scorecardresearch
 

Sabyasachi Chakraborty: নতুনদের জায়গা দিতে চান, অভিনয় থেকে অবসর নিচ্ছেন সব্যসাচী?

২১তম ঢাকা চলচ্চিত্র উৎসবে অতিথি হয়ে গেছেন অভিনেতা। ওপার বাংলার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারেই নাকি সব্যসাচী চক্রবর্তী তাঁর দীর্ঘ অভিনয় জীবনে ইতি টানার কথা জানিয়েছেন। সেই সাক্ষাৎকারের দাবি, সব্যসাচী চক্রবর্তী তাঁর অভিনয় জীবন থেকে এবার অবসর নিতে চলেছেন।

Advertisement
অভিনেতা সব্যসাচী চক্রব্তী অভিনেতা সব্যসাচী চক্রব্তী
হাইলাইটস
  • সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের পর ফেলুদা হিসাবে আপামর বাঙালীর মন জয় করতে সফল হয়েছিলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। এখনও ফেলুদা চরিত্র হিসাবেই সব্যসাচীকে সবাই মনে রেখেছেন।
  • তবে শোনা যাচ্ছে এবার নাকি অভিনয় থেকে অবসর নিতে চলেছেন সব্যসাচী চক্রবর্তী।
  • বর্তমানে অভিনেতা সব্যসাচী চক্রবর্তী বাংলাদেশে রয়েছেন। ২১তম ঢাকা চলচ্চিত্র উৎসবে অতিথি হয়ে গেছেন অভিনেতা।

সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের পর ফেলুদা হিসাবে আপামর বাঙালীর মন জয় করতে সফল হয়েছিলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। এখনও ফেলুদা চরিত্র হিসাবেই সব্যসাচীকে সবাই মনে রেখেছেন। পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে ফেলুদা সিরিজের একাধিক কাহিনীতে সব্যসাচী চক্রবর্তী ফেলুদার চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়েছিলেন। দীর্ঘদিন ধরে ছোটপর্দা এবং বড়পর্দায় রাজত্ব করেছেন তিনি। দর্শকদের উপহার দিয়েছেন বহু জনপ্রিয় ছবি এবং সিরিয়াল। তবে শোনা যাচ্ছে এবার নাকি অভিনয় থেকে অবসর নিতে চলেছেন সব্যসাচী চক্রবর্তী। 

অভিনয় জীবনে ইতি টানছেন
বর্তমানে অভিনেতা সব্যসাচী চক্রবর্তী বাংলাদেশে রয়েছেন। ২১তম ঢাকা চলচ্চিত্র উৎসবে অতিথি হয়ে গেছেন অভিনেতা। সেখানে তাঁর নতুন ছবি ‘জেকে ১৯৭১’প্রদর্শিত হয়েছে। আর ওপার বাংলার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারেই নাকি সব্যসাচী চক্রবর্তী তাঁর দীর্ঘ অভিনয় জীবনে ইতি টানার কথা জানিয়েছেন। সেই সাক্ষাৎকারের দাবি, সব্যসাচী চক্রবর্তী তাঁর অভিনয় জীবন থেকে এবার অবসর নিতে চলেছেন। 

আরও পড়ুন: টলিউডের অভিনেতা ইনস্টায় শেয়ার করলেন ছেলেবেলার ছবি, চিনতে পারছেন?

তরুণ অভিনেতাদের জায়গা করে দিতে চান
বাংলাদেশের ওই সংবাদমাধ্যমের দাবি অনুয়াযী সব্যসাচী চক্রবর্তী জানিয়েছেন যে তিনি আর ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করবেন না। সেই সাক্ষাৎকারে অভিনেতা স্পষ্ট জানিয়েছেন, তাঁর বয়স হয়েছে। শরীরও খুব একটা ঠিক নেই এবং তিনি তরুণ ও প্রতিভাবান অভিনেতাদের জায়গা করে দিতে চান। তাহলে অবসর জীবনের কি পরিকল্পনা? সেই সাক্ষাৎকার অনুযাযী সব্যসাচী চক্রবর্তী জানিয়েছেন যে তিনি এখন বিশ্রাম করবেন। বই পড়বেন, খেলা দেখে সময় কাটাবেন। 

অভিনেতা হিসাবে সফল সব্যসাচী চক্রবর্তী
প্রসঙ্গত, কয়েক দশক ধরে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রতিভাবান অভিনেতা হিসাবেই পরিচিত সব্যসাচী চক্রবর্তী। টলিউডের পাশাপাশি বলিউড সিনেমাতেও তিনি কাজ করেছেন। একাধিক চরিত্রের মধ্যে তাঁর ফেলুদা চরিত্রটি নব্বই দশকে দারুণভাবে জনপ্রিয়তা লাভ করে। কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের পরে তিনিই ফেলুদাকে জীবন্ত করে তুলেছিলেন পর্দায়। সব্যসাচীর দুই ছেলে গৌরব ও অর্জুন চক্রবর্তীও টলিউডে নিজেদের জায়গা পাকা করে নিয়েছেন। অভিনয়ের পাশাপাশি সব্যসাচী খুব ভালো ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফারও। সময়-সুযোগ পেলেই অভিনেতা বেরিয়ে পড়েন ছবি তুলতে। এই গুণ তাঁর দুই ছেলেও পেয়েছে। অপরদিকে, ‘জেকে ১৯৭১’কে আন্তর্জাতিক মুক্তিযুদ্ধের প্রথম সিনেমা হিসেবেই বিবেচনা করা হচ্ছে। ছবিতে এক পাকিস্তানি পাইলটের চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী।

Advertisement

Advertisement