scorecardresearch
 

শুধু ভেঙে পড়া ব্রিজ নয়, শহরের প্রাণ নিয়ে কথা বলে 'কলকাতা চলন্তিকা'

এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে সৌরভ দাস (Sourav Das), ইশা সাহা (Isha Saha), অনির্বাণ চক্রবর্তী(Anirban Chakrabarti), দিতিপ্রিয়া রায়(Ditipriya Roy), রজতাভ দত্ত (Rajatabha Dutta), অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), খরাজ মুখোপাধ্যায়(Kharaj Mukherjee), অনামিকা সাহা(Anamika Saha)সহ একাধিক খ্যাতনামা অভিনেতাকে।

Advertisement
কলকাতা চলন্তিকা কলকাতা চলন্তিকা

কল্লোলিনী, তিলোত্তমা, মিছিল নগরী, সিটি অফ জয়, কত নাম তিনশো বছরের পুরনো এই শহর কলকাতার। এ শহর কখনও থামে না। চাকা থামলেও চলন থামে না, প্রেম থামে না, প্রাণ থামে না। প্রায় ৬ বছর আগে হঠাৎ করেই থমকে গিয়েছিল শহরটা। একটা ভেঙে পড়া উড়ালপুল অনেক ভেঙে পড়া দৃশ্যকে চোখের সামনে তুলে ধরেছিল। সেই দৃশ্যই এ বার চলমান হতে চলেছে বড় পর্দায়। শনিবার ৩০ জুলাই কলকাতা চলন্তিকা ছবির ট্রেলার মুক্তি পেল শহরেরই এক উড়ালপুলের নীচে। রাজারহাট অ্যাক্সিস মলের কাছে উড়ালপুলের নীচে আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছে ট্রেলার।

২ মিনিট ৫১ সেকেন্ডের ট্রেলারে বেশ কয়েকটি পরিবারের গল্প ফুটে উঠেছে। সংসার, চাকরি, রোজনামচা, শহরের কচকচানি, নির্মীয়মান পোস্তা উড়ালপুলের সঙ্গে জড়িয়ে অজস্র মানুষের দৈনন্দিন জীবনের ছোট ছোট ঘটনা দেখা গিয়েছে ট্রেলারে। ট্রেলার যে দর্শকদের ভীষণ পছন্দ হয়েছে তা ভিউজ বলে দিচ্ছি। মাত্র দেড় দিনে ট্রেলার দেখেছেন ১২ লক্ষেরও বেশি মানুষ।

ঘণ্টা খানেকের মধ্যে ট্রেলার সাড়া ফেলেছে। সেই ভয়ঙ্কর স্মৃতি যেন আবার জীবন্ত হয়ে উঠেছে। আজও সেই ছবি ভয় ধরায় শহরবাসীকে। ট্রেলারেও সেই একই চিত্র ধরা পড়ে। রোজকার ছন্দেই চলছে কলকাতা। শহরের কোণে কোণে লুকিয়ে আছে নানা ছোটগল্প। কিন্তু তার মাঝেই সেই বিপর্যয়। আর তার পরেই হাহাকার, চাপ চাপ রক্ত। টেলিভিশনের পর্দায় এই দৃশ্য দেখে ভয়ে আঁতকে উঠেছিল শহরবাসী। এবার সেই দৃশ্য বড় পর্দায়। সেই বিপর্যয়ের ঠিক আগের মুহূর্ত কেমন ছিল? পরে কী হল? সব উঠে আসবে কলকাতা চলন্তিকা-য়।

এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে সৌরভ দাস (Sourav Das), ইশা সাহা (Isha Saha), অনির্বাণ চক্রবর্তী(Anirban Chakrabarti), দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy), রজতাভ দত্ত (Rajatabha Dutta), অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), খরাজ মুখোপাধ্যায়(Kharaj Mukherjee), শতাব্দী চক্রবর্তী (Satabdi Chakraborty), অনামিকা সাহা(Anamika Saha)সহ একাধিক খ্যাতনামা অভিনেতাকে। বাংলার ইউটিউবার কিরণ দত্ত(Kiran Dutta)-ও এই ছবিতে অভিনয় করেছেন। শতদ্রু চক্রবর্তী প্রযোজনা করেছেন ‘কলকাতা চলন্তিকা'(Kolkata Chalantika)-র। ছবির গল্প লিখেছেন পাভেল(Pavel) এবং অধ্যাপিকা স্বাতী বিশ্বাস(Swati Biswas)। এই ছবিতে অভিনয় করতেও দেখা যাবে পরিচালক পাভেলকে(Pavel). ছবি মুক্তি আগামী ২৬ অগাস্ট।

Advertisement

 

Advertisement