তার একান্ত ব্যক্তিগত কিছু সংকট। কিন্তু তা নিয়েই কীভাবে এগিয়ে চলেছেন তিনি? তা ফুটে উঠবে ছবির গল্পে।  

Advertisement
Abhisekh Chatterjee Last Film Panchabhuj synopsis

আরও পড়ুন: TRP: ফের শীর্ষে 'মিঠাই', চমক 'অনুরাগের ছোঁয়া'-র! কত নম্বরে 'গাঁটছড়া'?

প্রসঙ্গত, গত ২৪ মার্চ প্রয়াত টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। ৫৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নন-ফিকশন শো 'ইসমার্ট জোড়ি'-র শ্যুটিং চলাকালীন, অসুস্থতা বোধ করেন তিনি। বাড়িতে ফিরেও চিকিৎসা শুরু হলেও, শেষ রক্ষা হয়নি। গভীর রাতে প্রয়াণ হয় তাঁর। 

Advertisement