scorecardresearch
 

হুগলির 'ডন' হুব্বা-কে নিয়ে ছবি ব্রাত্য-র, থাকছেন নুসরত-আবির?

ক্রাইম-কমেডির মিশেলে একেবারে ভিন্ন স্বাদের গল্প। নামও ঠিক করে ফেলেছেন ছবির ‘হুব্বা’। হুগলিতে নয়ের দশে কুখ্যাত গ্যাংস্টার ছিল এই হুব্বা শ্যামল। গোটা জেলা যার নামে কাঁপত। খুন-জখম, ড্রাগ পাচার ইত্যাদি নানা অপরাধের সঙ্গে যুক্ত ছিল হুব্বা। পুরো নাম হুব্বা শ্যামল, যাকে ‘হুগলির দাউদ ইব্রাহিম’ও বলা হত। অজস্র পুলিশ কেস ছিল তার বিরুদ্ধে।

Advertisement
ডিকশনারি ছবিতে নুসরত, আবির, মাঝে পরিচালক ব্রাত্য ডিকশনারি ছবিতে নুসরত, আবির, মাঝে পরিচালক ব্রাত্য
হাইলাইটস
  • ক্রাইম-কমেডির মিশেলে একেবারে ভিন্ন স্বাদের গল্প। নামও ঠিক করে ফেলেছেন ছবির ‘হুব্বা’।
  • খুন-জখম, ড্রাগ পাচার ইত্যাদি নানা অপরাধের সঙ্গে যুক্ত ছিল হুব্বা। পুরো নাম হুব্বা শ্যামল, যাকে ‘হুগলির দাউদ ইব্রাহিম’ও বলা হত।

মমতার মন্ত্রীসভায় শিক্ষার মতো গুরুত্বপূর্ণ বিভাগে প্রত্যাবর্তন হয়েছে ব্রাত্য বসুর। দমদম বিধানসভার তিনবারের বিধায়ক তিনি। এ সবের মাঝেই একটি রাজনৈতিক ছবি তৈরি করতে চলেছেন ‘মন্ত্রীমশাই’। তবে এ বার বাস্তব চরিত্র এবং ঘটনাকে কেন্দ্র করে তৈরিতে হাত দিচ্ছেন ব্রাত্য। তাও আবার এক কুখ্যাত অপরাধীর জীবনের ঘটনা। একদা হুগলির ত্রাস হিসাবে পরিচিত হুব্বা শ্যামল-এর নানা কর্মকাণ্ড নিয়ে পরিচালক ব্রাত্য সাজিয়েছেন তাঁর আগামী ছবির প্রেক্ষাপট।

ক্রাইম-কমেডির মিশেলে একেবারে ভিন্ন স্বাদের গল্প। নামও ঠিক করে ফেলেছেন ছবির ‘হুব্বা’। হুগলিতে নয়ের দশে কুখ্যাত গ্যাংস্টার ছিল এই হুব্বা শ্যামল। গোটা জেলা যার নামে কাঁপত। খুন-জখম, ড্রাগ পাচার ইত্যাদি নানা অপরাধের সঙ্গে যুক্ত ছিল হুব্বা। পুরো নাম হুব্বা শ্যামল, যাকে ‘হুগলির দাউদ ইব্রাহিম’ও বলা হত। অজস্র পুলিশ কেস ছিল তার বিরুদ্ধে। এই শ্যামলের এক নম্বর অনুগামী ছিল রমেশ মাহাতো। যদিও সেই রমেশ মাহাতো এখন আলাদা দল করে এলাকায় 'নিজস্ব কাজ' চালিয়ে যাচ্ছেন। হুব্বা শ্যামলের বহু ছায়াসঙ্গী এখন জেলে। ২০১১ সালে হুব্বা শ্যামলের লাশ ভেসে ওঠে বৈদ্যবাটির খালে। যে ঘটনা কিনারা হয়তো এখনও করে ওঠা যায়নি।

শোনা যাচ্ছে এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন নুসরত জাহান, আবির চট্টোপাধ্যায়। এ ছাড়াও রয়েছেন মধুরিমা বসাক, অর্ণ মুখোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায়, পৌলোমী বসু এবং বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম। ডিকশনারি’র পর হয়তো ফের একবার ব্রাত্য বসুর ছবিতে দেখা যাবে আবির চট্টোপাধ্যায় ও নুসরত জাহান জুটিকে। ডিকশনারি সদ্য নেপালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গৌতম বুদ্ধ’ পুরস্কারে সম্মানিত হয়েছে।

 

Advertisement