scorecardresearch
 

Tarun Majumdar: সঙ্কটজনক তরুণ মজুমদার, হাসপাতালে গেলেন মমতা

ভালো নেই বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদার (Tarun Majumdar). এই মুহূর্তে SSKM হাসপাতালে আইসিইউ-তে ভর্তি রয়েছেন তিনি। লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। বয়স বেড়েছে, ফলে এখনও পুরোপুরি বিপদ কাটেনি। অবস্থা বেশ সঙ্কটজনক। আইসিইউতেই রয়েছেন তিনি। সাড়াও দিচ্ছেন। অল্প কথাও বলছেন।

তরুণ মজুমদার তরুণ মজুমদার

ভালো নেই বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদার (Tarun Majumdar). এই মুহূর্তে SSKM হাসপাতালে আইসিইউ-তে ভর্তি রয়েছেন তিনি। লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। বয়স বেড়েছে, ফলে এখনও পুরোপুরি বিপদ কাটেনি। অবস্থা বেশ সঙ্কটজনক। আইসিইউতেই রয়েছেন তিনি। সাড়াও দিচ্ছেন। অল্প কথাও বলছেন। বৃহস্পতিবার প্রবীণ পরিচালককে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বরাবরই বাম মনোভাবাপন্ন বলে পরিচিত তরুণ। সমস্ত বিভাজন দূরে সরিয়ে তাঁকে দেখতে মমতার যাওয়া সৌজন্যের নজির বলে মনে করছে শিল্পী মহল।

৫ জন চিকিৎসকের মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। মেডিসিন বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ এবং চেস্ট মেডিসিনের সোমনাথ কুণ্ডু-র তত্ত্বাবধানে রয়েছেন তরুণ মজুমদার। হৃদযন্ত্র ঠিকভাবে কাজ করছে না, ফুসফুসে রয়েছে সংক্রমণ। মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত, আপাতত অক্সিজেন একইভাবে দেওয়া হবে। তাঁর অক্সিজেনের চাহিদা কালকের থেকে কিছুটা কমেছে। রক্তচাপও অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু, আচ্ছন্নভাব অনেকটাই বেড়ে গিয়েছে তরুণ মজুমদারের। যেটা চিন্তায় রাখছে চিকিৎসকদের।

বয়স জনিত কারণে তাঁর বেশ কিছু সমস্যা রয়েছে। খেতে পারছেন না একেবারেই। তাই রাইস টিউব দিয়ে খাবার খাওয়ানো হচ্ছে তাঁকে। শরীরে অক্সিজেন সরবরাহে যাতে কোনও সমস্যা না হয় তাই গলায় নল পরানো হয়েছে। চিকিৎসকদের মূল চিন্তা এখন তরুণবাবুর বয়স এবং সংক্রমণের সম্ভাবনা। 

মঙ্গলবার রাতে চিকিৎসকরা জানান, সংকটজনক হলেও এখনও স্থিতিশীল তরুণ মজুমদার। চিকিৎসায় সাড়া দিচ্ছেন নবতিপর পরিচালক। তরুণ মজুমদারের শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন টলিউড।