scorecardresearch
 

Baisakhi Banerjee: বারবার বডি শেমিং মা-মেয়েকে, বৈশাখী বলছেন, 'শরীরটা আমার...'

Baisakhi Banerjee: ব্যক্তিগত জীবন ছাড়াও বারবার বডি শেমিংয়ের শিকার হোন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী- বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শুধু তিনি নয়, তাঁর মেয়েকে বডি শেমিং করেছেন অনেকে।

Advertisement
বৈশাখী বন্দ্যোপাধ্যায় (ছবি: ফেসবুক) বৈশাখী বন্দ্যোপাধ্যায় (ছবি: ফেসবুক)

সংবাদ শিরোনামে থাকেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। সোশ্যাল মিডিয়ার কটাক্ষ, মিমস ট্রোলিংকে পাত্তা না দিয়ে 'কেয়ার নট অ্যাটিটিউট' রাখেন তিনি। ব্যক্তিগত জীবন ছাড়াও বারবার বডি শেমিংয়ের শিকার হোন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) বান্ধবী। শুধু তিনি নয়, তাঁর মেয়েকে বডি শেমিং করেছেন অনেকে। এবার ক্ষোভ উগরে দিলেন বৈশাখী। সেই সঙ্গে শেয়ার করলেন কীভাবে এরকম পরিস্থিতির সামলান।   

কারও শরীর নিয়ে কি এত সহজেই কথা বলা যায়? এই প্রশ্নের উত্তরে বৈশাখী বলেন, "এটা আমার ইচ্ছে যে আমি কার সঙ্গে জীবন কাটাই... কিন্তু একটা বাচ্চাকে পর্যন্ত এরা ছাড়েনি। একটা বাচ্চা (বৈশাখীর কন্যা সন্তান) যার বেবি ফ্যাট এখনও যায়নি, মাত্র ৫ বছরের সেই বাচ্চাকে বলা হচ্ছে সেটা মোটা কারণ ভাত খায়। আমি আমায় মেয়েকে একটু গুল্লু টাইপ দেখতেই ভালোবাসি। কিন্তু এরপরও ওকে কেউ মোটা বললে ও আমায় এসে জিজ্ঞেস করে, 'মা আমি কি মোটা'?" 

আরও পড়ুন:  'আমি মানসিকভাবে বিপর্যস্ত...', কোভিডে আক্রান্ত দেবচন্দ্রিমা! গিয়েছিলেন IPL দেখতে...

তিনি আরও যোগ করেন, "আমার আত্মসম্মানের জায়গায় কেউ আঘাত করতে পারে, এত শক্তিশালী আমি কাউকে হতে দেব না। শোভন আমায় বলল, 'বৈশাখী চোখের জল ফেলছ? তুমি যদি কেঁদেছ, এই সমাজ আরও তলোয়ার নিয়ে বেরিয়ে পড়বে তোমায় আঘাত করার জন্য।' আমাকে আপনারা যারা মোটা- রোগা বিচার করার জন্য একটা সুন্দর খাপ- পঞ্চায়েত বা বৈঠকি আড্ডা বসান, তারা জেনে রাখবেন, এতে আমায় কিছু যায়ে আসে না। এই শরীরটা আমার। আমি যখন যেরকম মনে করব সুস্থ থেকে, সেরকমভাবে চলব।" 

আরও পড়ুন:  তথাগতর সঙ্গে সম্পর্কে ভাঙন ঋতাভরীর? জোর জল্পনা টলিপাড়ায়

বৈশাখী আরও বলেন, "আমি সেই সমস্ত মহিলাদের বলব, যারা শুধুমাত্র নিজের চেহারার কারণে একটা খাঁচায় বন্দি আছেন, আমরা কাউকে এন্টারটেইন করার জন্য বা খুশি করার জন্য জন্মাইনি। নিজে সুস্থ থাকার জন্য ও প্রিয়জনদের ভাল রাখার জন্য জন্মেছি। আমি কতটা রোগা বা মোটা, কী আসে যায়? একজন রোগা লাদেন আর মোটা বৈশাখীর মধ্যে আপনি কাকে বাঁচবেন? ...সেই জন্য আমি বলব, আলোটা প্রত্যেক ঘরে জ্বলা দরকার। আমরা মোটা হতে পারি, কিন্তু আমাদের জীবনটা মোটামুটি নয়, ফাটাফাটি...।"     

Advertisement

 

 

আরও পড়ুন:  কীভাবে শামসুন্নাহার থেকে পরীমনি হয়েছেন? ঢালিউড নায়িকার অজানা গল্প

'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'-র সাফল্যের পর আসছে অরিত্র মুখোপাধ্যায়ের নতুন ছবি 'ফাটাফাটি' (Fatafati)। নন্দিতা রায় (Nandita Roy) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের (Shibaprosad Mukherjee) প্রযোজনা সংস্থা উইন্ডোজের (Windows) ব্যানারে আগামী ১২ মে আসছে এই ছবি। এক প্লাস সাইজ মডেলের গল্প বলবে 'ফাটাফাটি'। প্লাস সাইজ এই মডেলের চরিত্রেই দেখা যাবে ঋতাভরী চক্রবর্তীকে (Ritabhari Chakraborty)। এই ছবির জন্যে অনেকটা ওজন বাড়িয়েছেন নায়িকা। ছবির প্রচারের অংশ হিসাবে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।  
 

Advertisement